Home> রাজ্য
Advertisement

West Bengal Lok Sabha Election Voting Live: বিকেল ৫টা পর্যন্ত ভোটের হার ৭৩%

WB Lok Sabha Election 2024 5th Phase Voting Live: এই দফায় শ্রীরামপুর, ব্য়ারাকপুর, বনগাঁ, হাওড়া, হুগলি, উলুবেড়িয়া ও আরামবাগে ভোট। অধিকাংশ জায়গায় কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে চলছে ভোটগ্রহণ

West Bengal Lok Sabha Election Voting Live:  বিকেল ৫টা পর্যন্ত ভোটের হার ৭৩%
LIVE Blog

West Bengal Lok Sabha Election Phase 5 Voting 2024 Live: আজ লোকসভা ভোটের পঞ্চম দফা। তিন জেলার মোট ৭ আসনে ভোট গ্রহণ। ভোট নেওয়ার জন্য এলাহি নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে নির্বাচন কমিশন। এই দফায় সরাসরি ভোটের ডিউটিতে থাকছে ৬৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও ২৫,৫৯০ রাজ্য পুলিস ও ৫৬৭ কিউআরটি ভ্যান। পঞ্চম দফায় অর্ধেকের বেশি আসন ক্রিটিক্যাল। এমনটাই মনে করছে নির্বাচন কমিশন। এই দফায় লাফিয়ে বেড়েছে কেন্দ্রীয় বাহিনীও। বুথেই হোক কিংবা বুথের বাইরে বাহিনীর সংখ্যা বৃদ্ধি করেছে কমিশন। আগামী সোমবার পঞ্চম দফার ভোটে ৭ আসনে অর্ধেকেরও বেশি বুথই ক্রিটিক্যাল বা স্পর্শকাতর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

20 May 2024
18:00 PM

WB Lok Sabha Election 2024 Fifth Phase Polling: বিকেল ৫টা পর্যন্ত ভোটের হার ৭৩%

বনগাঁ - ৭৫.৭৩
ব্যারাকপুর - ৬৮.৮৪
হাওড়া - ৬৮.৮৪
উলুবেড়িয়া - ৭৪.৫০ 
শ্রীরামপুর - ৭১.১৮
হুগলী - ৭৪.১৭
আরামবাগ- ৭৬.৯০

17:00 PM

Barrackpore Lok Sabha Election 2024 Live Updates:  টিটাগড়ে ফের বিক্ষোভের মুখে অর্জুন সিং। উঠল, 'গো-ব্য়াক' স্লোগান।

17:00 PM

Howrah Lok Sabha Election 2024 Live Updates: পঞ্চম দফার ভোটের রক্ত ঝরল হাওড়ায়। তৃণমূল-বিজেপি সংঘর্ষে ধুন্ধুমারকাণ্ডে আন্দুলে। মাথা ফাটল বিজেপি কর্মীর!

16:45 PM

Hooghly Lok Sabha Election 2024 Live Updates: চন্দননগরে বিক্ষোভের মুখে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্য়ায়। উঠল, 'জয় বাংলা' স্লোগান। পাল্টা 'জয় শ্রীরাম' স্লোগান।

15:45 PM

WB Lok Sabha Election 2024 Fifth Phase Polling: বেলা ৩টে পর্যন্ত ভোটের হার ৬২.৭২%।

বনগাঁ - ৬১.৮৩
ব্যারাকপুর - ৫৫.৩৪
হাওড়া - ৫৮.৮১
উলুবেড়িয়া - ৬৬.৪৫
শ্রীরামপুর - ৬৩.০৫
হুগলী - ৬৫.০১
আরামবাগ- ৬৭.১২

15:15 PM

Lok Sabha Election 2024: জগৎবল্লভপুরের ৮৭,৮৮ বুথের ক্যাম্প অফিস ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

13:45 PM

WB Lok Sabha Election 2024: বেলা ১টা পর্যন্ত ভোট পড়েছে ৪৮.৪১%।

 

