Home> রাজ্য
Advertisement

প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে অভিভাবকহীন রাজনৈতিক মহল, টুইটে শোকবার্তা মমতা-মোদীর

তাঁর মৃত্যুর পরই বিভিন্ন মহল থেকে এসেছে শোকের বার্তা। খবর পেতেই একে একে শোকজ্ঞাপন করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে অভিভাবকহীন রাজনৈতিক মহল, টুইটে শোকবার্তা মমতা-মোদীর

নিজস্ব প্রতিবেদন: ২২ দিনের লড়াই শেষ। প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর মৃত্যুর পরই বিভিন্ন মহল থেকে এসেছে শোকের বার্তা। খবর পেতেই একে একে শোকজ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি রাজনাথ সিং, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

শোকপ্রকাশ করেছেন বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। টুইটারে তিনি বলেন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর খবরে শোকাহত। তাঁর মৃত্যুতে একটি যুগের অবসান হল। তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং দেশের সব মানুষের প্রতি গভীর সমবেদনা জানাাচ্ছি।

শোক জ্ঞাপন করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করে জানিয়েছেন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়ানে গভীরভাবে শোকাহত। সমাজের সর্বস্তরের মানুষের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। ওর মৃত্যু আমার ব্যক্তিগত ক্ষতি। ভারতের ইতিহাস, কূটনীতি, জননীতি, প্রতিরক্ষা নিয়ে ওঁর অপরিসীম জ্ঞান ছিল। 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রনব মুখোপাধ্যায়ের মৃত্যুর পর লিখেছেন, প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে দেশ শোক প্রকাশ করছে। তিনি আমাদের জাতির উন্নয়নের গতিপ্রকৃতিতে একটি অলঙ্ঘনীয় চিহ্ন রেখে গিয়েছেন। তিনি একজন পণ্ডিত,এক গৌরবময় রাষ্ট্রনায়ক, তিনি সমাজের সমস্ত স্তর থেকেই প্রশংসিত হয়েছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় শোকবার্তায় লিখেছেন, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। এই মৃত্যুতে জাতীয় জীবনে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল। ব্যক্তিগতভাবে প্রণববাবু আমাকে অত্যন্ত  স্নেহ করতেন এবং বিভিন্ন সময়ে আমি তাঁর ঘনিষ্ঠ ও মূল্যবান উপদেশ পেয়েছি। তিনি আমার জীবনে অভিভাবকতুল্য ছিলেন।আমি তাঁর পুত্র,কন্যা, পরিবার-পরিজন ও অনুরাগীদের আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি। 

গত ৯ অগস্ট রাতে নিজের দিল্লির বাড়িতে শৌচাগারে পড়ে গিয়েছিলেন প্রণববাবু। পর দিন সকাল থেকে তাঁর স্নায়ুঘটিত কিছু সমস্যা দেখা দেয়। ভর্তি করা হয় হাসপাতালে। এমআরআই স্ক্যানে দেখা যায়, তাঁর মাথার ভিতর রক্ত জমাট বেঁধে রয়েছে। এরপরই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। কিন্তু অস্ত্রোপচারের পর অবস্থার উন্নতি হয়নি। ১৩ অগস্ট থেকে তিনি গভীর কোমায় চলে যান। আজ বিকেলে মৃত্যু হয়েছে তাঁর।

Read More