Home> রাজ্য
Advertisement

West Bengal News LIVE Update: 'প্রাণের ঠাকুরকে জানাই প্রণাম' কবির প্রয়াণদিনে তাঁকে স্মরণ ও শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর...

Bengal News LIVE Update: বাংলাদেশ অশান্তির জেরে কলকাতা-খুলনা-কলকাতা 'বন্ধন এক্সপ্রেস' আপাতত বাতিল থাকল।

West Bengal News LIVE Update: 'প্রাণের ঠাকুরকে জানাই প্রণাম' কবির প্রয়াণদিনে তাঁকে স্মরণ ও শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর...
LIVE Blog

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

07 August 2024
12:00 PM

Mayor Firhad Hakim on Rabindranath Tagore: উত্তাল বাংলাদেশে ভাঙা হল রবিঠাকুরের মূর্তি। এমন একটা সময়ে যখন বাইশে শ্রাবণ বাঙালির মন এমনিই বিষণ্ণ করে রেখেছে। সেই প্রসঙ্গে সরাসরি না গিয়ে আজ, বুধবার ২২ শ্রাবণ রবীন্দ্রনাথের প্রয়াণদিনে কবিকে শ্রদ্ধা জানিয়ে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, 'আমাদের আবেগ, আমাদের জীবন, আমাদের জন্ম থেকে মৃত্যু-- সবটাই রবীন্দ্রনাথ। বাঙালি হিসেবে আমাদের যে গর্ব, তার অনেকটা কারণ রবীন্দ্রনাথ। তাই তাঁকে চোখে না দেখলেও তাঁকে জড়িয়েই আমাদের জীবন। তাই আমরা সবাই ভাবি, এই দিনটা আমাদের জন্মের আগে কেন এল? কেন আমরা তাঁকে দেখতে পেলাম না! কিন্তু তাঁকে অবলম্বন করেই আমাদের জীবন।' এর পরের বক্তব্যে তিনি রবিঠাকুরের মূর্তিভাঙা নিয়েও তাঁর মর্মাহত হওয়ার কথা জানান।

10:15 AM

Mamata Banerjee on Rabindranath Tagore: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রদ্ধা জানালেন রবীন্দ্রনাথকে। এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে মুখ্যমন্ত্রী লেখেন-- 'বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে আমাদের প্রাণের ঠাকুরকে জানাই আমার অন্তরের শ্রদ্ধা ও প্রণাম। বছরের প্রতিটা দিনে, প্রতিটি মূহূর্তে তিনি আমাদের ঘিরে রয়েছেন। ওঁর আদর্শই আমাদের পাথেয়। তিনিই আমাদের দিক্‌নির্দেশক।' 

07:45 AM

Bandhan Express Cancelled: বাংলাদেশের পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। এরই জেরে বন্ধ রইল 'বন্ধন এক্সপ্রেস'। ১৩১২৯/১৩১৩০ কলকাতা-খুলনা -কলকাতা 'বন্ধন এক্সপ্রেস' ০৮.০৮.২০২৪ তারিখে বাতিল থাকবে বলে জানানো হয়েছে।
বাংলাদেশ রেলওয়ে বার্তা অনুযায়ী, ১৩১২৯ কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস (যাত্রা শুরু ০৮.০৮.২০২৪ তারিখে) এবং ১৩১৩০ খুলনা -কলকাতা বন্ধন এক্সপ্রেস (যাত্রা শুরু ০৮.০৮.২০২৪ তারিখে) বাতিল থাকবে। যাত্রীদের অসুবিধার জন্য তাঁরা গভীরভাবে দুঃখিত।

Read More