Home> রাজ্য
Advertisement

Khardah: 'সরকার বদল পণ্ডশ্রম, বিপ্লবীরাই ওদের যম', খড়দহ স্টেশনে মাওবাদী পোস্টার..

রাজ্যে বাম জমানা তখন শেষের মুখে। স্রেফ জঙ্গলমহলেই নয়, মাওবাদী কার্যকলাপের দাপট ছিল কলকাতা ও লাগোয়া এলাকায়ও। 

 Khardah: 'সরকার বদল পণ্ডশ্রম, বিপ্লবীরাই ওদের যম', খড়দহ স্টেশনে মাওবাদী পোস্টার..

বরুণ সেনগুপ্ত: ফের মাওবাদী পোস্টার! কোথায়? এবার শিয়ালদহ মেন লাইনে খড়দহ স্টেশন চত্বরে। পোস্টারে বিস্ফোরক স্লোগান। ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়াল এলাকায়।

রাজ্যে বাম জমানা তখন শেষের মুখে। স্রেফ জঙ্গলমহলেই নয়, মাওবাদী কার্যকলাপের দাপট ছিল কলকাতা ও লাগোয়া এলাকায়ও। এখন অবশ্য পরিস্থিতি বদলে গিয়েছে।

এদিন সকালে মাওবাদী পোস্টারের ছয়লাপ হয়ে যায় খড়দহ স্টেশনের ১ ও ৪ নম্বর প্ল্যাটফর্ম। আগামী ২২ এপ্রিল লেনিনের জন্মদিন। লেনিনের নামে শপথ হিসেবে পোস্টার স্লোগান লেখা ছিল, 'ঘরে ঘরে বেকার, বাজারে আগুন, ইভিএম ফেলে এবার জাগুন', 'সরকার বদল পণ্ডশ্রম, বিপ্লবীরাই ওদের যম'! খবর পেয়ে পোস্টারগুলি ছিঁড়ে দেয় জিআরপি।

কেন এমন পোস্টার? স্থানীয় তৃণমূল নেতা দিব্যেন্দু মজুমদার বলেন,  ‘মাওবাদী বলে কিছু নেই। কিছু অসাধু লোক এলাকায় আতঙ্ক তৈরি করার জন্য এসব করছে'। যাঁরা এই পোস্টার লাগিয়েছে, তাঁদের চিহ্নিত করার দাবি করেছেন বিজেপিও।

আরও পড়ুন: Amartya Sen Land Dispute: ফের শুরু টানাহেঁচড়া, অমর্ত্য সেনের বাড়িতে নোটিস সাঁটিয়ে হুঁশিয়ারি বিশ্বভারতীর

এর আগে, গত বছর রিষড়া পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের দাসপাড়া ক্যাভেন্টার্স হাউসিং এলাকায় দুটি পোস্টার পাওয়া গিয়েছিল। সেই পোস্টারে লেখা ছিল, 'মাওবাদী জিন্দাবাদ'! ঘটনার তদন্তে নেমে ২২ নম্বর ওয়ার্ডেরই বাসিন্দা রাজেন আইচ ওরফে লাল্টুকে গ্রেফতার করে পুলিস। চন্দননগরের পুলিস কমিশনার অর্ণব ঘোষ জানিয়েছিলেন, অভিযুক্তের সঙ্গে মাওবাদীদের কোনও যোগাযোগ নেই। স্রেফ এক প্রতিবেশীকে ভয় দেখাতে এলাকায় মাওবাদীদের নাম করে পোস্টার লাগিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More