বনগাঁ - ৪৪.১৫
ব্যারাকপুর - ৪২.৪৭
হাওড়া - ৪৪.৭১
উলুবেড়িয়া - ৫২.৭৯
শ্রীরামপুর - ৪৭.৭৫
হুগলী - ৫০.৫০
আরামবাগ- ৫৫.৩৭

13:30 PM

Arambagh Lok Sabha Election 2024 Live Updates: আরামবাগ লোকসভা কেন্দ্রের চন্দ্রকোনা বিধানসভার 119 নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসা এলাকার তৃণমূল কর্মীদের। অভিযোগ কেন্দ্রীয় বাহিনী জোয়ানরা ভোট দিতে বলছেন বিজেপি প্রার্থীকে। এই নিয়ে শুরু হয় তুমুল উত্তেজনা এবং বাক বিতোন্ডা। পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

13:30 PM

Mamata Banerjee: ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজকে ফের নিশানা মুখ্যমন্ত্রীর। ধর্মের ভড়ং ছেড়ে বিজেপির প্রতীক নিয়ে ভোটে লড়ুন। বাঁকুড়ার ওন্দার সভা থেকে ফের নিশানা। 

11:45 AM

WB Lok Sabha Election 2024: ভোটের হারে ১১টা অবধি দেশে এগিয়ে বাংলা, ৩২.৭০%। সবচেয়ে কম ভোট পড়েছে মহারাষ্ট্রে ১৫.৯৩ শতাংশ।

বনগাঁ - ৩১.৮১
ব্যারাকপুর - ২৯.৯৯
হাওড়া - ৩০.৮৯
উলুবেড়িয়া - ৩৩.৯৮
শ্রীরামপুর - ৩১.৭৪
হুগলী - ৩৩.৭৮
আরামবাগ- ৩৬.২১

11:00 AM

Howrah Lok Sabha Election 2024 Live Updates: ভোট দিলেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। প্রায় আড়াই ঘন্টা গাড়িতে চড়ে গতকাল রাত আড়াইটার সময় বাড়ি ফিরে, আজ সকালেই মতিগড় অঙ্গনওয়াড়ি স্কুল, বালি ঘোষপাড়া, ভোট দিলেন তিনি।  ডোমজুড় বিধানসভা এলাকা কল্যান বন্দ্যোপাধ্যায় এবং নিজের জেতার ব্যাপারে কনফিডেন্ট তিনি। নিজেরই সৃষ্টি  স্লোগান খেলা হবে এই শ্লোগানটাকেই পাথেয় করে ভোট দিয়ে ফের বেরিয়ে পড়লেন তমলুকের দিকে।

10:45 AM

Hooghly Lok Sabha Election 2024 Live Updates: হুগলির জাঙ্গীপাড়ায় বুথে কাজ করতে আসা এক  ITBP র এক কনস্টেবলের বিরুদ্ধে ঘরে ঢুকে ঘুমন্ত মহিলাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা ও পরিবার ও প্রতিবেশীদের মারধরের অভিযোগ ওই জওয়ানের বিরুদ্ধে ।জওয়ানকে গাছে বেঁধে রেখে পরে পুলিসের হাতে তুলে দেওয়া হয় বলে জানা যাচ্ছে। জাঙ্গিপাড়া থানার পুলিস উদ্ধার করে নিয়ে আসে। থানার অভিযোগ দেওয়ার করা হয়েছে বলে জানা যাচ্ছে পরিবার সূত্রে। জওয়ানকে আটক করে পুলিস। কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,বাহিনীর হাতে আবার শ্লীলতাহানী। যে রক্ষক সেই ভক্ষক।

09:45 AM

WB Lok Sabha Election 2024 Live Updates: সকাল ন'টা পর্যন্ত ভোট পড়েছে - 

বনগাঁ - ১৫.১৯
ব্যারাকপুর - ১৫.০৮
হাওড়া - ১৫.০২
উলুবেড়িয়া - ১৭.২৫
শ্রীরামপুর - ১৪.৪৩
হুগলী - ১৪.০১
আরামবাগ- ১৬.৩৮

