Home> রাজ্য
Advertisement

'টেন স্টার হোটেল রথে বিরিয়ানি-খানাপিনা-গানা', পরিবর্তন যাত্রাকে তুমুল কটাক্ষ Mamata-র

"বিজেপি নেতাদের কি আমাদের এখন জগন্নাথদেব ভেবে পুজো করতে হবে? মানুষের রক্ত নিয়ে খেলে আর মুখে ধর্মের বাণী।"

'টেন স্টার হোটেল রথে বিরিয়ানি-খানাপিনা-গানা', পরিবর্তন যাত্রাকে তুমুল কটাক্ষ Mamata-র

নিজস্ব প্রতিবেদন : রায়গঞ্জ স্টেডিয়ামের সভা থেকে বিজেপির পরিবর্তন রথযাত্রাকে (Poriborton Yatra) তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তোপ দাগলেন, "জনগণের টাকায় নেতারা ফূর্তি করছেন। জগন্নাথদেবের রথযাত্রাকে কালিমালিপ্ত করেছে। ধর্মের নামে অধর্ম করছে।"

এদিন রায়গঞ্জের সভার শুরু থেকেই চড়া সুরে বিজেপিকে নিশানা করেন মমতা (Mamata Banerjee)। কটাক্ষ করেন, "রথযাত্রার (Poriborton Yatra) নামে যাত্রা চলছে। রথযাত্রার (Rathyatra) নামে বিজেপির এই নাটক দেখতে রাজি নই। এই রথযাত্রা দেখে আমি লজ্জিত। লজ্জায় মাথা হেঁট হয়ে যায়।" রায়গঞ্জের সভা থেকে বিজেপিকে (BJP) উদ্দেশ মুখ্যমন্ত্রী প্রশ্ন ছোঁড়েন, "রথযাত্রায় কে থাকবে? জগন্নাথদেব থাকবে। বলরাম থাকবে। সুভদ্রা থাকবে। বিজেপির নেতারা কেন থাকবে? তাঁরা কি জগন্নাথ দেবের থেকেও বড়? বলরাম থেকেও বড়? সুভদ্রা থেকেও বড়? তাহলে কি বিজেপি নেতাদের আমাদের এখন জগন্নাথদেব ভেবে পুজো করতে হবে?"

আরও বলেন, "আমি জগন্নাথদেবের রথযাত্রা (Rathyatra) দেখেছি। ইসকনের রথ টেনেছি। আমি জগন্নাথের রথ টানি। আবার যুদ্ধের সময় রথ ব্যবহার হয়ও দেখেছি। শ্রীকৃষ্ণ অর্জুনের  রথের সারথি ছিলেন। শ্রীকৃষ্ণ নারায়ণ, একজন দেবতা। এরা কি সব শ্রীকৃষ্ণ সম? কোথা থেকে শ্রীকৃষ্ণ এল? দেবতারা সব চলে গেল আর তার জায়গায় এরা এল?" একইসঙ্গে তৃণমূল নেত্রীর কটাক্ষ, "রথে পঞ্চপাণ্ডবও চড়েছিল আবার রাবণও চড়েছিল। রাবণ রথে করে সীতাকে হরণ করেছিল। সেটা রাবণ রথ।" 

এদিন 'বাংলায় দৈত্যদের রথযাত্রা' চলছে বলে রায়গঞ্জের সভা থেকে বিজেপির পরিবর্তন যাত্রাকে (Poriborton Yatra) চাঁছাছোলা ভাষায় কটাক্ষ করেন মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। তোপ দাগেন, "রথে বিরিয়ানি, মাংস, পোলাও, ছানা কাবাব থেকে শুরু করে সাজুগুজু সব চলছে। খানাপিনা, বিশ্রাম, গানা সব রেডি। যেন টেন স্টার হোটেলে!" রথ তৈরি করে বিজেপি (BJP) ভোগের জিনিস নিয়ে যাত্রা করে বেড়াচ্ছে বলে তীব্র আক্রমণ শাণান মমতা। বলেন, "বিজেপির টাকা আছে বলে খুব অহঙ্কার করে। কিন্তু টাকার থেকে মানবিকতার দাম অনেক বেশি। মানুষের রক্ত নিয়ে খেলে আর মুখে ধর্মের বাণী। বিজেপি শুধু টাকা ছড়িয়ে ক্ষমতা দখল করতে চায়।"

আরও পড়ুন, একুশের ভোটে তৃণমূলের হয়ে লড়বেন না বিধায়ক রবিরঞ্জন

রাজীব-শুভেন্দুকে 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' তোপ মমতার

Read More