Home> রাজ্য
Advertisement

Cyclone Remal Live Updates: 'ভোট মিটলেই ফসল ও ভেঙে যাওয়া ঘরবাড়ির ক্ষতিপূরণ দেওয়া হবে'

Cyclone Remal Live: ইতিমধ্যেই রিমাল শক্তিশালী ঘূর্ণিঝড় থেকে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় রিমাল সকালের মধ্যে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে প্রতি ঘন্টায় গতিবেগ থাকবে ৭০ কিলোমিটার। সোমবার বিকেলের মধ্যেই এটি সাধারণ নিম্নচাপে পরিণত হবে। এটি ক্রমশ উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে।  

Cyclone Remal Live Updates: 'ভোট মিটলেই ফসল ও ভেঙে যাওয়া ঘরবাড়ির ক্ষতিপূরণ দেওয়া হবে'
LIVE Blog

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২ ঘণ্টায় ল্যান্ডফল সম্পূর্ণ করে রিমাল। ২৬ মে রবিবার রাত সাড়ে ১০টা থেকে ২৭ মে সোমবার রাত সাড়ে ১২টার মধ্যে ঘূর্ণিঝড় রিমাল ল্যান্ডফল করে। বাংলাদেশের খেপুপাড়া ও সাগর আইল্যান্ডের মাঝে মোংলা বন্দরের দক্ষিণ পশ্চিমে ঘূর্ণিঝড় ল্যান্ডফল করে। ল্যান্ডফলের সময় ঘূর্ণিঝড়ের গতিবেগ ছিল ১৩৫ কিমি প্রতি ঘণ্টায়।  তাণ্ডব যে চালিয়েছে রিমাল, সাগরের চারদিকে যার ছাপ স্পষ্ট। উপড়ে পড়েছে গাছ। উড়ে গিয়েছে বাড়ির চাল। যুদ্ধকালীন তত্পরতায় দুর্গত এলাকায় পরিষেবা স্বাভাবিক করার চেষ্টায় এনডিআরএফ।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

27 May 2024
19:15 PM

রিমালের তাণ্ডবে বিপর্যস্ত বাংলা। 'ভোট মিটে গেলে ফসল ও ভেঙে যাওয়া ঘরবাড়ির ক্ষতিপূরণ ক্ষতিপূরণ দেওয়া হবে', এক্স হ্য়ান্ডেল পোস্টে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, 'রিমালে ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখছে সরকার।

 

17:45 PM

'রিমালে' মৃতদের জন্য ২ লাখ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করল রাজ্য সরকার। ক্ষতিপূরণের কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রিমালে রাজ্যে মৃতের সংখ্যা ৬।

15:30 PM

Howrah Division: প্রবল বৃষ্টিতে টিকিয়াপাড়া রেল ইয়ার্ডে জল জমায় ব্যাহত দক্ষিণ-পূর্বের ট্রেন চলাচল। বাতিল ৮ টি লোকাল ও দূরপাল্লার ২টি ট্রেন।

14:15 PM

Kolkata Airport: ঘূর্ণিঝড় রিমালের কারণে প্রায় ২১ঘন্টা বন্ধ ছিল বিমান পরিষেবা। সেই সময়সীমা সমাপ্ত হওয়ার পর বেশ কয়েকটি বিমান কলকাতা বিমানবন্দর থেকে অন্য বিমানবন্দরের উদ্দেশে রওনা দিলেও কলকাতা বিমানবন্দরে বিমান অবতরণের ক্ষেত্রে সমস্যা। আবহাওয়ার কারণে বেশ কয়েকটি বিমান অন্য বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ঘূর্ণিঝড় রিমালের প্রভাব ব্যাপক ঝড়বৃষ্টির কারণে আবহাওয়া খারাপ থাকার দরুণ প্রায় ৫টি বিমান ইতিমধ্যেই অন্যত্র ডাইভার্ট করানো হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি বিমান অবতরনের ক্ষেত্রে বিলম্ব হচ্ছে।

13:15 PM

Mamata Banerjee: ঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কত? মুখ্যসচিব বিপি গোপালিকার থেকে রিপোর্ট নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রিমালের জন্য এখনও কি ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে বিশদে আলোচনার পর গোটা বিষয়টি নিয়ে মুখ্যসচিবের থেকে বিস্তারিত রিপোর্ট নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে ক্ষয়ক্ষতি নিয়ে জেলাশাসকদের থেকে ব্লক ভিত্তিক রিপোর্ট চেয়েছেন মুখ্যসচিব বিপি গোপালিকা। দুর্যোগ মিটে গেলে রিপোর্ট দিতে নির্দেশ। 

12:15 PM

Cyclone Remal Weather Update: আজ বিকেল ৫ টার পর থেকে কলকাতা, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের আবহাওয়ার উন্নতি। কাল সকালের পর হাওড়া, হুগলি, নদিয়া সহ সার্বিকভাবে দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি।

 

11:45 AM

Cyclone Remal Update: রিমালের দাপটে ফের নতুন করে ঝড় শুরু দক্ষিণ ২৪ পরগনার ঝড়খালিতে। সঙ্গে তুমুল বৃষ্টি। ঘণ্টায় ৭০ থেকে ৭৫ কিলোমিটার বেগে ঝড় চলছে ঝড়খালিতে।

