Home> রাজ্য
Advertisement

Bengali News Live Update: সিএএ নিয়ে মুকুটমণির প্রশংসায় শান্তনু ঠাকুর!

West bengal live news: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

Bengali News Live Update: সিএএ নিয়ে মুকুটমণির প্রশংসায় শান্তনু ঠাকুর!
LIVE Blog

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

13 March 2024
13:00 PM

CAA এর বিরূদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ কর্মসূচি বাতিল করেছেন মুখ্যমন্ত্রী। ফুলবাড়ী ভিডিওকনের মাঠের সরকারি কর্মসূচিও হচ্ছে না। তবে সরকারি অনুষ্ঠান থেকে যা যা হবে সুবিধা প্রদানের কর্মসূচি ছিল। সবটাই এদিন উত্তরকন্যা মিনি সচিবালয়ের প্রেক্ষাগৃহে থেকে হতে চলেছে। সেখানে লটারির মাধ্যমে পাওয়া আর্থিকভাবে পিছিয়ে পড়া ৪২২ টি ফ্ল্যাটের চাবি তুলে দেবেন আবেদন করি হাতে। বিতরণ করবেন অন্তত ৫০০ পাট্টা। যার মধ্যে রয়েছে চা বাগানের পাট্টাও। সরকারি সুবিধা প্রদানের পর এদিনই কলকাতায় ফিরে যাবেন মুখ্যমন্ত্রী।

12:45 PM

সিএএ নিয়ে মুকুটমণির প্রশংসায় শান্তনু ঠাকুর। বললেন সিএএ আন্দোলনের ভাগীদার মুকুটমণি অধিকারী। রানাঘাট জেলা মতুয়া মহা সংঘের পথ থেকে মুকুটমণি অধিকারীকে সরিয়ে দেওয়া হয়েছে। সে প্রসঙ্গে শান্তনু ঠাকুর বলেন, তাঁর মেয়াদকাল সম্পূর্ণ হয়ে গিয়েছে । গত ৫ বছর তাঁর পারফরম্যান্স খুব ভালো ছিল । মেয়াদকাল শেষ হয়ে গিয়েছে বলে সরানো হয়েছে। 

11:00 AM

CAA এর বিরূদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ কর্মসূচি বাতিল করেছেন মুখ্যমন্ত্রী। ফুলবাড়ী ভিডিওকনের মাঠের সরকারি কর্মসূচিও হচ্ছে না। তবে সরকারি অনুষ্ঠান থেকে যা যা হবে সুবিধা প্রদানের কর্মসূচি ছিল সবটাই এদিন  উত্তরকন্যা মিনি সচিবালয়ের প্রেক্ষাগৃহে থেকে হতে চলেছে। সেখানে লটারির মাধ্যমে পাওয়া আর্থিকভাবে পিছিয়ে পড়া ৪২২ টি ফ্ল্যাটের চাবি তুলে দেবেন আবেদন করি হাতে । বিতরণ করবেন অন্তত ৫০০ পাট্টা। যার মধ্যে রয়েছে চা বাগানের পাট্টাও। সরকারি সুবিধা প্রদানের পর এদিনই কলকাতায় ফিরে যাবেন মুখ্যমন্ত্রী।

10:30 AM

বীরভূম জেলার লোকপুর থানার এলাকার ভাদুলিয়া গ্রাম সংলগ্ন ক্যানেল পাড় থেকে একটা প্লাস্টিকের বালতি ভর্তি প্রায় ১১ টি তাজা বোমা উদ্ধার করল লোকপুর থানার পুলিস। ওই জায়গায় মোতায়েন করা হয়েছে পুলিস। ইতিমধ্যেই বোমাগুলোকে নিষ্ক্রিয় করতে লোকপুর থানার পুলিসের পক্ষ থেকে বোম ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। কারা এবং কি উদ্দেশ্যে বোমাগুলো এখানে রাখল তা খতিয়ে দেখছে পুলিস।

09:45 AM

নরেন্দ্রপুর থানা এলাকার রানাভুতিয়ায় বুধবার সকালে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার। কুপিয়ে খুন করা হয়েছে বলে স্থানীয়দের দাবি। মৃত ব্যক্তির নাম রজত দাস (৩৫)। তিনি মাটির ব্যবস্যার সঙ্গে যুক্ত ছিলেন বলে খবর। পুলিস ও স্থানীয় সূত্রে খবর রানাভুতিয়া এলাকায় ক্যালভার্টের কাছে রাস্তায় সকালে পরে থাকতে দেখেন এলাকার সাধারণ মানুষ। দেহে একাধিক জায়গায় ক্ষতের চিহ্ন আছে। স্থানীয়রা পুলিসকে খবর দিলে নরেন্দ্রপুর থানার পুলিস এসে মৃত দেহ উদ্ধার করেছে। 

