Home> রাজ্য
Advertisement

JMB Linkman Madrasah Teacher: কীভাবে জঙ্গিদের সাহায্য করে সে? জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি ধৃত মাদ্রাসা শিক্ষকের

আনসার-উল-বাংলা টিমের (এবিটি) দুই জঙ্গির জন্য ট্রেনের টিকিটের বন্দোবস্ত করে দিয়েছিল সে। কোথায় যায় সেই দুজন?

JMB Linkman Madrasah Teacher: কীভাবে জঙ্গিদের সাহায্য করে সে? জেরায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি ধৃত মাদ্রাসা শিক্ষকের

পিয়ালি মিত্র : আনসার-উল বাংলা টিমের দুই জঙ্গির জন্য টিকিট করে দিয়েছিল সে। এনআইএ-এর জেরার মুখে স্বীকার করল মাদ্রাসা শিক্ষক (Madrasa Teacher) আনিরুদ্দিন আনসারি। জঙ্গিদের (JMB) আশ্রয় দেওয়ার অভিযোগে গত মার্চ মাসে রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের হাতে গ্রেফতার হয় হাওড়ার (Howrah) মাদ্রাসা শিক্ষক আনিরুদ্দিন। তার বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ (UAPA) আইনে মামলা রুজু করে এসটিএফ। বর্তমানে হাওড়া জেলে বন্দি সে। শুক্রবার হাওড়া জেলে গিয়েই তাকে দীর্ঘক্ষণ জেরা করেন জাতীয় তদন্তকারী সংস্থা ( NIA)-এর অসম ব্রাঞ্চের গোয়েন্দারা। 

গত ফেব্রুয়ারিতে উত্তরপ্রদেশ ও অসমে ধরা পড়ে কয়েকজন জেএমবি জঙ্গি। সেই সূত্রে ধরেই আনিরুদ্দিনের নাম উঠে আসে। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা যায়, দু’জন বাংলাদেশি জঙ্গিকে আশ্রয় দিয়েছিল ওই মাদ্রাসা শিক্ষক। এরপরই হাওড়ার বাঁকড়া থেকে আনিরুদ্দিন আনসারিকে গ্রেফতার করে রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স। তদন্তকারীরা জানতে পারেন, ২ বছর আগে পুরুলিয়া জেলার পারা এলাকায় থাকত আনিরুদ্দিন। সেখান থেকে হাওড়ায় আসে সে। হাওড়ায় এসে বাঁকড়ার মুন্সিডাঙায় একটি বাড়ি ভাড়া করে ছিল। স্থানীয় একটি মাদ্রাসায় পড়াত।

এনআইএ সূত্রের খবর, জেরায় ওই অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক স্বীকার করছে যে আনসার-উল-বাংলা টিমের (এবিটি) দুই জঙ্গির জন্য ট্রেনের টিকিটের বন্দোবস্ত করে দিয়েছিল সে। যার মধ্যে একজন যায় ভোপালে। অন্যজন অসমে যায়। জেরায় তার আরও দাবি, বাংলাদেশি ওই জঙ্গিদের চিনত না সে। এক পরিচিতের কথা মতো সেই কাজ করেছিল সে। 

জানা যাচ্ছে, প্রয়োজনে পরবর্তীকালে জঙ্গি লিঙ্কম্যান হিসাবে ধৃত মাদ্রাসা শিক্ষক আনিরুদ্দিন আনসারিকে নিজেদের হেফাজতে নিয়ে অসমে নিয়ে গিয়ে জেরা করতে পারেন এনআইএ গোয়েন্দারা।

আরও পড়ুন, Sealdah Metro: সোমবারেই উদ্বোধন শিয়ালদা মেট্রোর, ১৪ জুলাই থেকে যাত্রী পরিষেবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

Read More