09:30 AM

WB Lok Sabha Election 2024 Live Updates: সকাল ন'টা পর্যন্ত মোট অভিযোগ জমা পড়েছে ৪৭১ টি। সরাসরি মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে অভিযোগ জমা পড়েছে ৭২ টি, যার মধ্যে তৃণমূল কংগ্রেস ৩০ টি, সিপিএম ২৫ টি ও বিজেপি ২২ টি। এছাড়া এনজিআর‌এস ও সি-ভিজিল অ্যাপের মাধ্যমে অভিযোগ জমা পড়েছে যথাক্রমে ৩০০ টি ও ৯৯ টি।

09:00 AM

Howrah Lok Sabha Election 2024 Live Updates: প্রেজাইডিং অফিসার অভিযোগ করছেন, তাকে পোলিং এজেন্টরা মারধর করতে শুরু করেন। গালে চড় থাপ্পর মারেন। এতক্ষণে ১৭৬ নম্বর বুথে ভোট শুরু হচ্ছে। এতক্ষণে হচ্ছে মক পোলিং। বুথেইই ঘটনাস্থলে রয়েছেন বিজেপি প্রার্থী হাওড়া। ঘটনা লিলুয়া ভারতীয় হাই স্কুল। 

09:00 AM

বনগাঁ লোকসভা কেন্দ্রের স্বরূপনগর বিধানসভার বালতি নিত্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের নবাত কাঠি,১২৭ নম্বর বুথে বিজেপি সমর্থকদের মারধরের অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এদিন সকালে বেশ কিছু বিজেপি সমর্থকরা ভোট দিতে যাওয়ার আগে ভাত খাচ্ছিলেন অভিযোগ  সেই সময় মোটরসাইকেল করে বেশ কয়েকজজ তৃণমূল  আশ্রিত দুষ্কৃতীরা ভোট দিতে যেতে বারন করে তারা না শোনায় বেধড়ক মারধর করে। ঘটনায় এক মহিলা সহ তিনজন গুরুতর আহত হয়। তাদের মাথা ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। আহতদের উদ্ধার করে নিয়ে স্বরূপনগর সাড়াপুল গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়।

08:15 AM

Uluberia Lok Sabha Election 2024 Live Updates: আমতা ৭৭ নম্বর বুথে আমতা নিত্যানন্দ হাইস্কুলে ভোটারদের ক্ষোভ, ভোট যন্ত্র বিকল। ভোটগ্রহণ এখনও শুরু হয়নি। একই ভেন্যুতে ৭৮ নম্বর বুথে খুব স্লোতে চলছে ভোটদান অভিযোগ। প্রায় এক ঘন্টা ধরে লাইনে অপেক্ষা করছেন ভোটাররা। গরমের মাঝখানে সকাল সকাল ভোট দিতে এসেও ভোট দিতে পারছেন না। দীর্ঘক্ষণ লাইনে অপেক্ষা করতে হচ্ছে।

08:00 AM

Uluberia Lok Sabha Election 2024 Live Updates: বিএসএফ জওয়ান এর বিরুদ্ধে শ্লীলতা হানির অভিযোগ।উলুবেড়িয়া লোকসভার কুলগাছিয়া থানার অধীনে ঘটনা।অভিযুক্ত বিএসএফ জওয়ান কে ভোটের কাজ থেকে সরিয়ে দেওয়া হল।উলুবেড়িয়া থানায় অভিযোগ এর ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে।৩৪১/৩৫৪/৫০৯ ধারায় পুলিশ অভিযোগ করে তদন্ত শুরু করেছে।গতকাল এই ঘটনা নিয়ে সরব হয় তৃণমূল কংগ্রেস।

08:00 AM

Uluberia Lok Sabha Election 2024 Live Updates: উলুবেড়িয়ার আমতাতে ৬৪ এবং ৬৫ নম্বর বুথে ভোটের লাইন। শুরু হয়েছে ভোটদান। তবে ১০ মিনিট দেরিতে ভোট শুরু হয়েছে। সকাল সকাল মহিলা এবং বয়স্কদের লাইন। প্রত্যেকেই জানাচ্ছেন গরমের কারণে সকাল সকাল ভোট দিতে চাইছেন। দুই একজন নতুন ভোটারদেরও লাইনে দেখা যাচ্ছে। প্রথমবার ভোট দিতে পেরে খুশি তারা।

