Home> রাজ্য
Advertisement

'আশা করি তিনি সমাধান করবেন; না হলে পরবর্তী পদক্ষেপের কথা চিন্তা করা যাবে': মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে বললেন অপর্ণা সেন

গণতন্ত্রকে যদি সুস্থ গণতন্ত্রে পরিণত করতে হয়, তা হলেই ভোট দিয়েই নাগরিকের সমস্ত কর্তব্য শেষ হয়ে যায় না।

'আশা করি তিনি সমাধান করবেন; না হলে পরবর্তী পদক্ষেপের কথা চিন্তা করা যাবে': মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে বললেন অপর্ণা সেন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ঘটে চলা এই হিংসার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে  চিঠি লিখেছেন বিশিষ্টজনেরা। তালিকায় রয়েছেন অপর্ণা সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়-সহ ২২ জন।

শনিবার লেখা ওই চিঠিতে সই করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, পরমব্রত বন্দ্যোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, কৌশিক সেন, রূপম ইসলাম, অনুপম রায়, ঋদ্ধি সেন, সোহিনী সরকার, অনির্বাণ চক্রবর্তী, রূপসা দাশগুপ্ত, গৌরব চক্রবর্তী, বোলান গঙ্গোপাধ্যায়েরা।

ইদানীং শোনা যাচ্ছিল বুদ্ধিজীবীরা কেন রাজ্যের এত বড় ঘটনায় নিশ্চুপ। মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা এবং বিশিষ্টজনেদের চুপ করে থাকার বিষয়ে অপর্ণা সেন জানান, 'আমরা তো সকলে গণতন্ত্রে বিশ্বাসী। তবে সেই গণতন্ত্রকে যদি সুস্থ গণতন্ত্রে পরিণত করতে হয়, তা হলেই ভোট দিয়েই নাগরিকের সমস্ত কর্তব্য শেষ হয়ে যায় না। (অনেকটা সেই কর্তব্যবোধ থেকেই) আমরা মুখ্যমন্ত্রীকে প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই চিঠি লিখেছি। তিনি আশা করি আশু সমাধান করবেন। যদি সেটা না হয়, তবে পরবর্তী পদক্ষেপের কথা চিন্তা করা যাবে।' এর পর অপর্ণা সেন স্পষ্ট করেন যে, তিনি নিজেকে মোটেই বুদ্ধিজীবী বলে মনে করেন না। তা ছাড়া যে কোনও ঘটনার প্রতিবাদ যে কেউ করতে পারে। কেন সাধারণ মানুষ তাঁদেরই মুখ চেয়ে বসে থাকবেন, বলে রীতিমতো উষ্মা প্রকাশ করেন তিনি। 

প্রসঙ্গত, রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অপর্ণা সেন-সহ এই বিশিষ্টজনেরা। চিঠির শুরুতেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনার উল্লেখ, হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ড, পূর্ব বর্ধমানের তুহিনা খাতুনের আত্মহত্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

রামপুরহাটে অগ্নিদগ্ধ হয়ে নয় জনের মৃত্যুর ঘটনার উল্লেখ করে তাঁরা লিখেছেন, ‘রামপুরহাটে ঘটে যাওয়া হত্যাকাণ্ডটিকে যেকোনও শুভবুদ্ধিসম্পন্ন মানুষ দ্ব্য়র্থহীন ভাষায় পৈশাচিক আখ্যা দেবেন। আমরাও তার ব্যতিক্রম নই।’

মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তাঁরা লেখেন, ঘটনা পরবর্তীতে আপনার তত্ত্বাবধানে প্রশাসন, অনুসন্ধান এবং ক্ষতিপূরণদানে তৎপর হয়েছে। এই পদক্ষেপ নিঃসন্দেহে স্বাগত। কিন্তু ঘটনার আগে পুলিশ প্রশাসন তৎপর হল না কেন?

আরও পড়ুন: Mamata Banerjee: 'পৈশাচিক' রামপুরহাটকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, পরমব্রতদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More