Home> রাজ্য
Advertisement

Jhargram: চিল্কিগড়-ঝাড়খণ্ড সড়ক বেহাল! সমস্যায় পড়ুয়া থেকে রোগী...

Jhargram: জামনবনি ব্লকের চিল্কিগড় থেকে সীমান্ত রাজ্য পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। খানাখন্দে ভর্তি ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়ছেন কয়েক হাজার মানুষ। পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লকের চিল্কিগড় থেকে ঝাড়খন্ড রাজ্যের পূর্ব সিংভূম জেলার চাকুলিয়া যাওয়ার একমাত্র রাস্তা এটিই।

Jhargram: চিল্কিগড়-ঝাড়খণ্ড সড়ক বেহাল! সমস্যায় পড়ুয়া থেকে রোগী...

সৌরভ চৌধুরী: জামনবনি ব্লকের চিল্কিগড় থেকে সীমান্ত রাজ্য পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। খানাখন্দে ভর্তি ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়ছেন কয়েক হাজার মানুষ। পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লকের চিল্কিগড় থেকে ঝাড়খন্ড রাজ্যের পূর্ব সিংভূম জেলার চাকুলিয়া যাওয়ার একমাত্র রাস্তা এটিই।

আরও পড়ুন: Malbazar: দাঁতালের তাণ্ডব এবার প্রাথমিক বিদ্যালয়ে, ক্লাস, মিড ডে মিল-- সবই খোলা আকাশের নীচে...

এই রাস্তা এতটাই খারাপ যে, একটু বৃষ্টি হলেই ওই রাস্তা দিয়ে যাতায়াত করা অসম্ভব হয়ে পড়ে। স্থানীয় মানুষের দাবি, বহুজন-ব্যবহৃত ওই রাস্তাটি অথচ মেরামত করার কোনও উদ্যোগই গ্রহণ করেনি প্রশাসন। যার ফলে নিত্যদিন প্রাণের ঝুঁকি নিয়ে ওই রাস্তা দিয়ে যাতায়াত করছেন স্থানীয় মানুষজন।

চিল্কিগড় থেকে চাকুলিয়া যাওয়ার ২৫ কিলোমিটার রাস্তাটিতে প্রায় তিন বছর আগে নামমাত্র মেরামত করা হয়েছিল। তারপর থেকে রাস্তাটির অবস্থা ক্রমশ খারাপ হয়েছে। এখন একেবারেই সঙ্গিন অবস্থা। ফলে চরম সমস্যায় এলাকার রোগী থেকে সাধারণ মানুষ। চাকুলিয়া থেকে খুব কম সময়ে এই রাস্তা দিয়ে চিল্কিগড় ও ঝাড়গ্রাম জেলা হাসপাতালে বহু রোগীকে চিকিৎসার জন্য নিয়ে আসেন চাকুলিয়ার বাসিন্দারা। কিন্তু রাস্তার অবস্থার জন্য অ্যাম্বুল্যান্সে রোগী নিয়ে আসতে অসুবিধা হয়। তা ছাড়া ওই এলাকায় বেশ কয়েকটি বিদ্যালয়ও রয়েছে। রাস্তাটি দিয়ে ছাত্রছাত্রীদের যাতায়াত করতে সমস্যা হয়। 

আরও পড়ুন: Purbasthali: নেই কেন সেই পাখি নেই! চুপির চর থেকে চুপি চুপি মুখ ফেরাচ্ছে পাখিরা, পর্যটকেরাও...

এইসব কারণের জন্যই এলাকার বাসিন্দারা দ্রুত রাস্তাটি মেরামত করার দাবি জানিয়েছেন স্থানীয় প্রশাসনকে। বিজেপির জেলা সভাপতি তুফান মাহাতর অভিযোগ, উন্নয়নের নামে বহু টাকা এলেও তা নয়ছয় হয়েছে। তার জেরেই এই ভোগান্তি মানুষের। তৃণমূল জেলাকমিটির নেত্রী রেখা সরেন বিষয়টিকে বিজেপির অপপ্রচার বলে উড়িয়ে দেন। তবে এক্ষেত্রে রাজনীতি চাইছেন না স্থানীয়রা। তাঁরা কবে রাস্তাটি মেরামত করা হবে, সাগ্রহে সেদিকেই তাকিয়ে রয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More