07:45 AM

WB Lok Sabha Election 2024 Live Updates: মিষ্টির দাওয়াই দিয়ে হবেনা। দেড় মাসেই উনি ক্লান্ত। মানুষ বুঝতে পারছে সব। এতো রাজনীতিবিদ হুগলি তে তাদের ওপরে ভরসা করতে পারলোনা তৃণমূল। দিদি নং ১ কে বাইরে থেকে আনতে হল। লকেটকে খোঁচা রচনার। 

07:30 AM

WB Lok Sabha Election 2024 Live Updates: ইভিএম খারাপের জন্য বন্ধ ভোট গ্রহণ। বনগাঁ লোকসভার নিউ বনগাঁ বয়েজ হাই স্কুলের ১৭৭/১৭৮/১৭৯/১৮৪ নম্বর বুথে শুরু হল ভোটগ্রহণ। ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হলেও ১৭৯ নম্বর বুথের মেশিন খারাপ থাকার কারণে বন্ধ থাকলো ভোট। প্রায় ৩০ মিনিটের বেশি দাঁড়িয়ে আছেন এলাকার একাধিক লোক । কখন মেশিন ঠিক হবে তা এখনো জানা যাচ্ছে না।

07:15 AM

Arambagh Lok Sabha Election 2024 Live Updates: আরামবাগে রবীন্দ্র ভবনের ১১৩ নম্বর বুথের একটি মেশিন যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে এমনটাই তৃণমূল কাউন্সিলর হাসান আলী চৌধুরীর দাবী। এটাও জানা গেছে ওই বুথে আপাতত ভোট বন্ধ রয়েছে।

07:15 AM

Barrackpore Lok Sabha Election 2024 Live Updates: ব্যারাকপুর বিধানসভা ২৩ নম্বর বুথে সকাল থেকেই ভিভিপ্যড পাটের প্রবলেম থাকার জন্য ভোট গ্রহণ শুরু হতে প্রায় ১৫মিনিট সময় লাগলো, পার্শ্ববর্তী ২৪ নম্বর বুথেও ভোট শুরু হতে বিলম্ব হওয়ায় ভোটারদের মধ্যে উত্তেজনা ছড়ায় এর পর প্রায় ১৫ মিনিট পর ভোট গ্রহণ পর্ব শুরু হয়

07:15 AM

Barrackpore Lok Sabha Election 2024 Live Updates: ব্যারাকপুর বিধানসভার ২৩নং বুথে পুলিশের কাছে পোলিং এজেন্ট বসতে দেয়া হচ্ছে না বলে একটি অভিযোগ যায় অভিযোগ পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ পরবর্তী সময় দেখা যায় অভিযোগের কোন সত্যতা নেই। 

06:45 AM

WB Lok Sabha Election 2024 Live Updates:  সাঁওতা অঙ্গনওয়াড়ী সেন্টারের সামনে সেক্টর অফিসের ইভিএম বোঝাই গাড়ি দাঁড়িয়ে আছে। গাড়ির ভিতরে বেশ কয়েকটি  ইভিএম আছে।কিন্তু গাড়িতে কোন নিরাপত্তারক্ষী নেই। নেই কোন পুলিস কর্মী।কার্যত বলা যায় অসুরক্ষিত অবস্থায় ইভিএমগুলি গাড়ির ভিতরে আছে।

 

06:45 AM

Howrah Lok Sabha Election 2024 Live Updates: হাওড়া আমতা গার্লস স্কুলে ভোটদানের প্রস্তুতি, চলছে মকবুল। উলুবেরিয়া লোকসভা কেন্দ্রের আমতা। 

06:45 AM

Sreerampore Lok Sabha Election 2024 Live Updates: শ্রীরামপুর লোকসভা,চন্ডীতলা বিধাসভা।নবাবপুরে ৫৯ নং বুথে ইভিএমে সমস্যা। ইঞ্জিনিয়ার এসে সেটাকে ঠিক করে দেয়। মকপোল শুরু হতে দেরী।

Read More