Home> রাজ্য
Advertisement

Maoist Arrest: নদিয়া থেকে গ্রেফতার মাও-নেত্রী জয়িতা দাস

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী তিনি।

 Maoist Arrest:  নদিয়া থেকে গ্রেফতার মাও-নেত্রী জয়িতা দাস

নিজস্ব প্রতিবেদন: ৭-৮ বছর ধরে আত্মগোপন করেছিলেন। অবশেষে কলকাতার STF-র জালে মাওবাদী নেত্রী, যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের প্রাক্তন ছাত্রী জয়িতা দাস। নদিয়ার জাগুলিয়া থেকে গ্রেফতার করা হল তাঁকে। ধৃতকে ৭ এপ্রিল পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সূত্রের খবর তেমনই।

জানা গিয়েছে, তখন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়তেন। ২০১৩ সালে মাওবাদী সঙ্গে যোগাযোগের অভিযোগে প্রথমবার গ্রেফতার হয়েছিলেন জয়িতা। সঙ্গে আরও ৫ ছাত্রী। পরবর্তীকালে জামিন পেয়ে যান সকলেই।

আরও পড়ুন: Basirhat: ভ্যাকসিন নিতে এসে মাথা ফাটল ছাত্রের, কীভাবে?

ফের কেন গ্রেফতার? গোয়েন্দারা জানিয়েছেন, জয়িতা এখন পুরোদস্তুর মাওবাদী নেত্রী। মাওবাদীদের রাজ্য কমিটির সদস্য তিনি। এ রাজ্যে মাওবাদী সংগঠন বিস্তারের গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছিলেন তিনি। গ্রেফতারি এড়াতে ৭-৮ বছর ধরে আত্মগোপন করেছিলেন তিনি। অবশেষে ধরা পড়লেন।

আরও পড়ুন: Uttarpara: হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন! 'প্রতারণা'র শিকার ব্যবসায়ী

এদিকে আবার জঙ্গলমহলের একাধিক জেলায় মাওবাদীদের কার্যকলাপ বেড়েছে। পোস্টার পাওয়া গিয়েছে বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। কয়েকটি লেখা ছিল,  'আমরা শীঘ্রই আসছি'। এমনকী, বাঁকুড়ার বারিকুলে মাওবাদী পোস্টার উদ্ধারের ঘটনা গ্রেফতার করা হয়েছ ২ সন্দেহভাজনকে। ধৃতদের কাছ থেকে পাওয়া গিয়েছে প্রচুর মাও-নথিও।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More