Home> রাজ্য
Advertisement

Jalpaiguri: ঘরে ঢুকে পড়ছে করলা-র জল, হাঁটুজল ঢুবল শহরের ২ ওয়ার্ড

এলাকাবাসীদের অভিযোগ, করলা নদীতে বাধ নির্মাণ না করলে এই সমস্য়ার সমাধান হবে না

Jalpaiguri: ঘরে ঢুকে পড়ছে করলা-র জল, হাঁটুজল ঢুবল শহরের ২ ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘন্টায় ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে জলপাইগুড়িতে। পাহাড়ে লাগাতার বৃষ্টির জেরে জলস্ফীতি হয়েছে তিস্তা নদীতে। ভোর রাত থেকে তিস্তার জল করলা দিয়ে ঢুকে পড়েছে শহরে। জলবন্দি হয়ে পড়েছেন নিচ মাঠ,পরেশ মিত্র কলোনির কয়েকশো পরিবার।

পরিস্থিতি আরও ঘোরাল হয়ে উঠতে পারে বলে আশঙ্কা শহরের মানুষজনের। করলা নদীর জলে জলবন্দি জলপাইগুড়ি শহরের ১ ও ২৫ নম্বর ওয়ার্ড। নদীর জল ঘরে ঘরে ঢুকে যাওয়ায় ঘরবাড়ি ফেলে রাস্তায় একাধিক পরিবার।

আরও পড়ুন-Nadia Ghulam: তালিবানি অত্যাচার থেকে বাঁচতে পুরুষ সেজে ১০ বছর কাটিয়েছিলেন এই আফগান মহিলা

fallbacks

এলাকাবাসীদের অভিযোগ, করলা নদীতে বাধ নির্মাণ না করলে এই সমস্য়ার সমাধান হবে না। গত  ২০ বছরের বেশি সময় ধরে ওই দাবি জানানো হচ্ছে। আজও সেই বাঁধ নির্মাণ হয়নি। যার ফল স্বরুপ তাদের এই জল যন্ত্রণা ভোগ করতে হচ্ছে। 

গতকাল রাত থেকে বহু বাড়িতে গুলিতে জল ঢুকে গেছে। কিন্তু পৌরসভা সহ বিভিন্ন সরকারি দপ্তরের লোকেরা এখনও তাদের খোঁজ নিতে আসেনি। পানীয় জল, খাওয়া দাওয়া সব কিছু বন্ধ। ঘর ছেড়ে রাস্তায় নামতে হয়েছে। এমনটাই অভিযোগ ১ ও ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের।

আরও পড়ুন-হেরাট-কান্দাহারে ভারতীয় কনসুলেটে তালিবান হামলা, দু'রকম দাবি ঘিরে বাড়ছে ধোঁয়াশা  

এনিয়ে জলপাইগুড়ি পুর প্রশাসক বোর্ডের সদস্য সন্দীপ মাহাতো বলেন, ব্যারেজ থেকে জল ছাড়ার ফলে এই বিপত্তি। আমরা পুরসভার পক্ষ থেকে পরিস্থিতির ওপর নজর রাখছি। পানীয় জল পাঠানো হয়েছে। প্রয়োজন হলে কিচেন চালু করা হবে। এই এলাকার বাধ নির্মাণ নিয়ে বিস্তারিত রিপোর্ট সেচ দপ্তরকে পাঠানো হয়েছে। সেখান থেকে সবুজ সংকেত পেলে কাজ শুরু হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More