09:30 AM

সকাল থেকে শহরের বেশ কিছু অংশে অতি ঘন কুয়াশা। দৃশ্যমানতা অনেকটাই কম কলকাতায়। রাতে মেঘলা আকাশে বাড়ছে সর্বনিম্ন তাপমাত্রা। কিন্তু দিনের তাপমাত্রা গতকাল সেভাবে বাড়েনি। আবার ভোরের দিকে এখনও মৃদু শীতল উত্তর-পশ্চিমের হাওয়া বইছে। সঙ্গে দোসর বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্প সমৃদ্ধ পুবালি হাওয়া। তাপমাত্রার অসঙ্গতির সঙ্গে  পশ্চিমী ঝঞ্ঝার শীতল এবং পূবালী উষ্ণ হাওয়ার সংঘাতে কোথাও বজ্রগর্ভ মেঘ। আর যেখানে মেঘ তৈরি হতে পারেনি, সেখানে ঘন বা অতি গাঢ় কুয়াশার চাদর। ফলে শীতের লেশমাত্র না থাকলেও আজ ভোরের কলকাতা শহরের ছবি দেখে কলকাতা না দার্জিলিং, ধরতে পারবেন না।

09:30 AM

বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের দুর্নীতিকে হাতিয়ার করেই মালবাজার মহকুমার মেটেলি ব্লকে ভোটপ্রচার করবে বিজেপি। মেটেলি ব্লকে ভোটপ্রচারের কাজ শুরু করল বিজেপি। এদিন মেটেলি বাজারে বিজেপির আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের প্রার্থী মনোজ টিগ্গার সমর্থনে দেওয়াল লিখনের মাধ্যমে ভোটপ্রচারের কাজ শুরু করা হয়। এদিন দেওয়ালে লিখতে দেখা যায় নাগরাকাটা বিধানসভার বিধায়ক পুনা ভেংরাকে।

 

09:30 AM

ভব্য লাখানি। ৪৪। ভবানীপুরের প্রিয়নাথ মল্লিক লেন এর বাসিন্দা। পরশু থেকে নিখোঁজ ছিল। কাল রাত আনুমানিক আড়াইটে নাগাদ বাইপাস লাগোয়া ধাপার মাঠের কাছে দেহ উদ্ধার হয়। দেহে আঘাতের চিহ্ন আছে। মৃতের বাড়ি বালিগঞ্জ থানা এলাকার মধ্যে পড়ে। পুলিস সন্দেহভাজন হিসেব তার এক বিজনেস পার্টনার কে আটক করে।

09:30 AM

রাজ্যের ২৯৪ বিধানসভা এলাকাজুড়েই হবে এই অধিকার যাত্রা। প্রতি বিধানসভায় প্রচারে যাবেন লোকসভার প্রার্থী। সাথে থাকবেন স্থানীয় বিধায়ক বা সংগঠনের নেতারা। যারা কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চিত হয়েছেন। মূলত তাদের মাঝে গিয়েই প্রচার চালানো এর মূল উদ্দেশ্য। 'অধিকার যাত্রা' চলবে আগামী ১০ দিন। সমস্ত গ্রাম পঞ্চায়েত ও পুরসভা এলাকায় যাবে এই যাত্রা। এর জন্যে প্রায় ৫০০০ নেতা-নেত্রী-কর্মী শামিল হবেন। 'জমিদারের বিসর্জন' এই স্লোগান বা পোস্টার ব্যবহার হবে এই অধিকার যাত্রায়।

09:30 AM

প্রাক্তন যুবনেতা পশ্চিম মেদিনীপুরের সিপিএম নেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ এসেছিল। কমিশন চলছে। তার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে চলেছে সিপিএম। ওই নেতার বিজেপি তে যোগদানের সম্ভাবনা রয়েছে।।

09:15 AM

এবারের নির্বাচনে রাজ্যের ৪২ টা কেন্দ্রের প্রতিটিতে ৩ জন করে পর্যবেক্ষক থাকবেন। এছাড়াও ২ জন স্পেশাল অবজারভার থাকবেন।

Read More