Home> রাজ্য
Advertisement

Jalpaiguri: সংগ্রহশালা-স্টেশন থেকে শহর জুড়ে নেতাজি জন্মজয়ন্তী পালন

Netaji: যথাযথ মর্যাদার সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে জলপাইগুড়িতে পতাকা উত্তোলন ও নেতাজির পথিকৃতিতে মাল্যদানও পুষ্পর্গ নিবেদনের মধ্যে দিয়ে শুরু হল নানান অনুষ্ঠান। মঙ্গলবার সকালে জলপাইগুড়ি ফণীন্দ্রদেব বিদ্যালয়ের পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের উপস্থিতিতেই অনুষ্ঠান।  

Jalpaiguri: সংগ্রহশালা-স্টেশন থেকে শহর জুড়ে নেতাজি জন্মজয়ন্তী পালন

প্রদ্যুৎ দাস: নেতাজি সংগ্রহ‌শালা ও জলপাইগুড়ি স্টেশনে বিভিন্ন অনুষ্ঠানে‌র মধ্য দিয়ে নেতাজির প্রতি শ্রদ্ধা জানানো পাশাপাশি জেলা জুড়েই নানান অনুষ্ঠান। দেশের মহান স্বাধীনতা সংগ্রামী নেতাজিকে‌ স্মরণ‌ করে জলপাইগুড়ি‌ টাউন স্টেশনে পালন‌ করা‌ হল‌ তাঁর ১২৭ তম‌ জন্মদিন। নেতাজি সংগ্রহ‌শালা ও জলপাইগুড়ি টাউন স্টেশনে বিভিন্ন অনুষ্ঠানে‌র মধ্য দিয়ে নেতাজি‌র প্রতি শ্রদ্ধা জানানো হয়। উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ‍্য নেতা গোবিন্দ রায় সহ বিভিন্ন নেতা‌রা।

আরও পড়ুন, Dilip Ghosh: 'ফোন করে মন্দিরের চাবি আনতে হয়েছে', রামমন্দিরে দিলীপ ঘোষকে যেতে বাধা দেওয়ার অভিযোগ

নেতাজি সুভাষ ফাউন্ডেশনের অন‍্যতম কর্মকর্তা গোবিন্দ রায় বলেন, নেতাজি সুভাষচন্দ্র বসু  ১৯৩৯ সালে জাতীয় কংগ্রেসের সভাপতি থাকাকালীন সময়ে জলপাইগুড়ি‌তে আসেন। জলপাইগুড়ি টাউন স্টেশনের সঙ্গে জড়িয়ে‌ রয়েছে নেতাজির অনেক স্মৃতি। এজন্য এখানে ‌ গড়ে তোলা হয়েছে একটি ফটো গ্যালারি।‌ এদিন টাউন স্টেশনের‌ যাত্রী‌ সহ স্থানীয় মানুষদের সঙ্গে নিয়ে পালন‌ করা‌ হয়‌ নেতাজির জন্মজয়ন্তী ‌।

অপরদিকে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবস উপলক্ষ্যে পালিত হল সৌড়ক দৌড় প্রতিযোগিতা। মঙ্গলবার জলপাইগুড়ির বেলাকোবায় কেবল পাড়া মার্কেট হাট ব‍্যবসায়ীদের উদ‍্যোগে ফুলাতী পাড়া থেকে বটতলা পযর্ন্ত অন‍্যদিকে বেলাকোবা পাবলিক ক্লাবের উদ‍্যোগে দশদরগা মোড় থেকে পাবলিক ক্লাব ময়দান পযর্ন্ত এই সড়ক দৌড়টি অনুষ্ঠিত হয়। এলাকার বিধায়ক খগেশ্বর রায়, রাজগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি রুপালি দে সরকার, স্থানীয় পঞ্চায়েত সদস্যরা সহ স্থানীয় পঞ্চায়েত সদস্যরা এদিনের অনুষ্ঠানে যোগ দেন।

দার্জিলিঙ, জলপাইগুড়ি, মেখলিগঞ্জ, হলদিবাড়ি থেকে খেলোয়ারেরা এদিন বেলাকোবার পাবলিক ক্লাবে যোগ দেন। পাবলিক ক্লাবের মহিলা দলের থেকে এদিন প্রথম হয়ে নিমা রাই বলেন, দার্জিলিঙ থেকে বেলাকোবায় এসে ভালো লাগছে। অন‍্যদিকে বাইরের খেলোয়ারেরা এখানে খেলায় এলাকার সুনাম বাড়বে বলে বিধায়ক জানান। এরই পাশাপাশি জলপাইগুড়ি জেলা পরিষদে ১২৭ টি মোমবাতি জ্বালিয়ে নেতাজিকে স্মরণ করার পাশাপাশি জলপাইগুড়ি জেলা কংগ্রেস কার্যালয় এবং জলপাইগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ড তৃণমূল কার্যালয় নেতাজিকে স্মরণ করা হয়। 

আরও পড়ুন, Hiran Chatterjee: রামের ছবি দেওয়া উত্তরীয় দিয়েই মাইক্রোফোন পরিষ্কার BJP বিধায়ক হিরণের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More