Home> রাজ্য
Advertisement

সাঁতরাগাছির দুর্ঘটনায় নিহতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী বলেন, এই ঘটনায় রেলের গাফিলতি ছিল। ছিল সমন্বয়ের অভাবও। আচমকা প্ল্যাটফর্ম পরিবর্তনের ঘোষণার ফলেই এই হুড়োহুড়ি।

সাঁতরাগাছির দুর্ঘটনায় নিহতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর
Sudip Dey|Updated: Oct 23, 2018, 11:05 PM IST

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ভরসন্ধ্যায় সাঁতরাগাছি স্টেশনে ফুটব্রিজে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে দুই যাত্রীর, আহত হয়েছেন বহু। সাঁতরাগাছি স্টেশনের এই দুর্ঘটনায় ২ শিশু-সহ মোট ১২ জন গুরুতর আহতদের নিকটবর্তী হাওড়া হাসপাতালে চিকিত্সাধীন। খবর পেয়ে কার্নিভাল ছেড়ে ঘটনাস্থলে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাস্থল থেকে আহতদের দেখতে হাসপাতালে পৌঁছে যান তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, এই ঘটনায় রেলের গাফিলতি ছিল। ছিল সমন্বয়ের অভাবও। আচমকা প্ল্যাটফর্ম পরিবর্তনের ঘোষণার ফলেই এই হুড়োহুড়ি। আগে থেকে সচেতন হলে এমনটা হত না। এই ঘটনায় তদন্ত করবে রাজ্য। রেল চাইলে সব রকম সাহায্য করবে রাজ্য।

এ দিনের ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যা ৬.৩০ মিনিট নাগাদ ব্যস্ত সময়ে একই সঙ্গে সাঁতরাগাছি স্টেশনের আপ ও ডাউন লাইনের তিনটি ট্রেন ঢুকে পড়ে। ট্রেন ধরতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। তখনই ব্রিজ থেকে পড়ে যান অনেকে। অনেকে পদপিষ্ট হন। এ ঘটনায় অন্তত ২৫ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহত যাত্রীদের মধ্যে গুরুতর আহত ১২ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছায় রেল পুলিসও।

এ দিকে সাঁতরাগাছি স্টেশনের দুর্ঘটনায় দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে জানিয়েছে, ঘটনার আগেই চারটি ট্রেন স্টেশন ছেড়ে গিয়েছে, আরও চারটি ট্রেনের তখন স্টেশনে ঢোকার কথা। ওই সময় এই অতিরিক্ত যাত্রীর চাপেই এই দুর্ঘটনা। এই দুর্ঘটনায় রেলও ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে।

সাঁতরাগাছি স্টেশনের ঘটনায় নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের পরিবার পিছু ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।