Home> রাজ্য
Advertisement

West Bengal News LIVE Update : ফের রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গি হামলায় হত ৪ জওয়ান...

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন আজকের সব বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।
 

West Bengal News LIVE Update : ফের রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গি হামলায় হত ৪ জওয়ান...
LIVE Blog

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

08 July 2024
20:15 PM

Kathua Terror Attack: জম্বু-কাশ্মীরের কাঠুয়ায় সেনাবাহিনীর উপর জঙ্গি হামলা। ঘটনাস্থলেই মৃত ৪ জওয়ান। আশঙ্কাজনক আরও ৬। নতুন সরকার গঠন পর এটি কাশ্মীরে তৃতীয় জঙ্গি হামলার ঘটনা।

16:15 PM

NEET Update: তথ্য-সহ আর্জি জানানো হচ্ছে, নিট পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কথা স্বীকার করে নিয়েছে পরীক্ষার নিয়ামক সংস্থা এনটিএ। একাধিক রাজ্যে ছড়িয়ে রয়েছে প্রশ্নপত্র ফাঁসির চক্র। ৬৭ জন সর্বোচ্চ নম্বর পেয়েছে। যার মধ্যে একটি কেন্দ্র থেকে ছয় জন সর্বোচ্চ নম্বর 720 পেয়েছে। বিহার পুলিস প্রেস রিলিজ দিয়ে জানিয়েছে, পরীক্ষার কমপক্ষে একদিন আগে প্রশ্নপত্র ফাঁস হয়েছে। প্রশ্নপত্র ফাঁসে যারা উপকৃত হয়েছে তাদের সবাইকে এখনো শনাক্ত করা যায়নি। অর্থাৎ অসৎ উপায়ে যারা সুবিধা পেয়েছে এবং যারা সৎ ভাবে পরীক্ষা দিয়েছে তাদের পৃথক করা সম্ভব হয়নি এখনও। সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারের কাছে এই প্রতিটি প্রশ্নের জবাব চাইছে। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ - যদি সিস্টেমেটিক গলদ হয় এবং প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার মধ্যে ব্যবধান দীর্ঘ হয় তাহলে আরও একবার পরীক্ষা করানো ছাড়া কোন পথ থাকবে না। তবে একসঙ্গে ২৪ লক্ষ পরীক্ষার্থীর ফের পরীক্ষা নেওয়া অত্যন্ত কঠিন একটি বিষয় তাই সুপ্রিম কোর্ট বেশ কিছু প্রশ্নের গভীরে গিয়ে জবাব চাইছে কেন্দ্রীয় সরকার এবং এনটিএ-এর কাছে। যেমন কতগুলি প্রশ্নপত্রের সেট তৈরি করা হয়েছিল ? প্রশ্নপত্র কোন কোন প্রিন্টিং প্রেস থেকে ছাপানো হয়েছিল ? ঠিক কবে প্রশ্ন ফাঁস হয়েছিল ? দোষী এবং নির্দোষ পরীক্ষার্থীদের সনাক্তকরণ সম্ভব হয়েছে কিনা ?

12:45 PM

Sandeshkhali: সন্দেশখালি মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের। খারিজ রাজ্য সরকারের আর্জি। আর্জি খারিজ শীর্ষ আদালতে। সিবিআই তদন্তের বিরুদ্ধে রাজ্যের আর্জি খারিজ। কাউকে বাঁচানোর চেষ্টা করছে রাজ্য? প্রশ্ন সুপ্রিম কোর্টের। হাইকোর্টের নির্দেশকে চ্য়ালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় রাজ্য।

09:30 AM

NEET: ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষা নিট (ইউজি) মামলার আজ শুনানি সুপ্রিম কোর্টে। এই পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে শীর্ষ আদালতে ৩৮টি মামলা দায়ের হয়েছে। ইতিমধ্যেই নিট পরীক্ষায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার। সরিয়ে দেওয়া হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সির প্রধানকে। অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে কাউন্সেলিংও। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে শুনানি হবে।

08:45 AM

Kolkata Accident: ওভারলোড থাকায় শেষ মুহূর্তে বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সার্ভে পার্ক থানা এলাকার সুকান্ত সেতুতে উল্টে গেল মিনি টেম্পো। সকাল ৫ টা ১০ নাগাদ এই ঘটনা ঘটে সুকান্ত সেতু থেকে পালবাজার নামার পথে উড়ালপুলের ফ্ল্যাকে। উল্টে যাওয়ার আগে উড়ালপুলের দেওয়ালে সজোরে ধাক্কা মারে গাড়ি। গাড়ির সামনের দিকের লাইট কাঁচ এবং বাম্পারের একাংশ ভেঙে ছিটকে পড়ে রাস্তায়। গাড়ি চালক আহত। তাকে ট্রাফিক গার্ডের পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

08:45 AM

Arabul Islam: আরাবুল ইসলাম পঞ্চায়েত ভোটে সদস্য ও প্রধানদের কাছ থেকে যত টাকা নিয়েছে দলে পদ দেওয়ার লোভ দেখিয়ে, সেই লক্ষ লক্ষ টাকা আরাবুল ইসলামকে ফেরত দিতে হবে। আরাবুল ইসলামকে কোনও মিটিং মিছিলে বা সভাতে তাঁকে ডাকা হবে না। বললেন পঞ্চায়েত সমিতির সদস্য খইরুল ইসলাম।

 

08:45 AM

Bhatpara: ছেলেধরা সাজিয়ে মারধর করে এক কিশোরের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা এক পুলিস কনস্টেবলের। অভিযুক্ত ওই পুলিসকর্মীকে আটক করল ভাটপাড়া থানার পুলিস। অভিযুক্ত ওই পুলিসকর্মীর মারে আহত ওই কিশোর। অভিযোগ, ওই পুলিসকর্মী ছেলেধরা বলে এলাকার বাসিন্দাদের ক্ষেপিয়ে দেয়। তারপর ৫ কিশোরের কাছ থেকে মারধর করে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কোনওমতে গণপিটুনির হাত থেকে রক্ষা পায় ওই কিশোর। বর্ধমান থেকে আসা ওই কিশোররা কাঁকিনাড়ার রথতলায় রথের মেলায় যাচ্ছিল ৫ বন্ধু মিলে। পানপুরের কাছে ওই কনস্টেবল বাইকে করে এসে ওই কিশোরদের মারধর করতে শুরু করে।

08:45 AM

Barrackpore: আবারও কাউন্সিলরের দাদাগিরি। ব্যারাকপুর পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের দাদাগিরিতে মৃত ১। দুর্গা পুজো কমিটির মিটিংকে ঘিরে গন্ডগোল। মারামারিতে মৃত পার্থ চৌধুরী নামে কমিটির এক সদস্য। বারাকপুরের ১২ নম্বর ওয়ার্ডের ওডিসি ক্লাবের ঘটনা। অভিযোগ, দুর্গা পুজোর নতুন কমিটি গঠন করা হচ্ছিল, সেই সময় তৃণমূল কাউন্সিলর মৌসুমী মুখোপাধ্য়ায় দলবল নিয়ে সেখানে আসে এবং এই কমিটি মানি না বলে গন্ডগোল শুরু করেন। এরপরই সদলবলে ঝাঁপিয়ে পড়েন ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মৌসুমী মুখোপাধ্য়ায়। এরপরই গন্ডগোলের সূত্রপাত। মারধর করা হয় পার্থ চৌধুরীকে। মারধরের চোটে গুরুতর জখম পার্থ চৌধুরীকে ব্যারাকপুর বি এন বোস হাসপাতালে নিয়ে আসা হলে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Read More