11:30 AM

Cyclone Update: কলকাতা বিমানবন্দরে চালু হলো বিমান পরিষেবা। ঘূর্ণিঝড় রেমালের কারনে প্রায় ২১ ঘন্টা বন্ধ ছিল বিমান পরিষেবা। ২১ ঘন্টার সময়সীমা সমাপ্ত হতেই কলকাতা বিমানবন্দর থেকে পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্যে রওনা দিল বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর বিমান।

11:15 AM

Cyclone Update: রিমাল ল্যান্ড করার পর,ভোর থেকে নদীয়ার বিভিন্ন প্রান্তে চলছে বৃষ্টি আর প্রবল ঝড়ো হাওয়া,রাস্তায় নেই মানুষ,ক্ষয়ক্ষতি সেই ভাবে না হলেও গাছ পড়ে যাওয়ার খবর  পাওয়া যাচ্ছে,কাঁচা বাড়ির সামান্য সামান্য ক্ষতি হয়েছে,এখনো পর্যন্ত,সকাল থেকে বেলা ১১ টার পর ও চলছে বৃষ্টি আর ঝড়ো হাওয়া।

10:45 AM

Cyclone Update: শিয়ালদহ দক্ষিণ শাখায় সকাল ন'টা পর্যন্ত বন্ধ থাকবে ট্রেন চলাচল। গতকাল রাত্রি এগারো টার পর থেকে ইতিমধ্যেই বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে লোকাল ট্রেন। বিভিন্ন ট্রেনের মধ্যে আটকে বহু যাত্রী। সকাল ছয়টা পর্যন্ত ট্রেন বন্ধ থাকার কথা ছিল প্রাথমিকভাবে। শেষ পর্যন্ত তা সকাল ন'টা পর্যন্ত বৃদ্ধি পায় সমস্যায় পড়েছেন বহু যাত্রী। সকাল থেকেই নিত্যযাত্রীরা ভিড় করেছেন বিভিন্ন স্টেশনে। ফলে সমস্যায় পড়েছেন তারাও। 

10:45 AM

Cyclone Update: ঘুর্ণিঝড় রিমেলের প্রভাবে হিঙ্গলগঞ্জ বোলতলা গ্রামে গতকাল দুপুরে ইছামতী নদীবাঁধ বেশ কয়েক ফুট ভেঙে জলও ঢুকতে শুরু করে। সেই সময় যুদ্ধকালিন ততপরতায় সে বাঁধ রক্ষা করতে নেমে পড়ে সচ দফতর। তাদের সঙ্গে হাত লাগায় পঞ্চায়েতকর্মীরা শেষ পর্যন্ত রাতে প্রচাণ্ড ঝড়ের মধ্যে তারা জেসেপি দিয়ে শাল বল্লা, বাঁশ, সিমেন্টের বস্তা ফেলে বাঁধ রক্ষার করেন।

 

 

10:45 AM

Cyclone Update: ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ায় বিপর্যস্ত জনজীবন। গতকাল রাত থেকে ঝড়ো হাওয়া এবং রাতভোর বৃষ্টির জেরে হাওড়া পুরসভা এলাকার বেশ কিছু নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সালকিয়া, বেলগাছিয়া, টিকিয়াপাড়া, রামরাজাতলা, ঘুসুড়ি এবং লিলুয়ার নিচু এলাকাগুলিতে কোথাও গোড়ালি সমান আবার কোথাও তার বেশি জল দাঁড়িয়ে যায়।

10:45 AM

Cyclone Update: দক্ষিণবঙ্গের পর  রিমালের প্রভাব কিছুটা পরেছে মালবাজার মহকুমায়। গতকাল রাত দেড়টা নাগাদ বর্জ্র বিদ্দুৎসহ প্রচন্ড ঝর-বৃষ্টি হয় মহকুমা জুরে। যার ফলে বিভিন্ন জায়গায় গাছপালা ভেঙ্গেছে। রাত থেকে বিদ্যুৎ নেই মহকুমার বিভিন্ন জায়গায়। তবে মারাত্মক ক্ষতি হয়েছে মাল ব্লকের গজলডোবার সাত নাম্বার কলনী এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাতে এই এলাকায় প্রচন্ড ঝড় বৃষ্টি হয় সঙ্গে বজ্রপাত হয়। স্থানীয় বাসিন্দা তাপস সরকার জানিয়েছে রাত একটা নাগাদ ঝড় বৃষ্টি শুরু হয়। 

10:45 AM

Cyclone Update: রিমাল ঝড়ের প্রভাবে গতকাল রাত থেকেই হচ্ছে একনাগাড়ে বৃষ্টি। আর যার জেড়ে কালনা শহরের হসপিটাল সংলগ্ন ও হসপিটালের জরুরি বিভাগ ও আউটডোরে জমেছে জল, চরম বিপাকে রোগী ও রুগীর আত্মীয় রা একই সাথে বেশ কিছু জায়গায় গাছের ডাল ভেঙে পড়েছে। অন্যদিকে ঝড়ের দাপটে যাত্রী নিরাপত্তার জন্যে বন্ধ করে দেওয়া হয়েছে ব্যাস্ত তম কালনা ফেরিঘাট,আটকে পড়েছে বহু ভারী যানবাহন ও সাধারণ মানুষ,স্বভাবতই সপ্তাহ শুরুর কাজের প্রথম দিনের সোমবার দুর্ভোগে এলাকার বাসিন্দারা। 

 

Read More