Home> রাজ্য
Advertisement

'কাটমানি ফেরত দিন', তৃণমূল নেতাকে ঘিরে ধরে বিক্ষোভ এলাকাবাসীর

মঙ্গলবার তৃণমূল সুপ্রিমো কাটমানি খেয়ে থাকলে দলীয় নেতাদের তা ফেরত দেওয়ার নির্দেশ দেন।

'কাটমানি ফেরত দিন', তৃণমূল নেতাকে ঘিরে ধরে বিক্ষোভ এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদন : 'কাটমানি ফেরত চাই।' কাটমানি ফেরতের দাবিতে তৃণমূল নেতাকে ঘিরে ধরে বিক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে বীরভূমের সাঁইথিয়ায়। সাঁইথিয়ার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা সরকারি প্রকল্পে বাড়ি তৈরির টাকা থেকে কাটমানি খেয়েছে বলে অভিযোগ। তাঁকে ঘিরে ধরে এদিন বিক্ষোভ দেখায় এলাকাবাসী।

প্রসঙ্গত, মঙ্গলবার নজরুল মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, দলের কোনও নেতা যদি কাটমানি নেন, তাহলে বরদাস্ত করবেন না তিনি। যাঁর দিকে অভিযোগের আঙুল উঠবে, তাঁকে রেয়াত করা হবে না। তিনি বলেন, "কোনও প্রকল্প থেকে কাটমানি খাওয়া চলবে না৷ কেন সরকারি প্রকল্প থেকে ২০ শতাংশ কেটে নেওয়া হবে? বাংলার আবাস প্রকল্প থেকে ২৫ হাজার কাটমানি নিতে হবে? সমব্যথী প্রকল্পের ২ হাজার থেকেও ২০০ টাকা নিতে হবে? এই সব করবেন না৷ যারা নিয়েছেন, ফিরিয়ে দিন৷"

আরও পড়ুন, থানা উদ্বোধনের আগে ফের ধুন্ধুমার ভাটপাড়ায়, বোমাবাজি, গুলিবিদ্ধ হয়ে মৃত ১

এরপরই, মুখ্যমন্ত্রীর সেই নির্দেশের ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই বুধবার গ্রেফতার করা হল মালদার রতুয়ার এক তৃণমূল নেতাকে। সুকেশ যাদব নামে ওই নেতার বিরুদ্ধে নির্মল বাংলা মিশনের শৌচালয়ের টাকা নয়ছয় ও কাটমানি নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ, প্রায় এক কোটি টাকা গরমিল পাওয়া গিয়েছে।  ধৃত সুকেশ যাদব মালদার রতুয়ার মহানন্দাটোলা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান।

Read More