Home> রাজ্য
Advertisement

চিকেন ৭০, খাসি ৭০০, মুরগির সঙ্গে করোনার সম্পর্ক নেই, আশ্বাস মমতার

গত বুধবার দাম ছিল ৬২০টাকা। এদিন মাটন বিক্রি হয়েছে কেজি প্রতি ৭০০ থেকে ৭২০ টাকায়! অগত্যা এবছর দোলের খাওয়া-দাওয়া থেকে মাটনের পদ বাদ রেখেছেন অনেকে

চিকেন ৭০, খাসি ৭০০, মুরগির সঙ্গে করোনার সম্পর্ক নেই, আশ্বাস মমতার

নিজস্ব প্রতিবেদন: করোনা-গুজবে মন্দা মুরগির মাংসের বিকিকিনিতে। সেই সুযোগে চড়চড়িয়ে দাম বাড়ছে খাসির মাংসর। কোথাও সাতশো, কোথাও  সাতশো কুড়ি টাকা কেজি দরে বিকোচ্ছে। মাথায় হাত মধ্যবিত্তের! বাঙালির সাধ-সাধ্যের ভারসাম্য রাখতে ময়দানে নেমেছে টাস্ক ফোর্স।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও বলেন, “মুরগি খেলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। মুরগির সঙ্গে করোনার কোনও সম্পর্ক নেই।” পাশাপাশি তাঁর নির্দেশ, বাজারে দাম বাড়ছে কিনা এনফোর্সমেন্ট ব্রাঞ্চকে দেখতে বলা হয়েছে। ৪৮ ঘণ্টায় দাম নিয়ন্ত্রণে আসবে বলে আশ্বাস কর্তাদের।

 গত বুধবার দাম ছিল ৬২০টাকা। এদিন মাটন বিক্রি হয়েছে কেজি প্রতি ৭০০ থেকে ৭২০ টাকায়! অগত্যা এবছর দোলের খাওয়া-দাওয়া থেকে মাটনের পদ বাদ রেখেছেন অনেকে। করোনা-আতঙ্কে মুরগির মাংসের দাম তলানিতে। অনেকেই চিকেনের দোকান এড়িয়ে চলছেন। এবার মহার্ঘ্য মাটনও। এভাবে বাঙালির রান্নাঘর চলবে কী করে? ক্রেতাদের ক্ষোভ আঁচ করে  ব্যবস্থা নিল রাজ্য!

আরও পড়ুন- আস্থা নেই বঙ্গ বিজেপিতে! পুরভোটে প্রার্থী বাছতে সমীক্ষার ভার বেসরকারি সংস্থার হাতে

হগ মার্কেট, তালতলা বাজার-সহ এদিন একাধিক বাজারে অভিযান চালান টাস্কফোর্স কর্তারা। মারণ-ভাইরাস আতঙ্কে মুরগির মাংসের দাম একধাক্কায় ১০০ থেকে ১১০টাকায় নেমে এসেছে। তারই সুযোগ নিয়ে বেশি দামে মাটন বিক্রি চলছে। বিক্রেতারা অবশ্য বলছেন, এ-রাজ্যে নয়, বিহার-উত্তরপ্রদেশ থেকেই চড়া দামে বিকোচ্ছে খাসির মাংস। রাজ্যে করোনা আক্রান্ত নিয়ে মুখ্যমন্ত্রী জানান, তিন জন আইডি হাসপাতালে ভর্তি রয়েছে। তবে পজেটিভ কিছু বেরয়নি।

Read More