Home> রাজ্য
Advertisement

পাণ্ডবেশ্বরে অফিসে ভাঙচুর, Suvendu-র পর এবার তৃণমূল ছাড়লেন Jitendra Tiwari

আগামীকাল কলকাতায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে থাকছেন না তিনি।

পাণ্ডবেশ্বরে অফিসে ভাঙচুর, Suvendu-র পর এবার তৃণমূল ছাড়লেন Jitendra Tiwari

নিজস্ব প্রতিবেদন:  শুভেন্দুর পর এবার তৃণমূল ছাড়লেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) । আজ পাণ্ডবেশ্বরের বিধায়কের অফিসের ভাঙচুরের পর দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিলেন তিনি। ইতিমধ্যেই চিঠিও পাঠিয়ে দিয়েছেন TMC রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে (Subrata Bakshi)। আগামীকাল কলকাতায় মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে বৈঠকে থাকছেন না, Zee ২৪ ঘন্টা-কে জানিয়েছেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwar)। 

আরও পড়ুন:Suvendu দল ছাড়তেই জেলায় জেলায় পদত্যাগের হিড়িক TMC নেতৃত্বের

কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চনার অভিযোগে রাজ্যে সরকারের বিরুদ্ধে ক্ষোভ। পুরমন্ত্রী  নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) চিঠি দিয়েছিলেন আসানসোল পুরসভার পুর প্রশাসক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) । সেই চিঠিকে ঘিরে জলঘোলা কম হয়নি। শেষপর্যন্ত 'ড্য়ামেজ কন্ট্রোল' নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উত্তরবঙ্গ থেকে তিনি ফোন করে জিতেন্দ্রকে (Jitendra Tiwari )। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর কাছে মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim)বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন আসানসোলের বিদায়ী মেয়র। উত্তরবঙ্গ সফর থেকে ফিরে শুক্রবার কলকাতার জিতেন্দ্র-এর সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু সেই বৈঠকের আগেই বৃহস্পতিবার আসানসোলের পুর প্রশাসক, এমনকী তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ থেকেও ইস্তফা দেন জিতেন্দ্র তিওয়ারি। আর এবার শুভেন্দুর মতো দলের সঙ্গেও সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন তিনি।

কেন? স্রেফ আসানসোলের পুর প্রধানই নন, জিতেন্দ্র তিওয়ারি পাণ্ডবেশ্বরের TMC বিধায়কও। বৃহস্পতিবার পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দেওয়ার পরে পাণ্ডবেশ্বরে তাঁর অফিসে ভাঙচুর চালায় এক দল দুষ্কৃতী। জিতেন্দ্রর অভিযোগ, 'দলের কলকাতার নির্দেশেই এই ভাঙচুর। ওরা চাইছে না, আমি দলে থাকি।' তাঁর প্রশ্ন, 'একদিকে আলোচনায় বসার প্রস্তাব, অন্যদিকে অফিসে হামলা?' এই ঘটনার প্রেক্ষিতেই তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেন আসানসোল পুরনিগমের সদ্য পদত্যাগী পুর প্রশাসক। 

আরও পড়ুন: তারাপীঠে পুজো দিয়ে ২২০ আসন চাইলেন Anubrata Mondal

উল্লেখ্য, গতকাল বিধায়ক পদে ইস্তফা দেওয়ার পর যখন তৃণমূল বিধায়ক সুনীল মণ্ডলের (Sunil Mandal) বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), তখন তাঁর সঙ্গে ছিলেন জিতেন্দ্র তিওয়ারিও। বৃহস্পতিবার TMC-র  প্রাথমিক সদস্যপদ ছেড়েছেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী। আগামী শনিবার মেদিনীপুরে অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে BJP-তে যোগ দেবেন তিনি। সেই সভাতে কি হাজির থাকবেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)? তিনিও কী বিজেপি যোগ দেবেন? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

Read More