Home> রাজ্য
Advertisement

Malbazar: বাজেয়াপ্ত প্রচুর কাফসিরাপ ও নেশার ট্যাবলেট, গ্রেফতার ৪

কাফসিরাপ ও নেশাজাত ট্যাবলেট সহ ৪ ব্যাক্তিকে গ্রেফতার করেছেন মেটেলি থানার পুলিস। জানা গিয়েছে, চালসা মেটেলি এলাকায় অল্প বয়সী যুবকদের মধ্যে বিভিন্ন প্রকার নেশার প্রবনতা বাড়ছিল। এই গুঞ্জন ছড়াতে মেটেলি থানার পুলিস অভিযানে নামে।

Malbazar: বাজেয়াপ্ত প্রচুর কাফসিরাপ ও নেশার ট্যাবলেট, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদন: এবার নেশাজাত দ্রব্য বাজেয়াপ্ত হল মালবাজারে। প্রচুর পরিমাণে কাফ সিরাপ ও নেশাজাত ট্যাবলেট (cough syrup drugs) পাওয়া গেল। এই ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার মেটেলিতে। কাফসিরাপ ও নেশাজাত ট্যাবলেট সহ ৪ ব্যাক্তিকে গ্রেফতার করেছেন মেটেলি থানার পুলিস। জানা গিয়েছে, চালসা মেটেলি এলাকায় অল্প বয়সী যুবকদের মধ্যে বিভিন্ন প্রকার নেশার প্রবনতা বাড়ছিল। এই গুঞ্জন ছড়াতে মেটেলি থানার পুলিস অভিযানে নামে।

প্রথমে চালসা এলাকা থেকে ৩ জনকে আটক করে। চালসা- মেটেলি সড়ক থেকে আরও  একজনকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার হয়  প্রায় ৫০ শিশি কাফ সিরাপ ও প্রচুর ট্যাবলেট।  মেটেলি পুলিয় সূত্রে খবর, চারজনকেই গ্রেফতার করে মামলা রুজু করে আদালতে পাঠানো হবে। তাদের কাছ থেকে ৫০ শিশি কাফ সিরাপ ও প্রচুর নেশাজাত ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ জাতীয় অভিযান নিয়মিত চলবে বলে পুলিস সূত্রে জানান হয়েছে।

প্রসঙ্গত, কোডেইন মিশ্রিত কফ সিরাপ, যা বাংলাদেশে 'ফেনসিডিল' নামে ব্যাপকভাবে পরিচিত এবং নেশার দ্রব্য হিসেবে ব্যাপকভাবে ব্যবহৃত হয়, তা নিয়ন্ত্রণে বেশ কিছুদিন আগে থেকেই ব্যবস্থা নিচ্ছে ভারত। উল্লেখ্য, ভারতে যে পরিমান কফ সিরাপের চাহিদা আছে, ঔষধ কোম্পানিগুলো তার চেয়ে অনেক গুণ বেশি কফ সিরাপ উৎপাদন করে বলে ধারণা করা হয়। এর একটি বিরাট অংশই সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচার হয়।

তবে মালবাজারে উদ্ধার হওয়া কাফ সিরাপ ও নেশাজাত ট্যাবলেটের আমদানি কোথা থেকে হচ্ছে তা নিয়ে তদন্ত শুরু করে মেটেলি থানার পুলিস। 

আরও পড়ুন, Uluberia: নিজের মোবাইল উদ্ধার করতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ, মর্মান্তিক মৃত্যু নার্সিং কর্মীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More