Home> রাজ্য
Advertisement

সঞ্জয় খুন মামলায় ৫ অপরাধীর যাব্বজীবন সাজা শোনালো বারাসত আদালত

বাগুইহাটির সঞ্জয় রায় খুন মামলায় ৫ জনকে যাব্বজীবন সাজা দিল বারাসাত আদালত।

সঞ্জয় খুন মামলায় ৫ অপরাধীর যাব্বজীবন সাজা শোনালো বারাসত আদালত

নিজস্ব প্রতিবেদন: বাগুইহাটির সঞ্জয় রায় খুন মামলায় ৫ জনকে যাব্বজীবন সাজা দিল বারাসাত আদালত। এই হত্যাকাণ্ডের ঘটনায় ধৃত অপর চারজনকে  উপযুক্ত তথ্যপ্রমাণের অভাবে আগেই ছেড়ে দেওয়া হয়েছিল । তার মধ্যে বাগুইআটির আইএনটিটিইউসি নেতা বাবাই বিশ্বাস ছিলেন।

২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারির সকাল। বাগুইআটি থানার জগৎপুর খালপাড়ে এলাকায় প্রতিবাদী যুবক হিসেবে পরিচিত সঞ্জয় রায় ওরফে বুড়োকে গুলি ও বোমা মেরে নৃশংসভাবে খুন করা হয়েছিল। তাঁর অপরাধ ছিল এলাকায় অসামাজিক কাজের প্রতিবাদ করেছিলেন। এই খুনে জড়িত থাকার অভিযোগে রঞ্জু দে, কালীদাস আধিকারী, প্রবীর সরকার, টুকাই বিশ্বাস, বাপি রহমানকে গ্রেপ্তার করেছিল পুলিস।

খুনের ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে আইএনটিটিইউসি নেতা বাবাই বিশ্বাস ছাড়াও গোপাল বিশ্বাস ওরফে ইঁদুর, মনোরঞ্জন সরকার ও দীপঙ্কর রায় ওরফে গ্যাস বাপিকেও পুলিস গ্রেপ্তার করেছিল। কিন্তু  তথ্য প্রমাণের অভাবে বেকসুর খালাস পেয়ে যায় খুনের ষড়যন্ত্রে লিপ্ত থাকা ওই পাঁচ জন। কিন্তু খুনের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত থাকার অপরাধে  রঞ্জু, কালীদাস, প্রবীর, টুকাই ও বাপিকে দোষী সাব্যস্ত করে বুধবার বারাসাত আদালত এদের সবাইকে যাব্বজীবন করাদন্ডের  নির্দেশ দেয়।

আরও পড়ুন: বাড়াবাড়ি করলেই সিল! ডিসানকে ১০ লক্ষ টাকা জরিমানা-সহ কড়া হুঁশিয়ারি স্বাস্থ্য কমিশনের

Read More