Home> রাজ্য
Advertisement

WB Assembly Election 2021 LIVE: 'এরা দিদির হিতৈষী না দিদির অনিষ্টকারী!', Mamata-র নন্দীগ্রামযাত্রা নিয়ে খোঁচা Modi-র

WB Assembly Election 2021 LIVE: 'এরা দিদির হিতৈষী না দিদির অনিষ্টকারী!', Mamata-র নন্দীগ্রামযাত্রা নিয়ে খোঁচা Modi-র
LIVE Blog
03 April 2021
17:00 PM

২ মে ডবল ইঞ্জিন সরকার আসার পর বিকাশের কাজে গতি আসবে। আমি আশ্বাস দিচ্ছি, বাংলার বিজেপি সরকার বাংলা সাহিত্য, বাংলা সিনেমা ও এখানকার সংস্কৃতির সংরক্ষণের জন্যে ইতিবাচক পরিবেশ তৈরি করবে। এজন্যে এখানে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। ভয়মুক্ত বাংলা দরকার। বন্দুক ও বোমের পরিবেশে সংস্কৃতির বিকাশ হতে পারে না। আপনারা পদ্মফুল ফোটাবেন? প্রথম দফার রেকর্ড ভেঙেছে দ্বিতীয় দফা, এবার তৃতীয় দফা। ফের রেকর্ড ভাঙতে হবে। বিজেপির প্রার্থীদের বিপুল ভোটে জেতান। বাংলায় বিজেপি সরকার তৈরি করে বাংলাকে সঙ্কট থেকে মুক্ত করুন। জোরে বলুন, ভারত মাতা কি....

17:00 PM

জনঔষধি কেন্দ্রের মাধ্যমে সস্তায় হয়েছে ওষুধ। সবাই যাতে সস্তায় ওষুধ তার জন্য পদক্ষেপ করা হচ্ছে। কিন্তু এখানে চিকিৎসা নিতে গেলেও কাটমানি দিতে লাগে। আয়ুষ্মান যোজনা আটকে রেখেছেন।  

মাতৃবন্দনা যোজনায় মুক্ত টিকাকরণ, হাজার টাকা দেয় কেন্দ্রীয় সরকার। এখানকার পরিস্থিতি আপনারা আমার চেয়ে বেশি জানান। মা-বোনেদের আরও একটা কথা বলব, কেন্দ্রীয় সরকার মহিলাদের বিরুদ্ধে জঘণ্য় অপরাধের জন্য তাড়াতাড়ি শুনানির জন্য দেশজুড়ে ১০০০ ফাস্টস্ট্র্যাক আদালত করছে। এখানে সেই সুবিধা নেই। 

আমফানের সময় রেশন পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। সেখানেও তৃণমূলের তোলাবাজ কাটমানি নিয়েছে। দিদি গরিবের রেশ লুঠ করে নেন। দিদি ও দিদি... এখানে ওদের গুন্ডাগিরি চলবে না। বাংলা চায় না, টিএমসি ক্যাডারদের হিংসার খেলা। বাংলা টিএমসির গুন্ডাদের অত্যাচায় চায় না। বাংলা নিজের মেয়েদের সুরক্ষা ও সম্মান চায়। এবার ন্যায়। এবার ভাজপা। এবার বিজেপি।

16:45 PM

আপনাকে ভুল উপদেশ দেওয়া হয়েছে। দিদি ও দিদির স্কুটিকে নন্দীগ্রামে পাঠিয়েছেন। তাঁরাই দিদির টিকিট বাংলা থেকে কেটে দিয়েছেন। এরা দিদির হিতৈষী! দিদির পার্টি বলছে দিদি এবার বারাণসী থেকে লোকসভা ভোটে লড়াই করবেন। এতে দুটি বিষয় স্পষ্ট হয়ে যায়। দিদি বাংলায় পরাজয় স্বীকার করে নিয়েছেন। সে কারণেই বাইরে যাওয়ার কথা বলছেন। আর একটা কথা, দিদি এবার বাংলার বাইরে নিজের জন্যে জায়গার খোঁজ করছেন।  দিদি আপনার কানে আর একটা কথা বলতে চাই, দিদি আমার বারাণসীর লোক, আমার কাশীর লোক, ইউপির লোক দিলওয়ালে। আপনাকে বহারি বলবেন না। ট্যুরিস্ট বলবেন না। আমার কাশীর লোকের হৃদয় বাংলার মানুষের মতোই বড়। আপনাদের হৃদয় উদার। এটা ঠিক, ওখানে তিলক ও টিকিওয়ালা অনেক লোক পাবেন। এখানে জয় শ্রী রাম আওয়াজে অতীষ্ট হন। ওখানে হর হর মহাদেব শুনতে পারবেন। আপনার কী হবে! আপনি কী করবেন! কার উপরে রাগ দেখাবেন। আপনাকে একটাই প্রার্থনা করছি, ইউপি, বেনারসের লোকেদের উপরে রাগ দেখাবেন না। তাঁরা এত ভালোবাসা দিয়েছেন, আপনাকেও স্নেহ দেবেন। দিল্লিতেও যেতে দেবেন না। ওখানেই রাখবেন। 

