Home> রাজ্য
Advertisement

Malda Blast: এগরা, বজবজের পর মালদহ! ইংরেজবাজারে বাজির গুদামে আগুন, ঝলসে মৃত ২

মঙ্গলবার সকালে মালদহের বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল দুই। এদিন সকাল পৌনে সাতটা নাগাদ এই বিস্ফোরণ হয় ইংরেজবাজার পুরসভার অন্তর্গত স্থানীয় একটা বাজারের মধ্যে।

Malda Blast: এগরা, বজবজের পর মালদহ! ইংরেজবাজারে বাজির গুদামে আগুন, ঝলসে মৃত ২

রণজয় সিংহ: এগরা, বজবজের পর এবার মালদহর ইংরেজবাজারে ফের বাজির গোডাউনে বিস্ফোরণ। দাউ দাউ করে জ্বলছে নেতাজি পুর বাজারের গোডাউন।  ইতিমধ্যেই এই ঘটনায় দু'জনের মৃত্যু হয়েছে। গোডাউনে কাজ করছিলেন একাধিক কর্মী। সে সময়ই অগ্নিকাণ্ড ঘটে বলে সূত্রের খবর। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মালদহ মেডিক্যালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলও। 

আরও পড়ুন, Birbhum: বোমা-বন্দুকের স্তুপে বীরভূমবাসী? সোমবারও বিস্ফোরণ তৃণমূল নেতার বাড়িতে; গ্রেফতার ১

ভয়াবহ আগুন লাগে মালদহের ইংরেজবাজারের এক বাজির গোডাউনে। বাজির গোডাউনে মজুত কার্বাইড। সেই কার্বাইড থেকেই বিস্ফোরণ বলে অনুমান দমকলকর্মীদের। স্থানীয় সূত্রে খবর, এদিন ভোরে রথবাড়ি এলাকায় নেতাজি পুর বাজারে বাজির দোকানে আগুন লাগে। পরের পর বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। আগুন ছড়িয়ে পড়তে থাকে আশপাশের এলাকাগুলিতে। 

স্থানীয়দের দাবি, মঙ্গলবার সকাল ৬টা নাগাদ আগুনের শিখা দেখা যায়। তার পর বিস্ফোরণের শব্দ কানে আসে। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থলে গিয়ে দোকানের শাটার ভাঙে দমকলবাহিনী। ভেতরে ঝলসানো ২ টি দেহ উদ্ধার হয়। গুরুতর জখম হয়েছেন আরও তিন শ্রমিক। বাজিতে কোনও রেয়াত নয়। সোমবারই ঘোষণা করা হয়েছিল নবান্ন থেকে। তার কয়েক ঘণ্টার মধ্যেই এবার মালদহ। শহরের মধ্যেই দীর্ঘদিন চলছিল এই বাজি কারখানা। 

আগুন লাগার খবর পেয়ে এদিন ঘটনাস্থলে পৌঁছন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি। দোকানের লাইসেন্সের বিষয়ে তিনি জানান, এব্যাপারে তাঁরা নিশ্চিত নন। খোঁজ নিয়ে জানাবেন। যদি লাইসেন্স না থাকে তাহলে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। তবে ভরা পুর বাজারে কীভাবে বাজির গোডাউন? মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরও কেন ব্যবস্থা নয়? নেতাজি পুর বাজারের আগুনে উঠছে প্রশ্ন। 

আরও পড়ুন, Birbhum Blast: ফের বিস্ফোরণ! দুবরাজপুরে উড়ল তৃণমূল পঞ্চায়েত সদস্যের বাড়ির ছাদ...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More