Home> রাজ্য
Advertisement

WB By-poll: রাত পোহালেই উপনির্বাচন, দেখে নিন ৪ কেন্দ্রে প্রার্থী কারা

মমতা বন্দ্যোপাধ্যায় ভবানিপুর কেন্দ্রে উপনির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন।

WB By-poll: রাত পোহালেই উপনির্বাচন, দেখে নিন ৪ কেন্দ্রে প্রার্থী কারা

নিজস্ব প্রতিবেদন: ৩০ অক্টবর পশ্চিমবঙ্গের চারটি বিধানসভায় হতে চলেছে উপনির্বাচন। খরদা, গোসাবা, শান্তিপুর এবং দিনহাটায় হতে চলেছে উপনির্বাচন। 

মে মাসে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের আগেই কোভিডে মৃত্যু হয় খরদার নিরবাচিত বিধায়ক কাজল সিনহার। গসাবা কেন্দ্রের তিনবারের বিধায়ক জয়ন্ত নস্কর নিরবাচনের ফল ঘশ্নার দিন কোভিডে আক্রান্ত হন এবং তাঁর মৃত্যু হয় জুনে মাসের ২০ তারিখে। এই কারনে এই দুই কেন্দ্রে উপনিরবাচন প্রয়োজন হয়। এছারাও দিনহাটা এবং শান্তিপুরের নিরবাচিত বিধায়ক যথাক্রমে নিশিথ মালিক এবং জগন্নাথ সরকার ফল ঘোষণার পরে জানিয়ে দেন যে তারা সাংসদ পদেই থাকতে চান। এরপরেই তারা বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। 

দুর্গা পুজার আগেই ভবানিপুর কেন্দ্রে উপনির্বাচন হয়। ভবানিপুরে মে মাসের নির্বাচনে জয়লাভ করেন শোভনদেব চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আসনটি ছেড়ে দেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় সেই নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন। তাঁর বিপরিতে ছিলেন বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। 

আরও পড়ুন: লক্ষ্মীর ভান্ডারের বাতিল ও প্রাপকদের তালিকা আছে, কী করতে হবে জানি: Suvendu 

আগামি উপনির্বাচনে উত্তর ২৪ পরগনার খরদা বিধানসভা আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে বাম প্রার্থী দেবজ্যতি দাস। তিনি গত নির্বাচনেও প্রার্থী হন কাজল সিনহার বিরুদ্ধে। বিজেপি এই আসনে প্রার্থী করেছে জয় সাহা কে। 
 
কোচবিহারের দিনহাটা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন উদয়ন গুহ। বিজেপি এই আসনে প্রার্থী করেছে আশক মণ্ডল কে। বামেরা এই আসনে প্রার্থী করেছে উদয়ন গুহর প্রাক্তন সতীর্থ এবং ফরওয়ার্ড ব্লকের নেতা আব্দুর রউফ কে। 

নদিয়ার শান্তিপুর আসনে তৃণমূলের প্রার্থী করেছে ব্রজকিশোর গোস্বামী কে। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস এবং বাম প্রার্থী সৌমেন মাহাত। 

দক্ষিন ২৪ পরগনার গোসাবা কেন্দ্রে তৃণমূলের টিকিটে লড়বেন সুব্রত মণ্ডল। এই আসনে বিজেপি প্রার্থী পলাশ রাহা এবং বাম প্রার্থী আরএসপি থেকে অনিল চন্দ্র মণ্ডল। 

গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে লড়লেও এই উপনির্বাচনে কার্যত জোট ভেঙ্গে ফেলার বার্তা দিয়েছে আলিমুদ্দিন। সব আসনে তারা কংগ্রেসকে ছাড়াই প্রার্থী দিয়েছে।      
ভবানিপুর উপনির্বাচনের ফল ঘোষণার দিনেই এই চারটি উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বিজেপির বিধায়ক সংখ্যা ৭৭ থেকে কমে হয়েছে ৭২। ৫ জন বিধায়ক ফল ঘোষণার পরেই দলত্যাগ করে যোগদেন তৃণমূলে। দলত্যাগিদের মধ্যে রয়েছে মুকুল রায়ের মত বড় নেতার নাম।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Read More