Home> রাজ্য
Advertisement

West Bengal News LIVE Update: NEET-এর যাবতীয় অভিযোগ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের

West Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-

West Bengal News LIVE Update: NEET-এর যাবতীয় অভিযোগ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের
Updated: Jun 22, 2024, 11:56 PM IST
LIVE Blog

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

23 June 2024
00:00 AM

NEET: নিট নিয়ে বহু অভিযোগ। সব অভিযোগের তদন্তভার সিবিআইকে দিল শিক্ষা মন্ত্রক।

22:15 PM

NEET PG: নিট বাতিলের বাতিলের দাবির মধ্যেই বড় খবর। কেন্দ্র  এনিয়ে এখনও কিছু না বললেও এবার নিট পিজির পরীক্ষা আপাতত স্থগিত করে দিল কেন্দ্র। অর্থাত্ ডাক্তারির পোস্ট গ্রাজুয়েশনের প্রবেশিকা পরীক্ষা আপাতত স্থগিত করে দিল কেন্দ্র।
 

21:45 PM

NEET: নিট কেলেঙ্কারির জের, সরিয়ে দেওয়া হল ন্যাশনাল টেস্টিং এসেন্সির ডিরেক্টর জেনারেল সুবোধ কুমার সিংকে। তাঁকে পাঠানো হল কম্পালসরি ওয়েটিংয়ে।  এন টি এর ডিজি পদে আনা হলো প্রদীপ সিং খারোলাকে। তিনি বর্তমানে আইটিপিও-র চেয়ারম্যান এবং ম্যানেজিং ডাইরেক্টর পদে রয়েছেন।

 

11:30 AM

Parliament Session: আসন্ন সংসদ অধিবেশনে প্রোটেম স্পিকার ভর্তুহরি মেহতাবকে সহযোগিতা করবেন না ইন্ডিয়া জোটের নেতারা। জোটের নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে সরকারের তরফে কংগ্রেস, তৃণমূল এবং ডিএমকে-এর কে সুরেশ, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং টিআর বালুকে আমন্ত্রণ জানানো হয়েছিল। দলের শীর্ষ নেতারা নিজেদের মধ্য আলোচনা করে সরকারের এই আমন্ত্রণ প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য, আগামী ২৪ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত চলবে সংসদের অধিবেশন।

10:00 AM

Dacoity Arrest: মেঘালয় থেকে গ্রেফতার করল রানিগঞ্জ সোনার দোকানে ডাকাতির ঘটনায় এক অভিযুক্তকে। রানিগঞ্জ গুলিকান্ড তথা সোনার দোকানে ডাকাতির ঘটনায় পঞ্চম অভিযুক্তকে গ্রেফতার করে আসানসোল আদালতে পেশ করা হয়েছে। অভিযুক্তর নাম বিবেক চৌধুরী। তার বাড়ি বিহারের সিওয়ান জেলার চাঁদপুর। বিবেককে মেঘালয়ের রিভৌ জেলার খানাপারা থানা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিস।

10:00 AM

Birbhum Murder: পরিত্যক্ত অবস্থায় ক্ষেত থেকে উদ্ধার হল এক শিশু ও এক যুবতীর অর্ধনগ্ন রক্তাক্ত মৃতদেহ। দুজনকেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে। মৃতদের পরিচয় জানা যায়নি। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি থানার নাকপুর চেক পোস্টের কাছে ১৪ নম্বর জাতীয় সড়ক থেকে কিছুটা দূরে। নলহাটি থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করে। এলাকার বাসিন্দাদের অনুমান মৃতরা সম্পর্কে মা ও পুত্র হতে পারে। নিহত যুবতীর বয়স আনুমানিক ২৭-৩০ বছর। যুবতীর দেহের ১৫-২০ ফুট দূরে পড়ে ছিল ৬-৭ বছরের এক শিশুপুত্রের রক্তাক্ত দেহ। দুজনকেই ধারালো অস্ত্র দিয়ে খুন করা হয়েছে। পুলিস তদন্ত শুরু করেছে।

10:00 AM

Public Examination (Prevention of Unfair Means) Act 2024: NEET এবং UGC-NET পরীক্ষায় অনিয়ম নিয়ে বিতর্কের মধ্যেই ভবিষ্যতে প্রশ্নফাঁসের ঘটনা রোধ করতে বড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার। শুক্রবার রাত থেকে কার্যকর করা হল পাবলিক এগজামিনেশন (প্রিভেনশন অব আনফেয়ার মিনস) অ্যাক্ট, ২০২৪। আইন পাস হয়ে গিয়েছিল আগেই। কার্যকর হল শুক্রবার থেকে। এই আইনে পাবলিক পরীক্ষায় যেকোনও ধরনের দুর্নীতি রোধে ন্যূনতম ৩ থেকে ৫ বছরের জেল এবং প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িতদের ৫ থেকে ১০ বছরের জেল ও ন্যূনতম ১ কোটি টাকা জরিমানার বিধান রয়েছে।