সোনারপুরে ভাষণ শুরু করলেন নরেন্দ্র মোদী। 

16:00 PM

আয়ুষ্মান যোজনা লাগু করতে দেননি। স্বাস্থ্য সাথী ও আয়ুষ্মান এক সঙ্গে চলত। গরিব মানুষ দুটোর সুবিধাই পেতেন। আর আয়ুষ্মান যোজনায় বাংলার বাইরেও চিকিৎসার সুবিধা মেলে। 

16:00 PM

তারকেশ্বরকে তোষণের রাজনীতির মাধ্যম করেছেন। কাশী বিশ্বনাথ মন্দিরের উন্নয়ন করেছি। তারকেশ্বরে বৃহৎ আকারে উন্নয়ন করা হবে। 

16:00 PM

নিজের অহঙ্কারের জন্য কেন্দ্রীয় যোজনায় দেওয়াল হয়ে দাঁড়িয়ে রয়েছেন দিদি।

16:00 PM

বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার সময় আমি আসব। নতুন মুখ্যমন্ত্রীকে বলব, ভাই দিল্লি থেকে পয়সা পাঠাব। প্রথম মন্ত্রিসভায় এটা লাগু করুন। বাংলার প্রতিটা কৃষককে বকেয়া টাকা-সহ ১৮ হাজার টাকা দেওয়া হবে। ১০ বছর সরকার ঘুমিয়ে পড়েছিল। নতুন সরকার আসার পর সরকারি মেশিন সক্রিয় করতে সময় লাগবে। দুর্গাপুজোর আগে কৃষকদের অ্যাকাউন্টে টাকা দেওয়া হবে। কৃষক ভাইবোনদের কাছে অনুরোধ করছি, ১০ বছর যা হয়েছে হয়েছে, ধ্বংস যা হওয়ার হয়েছে। কৃষকদের সঙ্গে অন্যায় করা হয়েছে। তার জবাব দেওয়ার সময় কাছে এসে গিয়েছে।

 

15:45 PM

এখানে হিমঘরের সঙ্গে খাদ্যপ্রক্রিয়াকরণে বিনিয়োগ আরও বাড়ানো হবে। পিএম কিসান সম্মান নিধির সুবিধা পেয়েছেন গোটা দেশের ১০ কোটির বেশি কৃষক। কোনও কাটমানি নেই। কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গিয়েছে পাই পাই পয়সা। বাংলার কৃষকরা বঞ্চিত থেকে গিয়েছেন। ২ মে ডবল ইঞ্জিন সরকার আসছে। ডবল বেনিফিট দেওয়া সরকার তৈরি হবে। বিজেপি সরকার এসেই কৃষক হিতে সিদ্ধান্ত নেবে। প্রথম মন্ত্রিসভার বৈঠকে বাংলায় পিএম কিসান সম্মান নিধি লাগু করা হবে। 

 

15:45 PM

প্লাস্টিকের জায়গায় পাঠের ব্যাগ ব্যবহারে জোর দিয়েছি। পাঠের চাহিদা বাড়িয়েছি। এখানকার সরকার পাঠকলগুলিকে উৎসাহ দিচ্ছে না। আলুচাষি, পাঠচাষি ও শ্রমিকরা এবার ডবল ইঞ্জিনের বিজেপি সরকারের জন্য ভোটদান করবেন।

 

15:45 PM

সিঙ্গুরের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।  সিঙ্গুরে শিল্প নেই। চাকরি নেই। আর মধ্যস্থতাকারীদের নিয়ে ব্রিবত কৃষকরা। পর্যাপ্ত হিমঘর না থাকায় হুগলির আলু নষ্ট হয়ে যায়। হিমঘরেও সিন্ডিকেট চলে। আলু চাষিরা কম দামে ফসল বেচতে বাধ্য হচ্ছেন।

 

15:30 PM

* বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পক্ষে রায় দিয়েছে। 
* নন্দীগ্রামে ভোটের দিনই স্পষ্ট হয়ে গিয়েছে।
* আসল পরিবর্তন চাইছে মানুষ। 
* দিদি, হার আপনার সামনে। হারটা স্বীকার করুন। আপনি হারছেনই দিদি।
* পশ্চিমবঙ্গের সমস্কৃতি সর্বদাই সমৃদ্ধ।
* গণতন্ত্র কোনও খেলা নয়।  গণতন্ত্র মানুষের সেবার পথ, উন্নয়নেক পথ।
* দিদি মানুষের সঙ্গে প্রতারণা করেছে।

 

Read More