Home> রাজ্য
Advertisement

KLO Chief Jiban Singh: কোন যুক্তিতে কোচবিহারকে বাংলা হিসেবে দাবি করেন মুখ্যমন্ত্রী, প্রতিরোধের ডাক কেএলও প্রধানের

আমরা কোচ কামতাপুরের জনগণ মমতা দিদিকে চ্যালেঞ্জ করে বলছি, যদি দম থাকে কলকাতা থেকে কোচবিহার তথা কামন্তপুরে আসুন। কত রক্ত আছে। তোমরা কত রক্ত কোচ-কামন্তপুরবাসীর ঝড়াবে? 

KLO Chief Jiban Singh: কোন যুক্তিতে কোচবিহারকে বাংলা হিসেবে দাবি করেন মুখ্যমন্ত্রী, প্রতিরোধের ডাক কেএলও প্রধানের

দেবজ্যোতি কাহালি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের হুঁশিয়ারি দিলেন কেএলও প্রধান জীবন সিং।  কেএলও প্রধানের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় কোন যুক্তিতে আমার কোচবিহারকে বঙ্গ হিসেবে দাবি করেন? মমতা দিদিকে ক্ষমা চাইতে হবে না হলে কোচবিহার তথা কামতাপুরে আগুন জ্বলবে। একটি অডিয়ো বার্তা জারি করে জীবন সিংয়ের দাবি, গ্রেটার কোচবিহার বা কামতাপুর আমার দেশ, আমার মাটি। কোচ রাজবংশী গ্রেটার কামতাপুরবাসী কোচবিহার শাসন করেছে। কোচ রাজবংশী মানুষেরা যদি বাঙালি না হয় তাহলে তাহলে কোন যুক্তিতে মমতা দিদি গ্রেটার কোচবিহার বা কামতাপুরকে বঙ্গ হিসেবে দাবি করেন? কোন যুক্তিতে মমতা দিদি কোচ কামতাপুরের মানুষের ওপর কলকাতার শাসন চাপিয়ে দিতে চান? আমরা কোনদিনও এটা মেনে নেব না। কোচবিহারকে বঙ্গ হিসেবে দাবি করার জন্য মমতা দিদিকে ক্ষমা চাইতে হবে। তা না হলে না হলে কোচবিহার তথা কামতাপুরে আগুন জ্বলবে। আমরা বঙ্গ বিরোধী নই। আমরা বাঙালি বিরোধীও নই। কিন্তু কলকাতার শাসকগোষ্ঠী আগাগোড়া গ্রেটার কোচবিহারের বিরোধী, কামতাপুরের বিরোধী, পৃথক রাজ্য গঠনের বিরোধী।

আরও পড়ুন-পুজোয় জোড়া ভিলেন, ডেঙ্গির পাশাপাশি লাফিয়ে বাড়ছে কোভিড পজিটিভিটি রেট 

জীবন সিং আরও বলেন, কলকাতা থেকে আমাদের কামতাপুরে এসে আমার মাটিতে আমাদের বলেছে আমরা বিচ্ছিন্নতাবাদী, জঙ্গি, রাষ্ট্রদ্রোহী। আজ বহিরাগতরা  আমার জায়গায় এসে বলছে আমার হাঁটু ভেঙে দেবে? আমাদের রক্ত ঝরাবে? মমতা দিদি চ্যালেঞ্জ করেছে ওনারা রক্ত দিয়ে কোচ কামতাপুরের জনগণের রক্ত ঝরিয়ে কোচবিহার তথা কামতাপুরকে দখল করবে । আমরা কোচ কামতাপুরের জনগণ মমতা দিদিকে চ্যালেঞ্জ করে বলছি, যদি দম থাকে কলকাতা থেকে কোচবিহার তথা কামন্তপুরে আসুন। কত রক্ত আছে। তোমরা কত রক্ত কোচ-কামন্তপুরবাসীর ঝড়াবে? আমরা লক্ষ লক্ষ কোচ কামতাপুরের জনগণ এই কোচবিহারকে রক্ষা করার জন্য জীবন দিয়ে দেব। কিন্তু তা হলেও আমার বাবার মাটি তোমার হাতে তুলে দেব না।

এখানেই থেমে থাকেননি জীবন সিং। তিনি আরও বলেন, আমার মাটিতে আমাকে চ্যালেঞ্জ করার মতন আমাকে দমানোর মতন ক্ষমতা কারও নেই। মমতা দিদি বহিরাগত। কাজেই মমতা দিদিকে কোচ কামতাপুরের জনগণের প্রতি আত্মসমর্পণ করতে হবে। মমতা দিদি অন্যায় ভাবে গ্রেটার কোচবিহার রাজ্য বা কামতাপুর বঙ্গ হিসেবে দাবি করছেন। তাহলে আমাদের জায়গা কোথায়? আমার জাতির ভবিষ্যৎ কি? এই কোচবিহার বা কামতাপুর আমার মাটি । আমরা বীর চিনারা-এর বংশধর। আমরা মাথা নত করার জাতি নই। কোচবিহার বা কামতাপুর এর মাটি থেকে কলকাতার বহিরাগতদের উৎখাত করার ডাক দিচ্ছি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More