Home> রাজ্য
Advertisement

Jalpaiguri: সিরাপের পরিবর্তে ভুল ইঞ্জেকশন শিশুর দেহে, জলপাইগুড়ির গ্রামীণ হাসপাতালে প্রবল বিতর্ক

ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়িতে।

Jalpaiguri: সিরাপের পরিবর্তে ভুল ইঞ্জেকশন শিশুর দেহে, জলপাইগুড়ির গ্রামীণ হাসপাতালে প্রবল বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: এক ২ বছর ৮ মাসের এক শিশুকে সিরাপের জায়গায় ভুল করে দেওয়া হলো বয়স্ক রোগীর দুটি ইঞ্জেকশন। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়িতে। জলপাইগুড়ি জেলার  ধূপগুড়ির ১৩ নম্বর ওয়ার্ড শ্রীনগর কলোনির বাসিন্দা পেশায় ব্যবসায়ী সাগর সূত্রধর তাঁর ছেলে প্রিয়াংশ সূত্রধরকে রবিবার ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে আসেন।

পরিবার সূত্রে জানা যায়, প্রস্রাবের সমস্যা নিয়ে ডাক্তার দেখাতে এসেছিল সেই শিশুটিকে। সেই সময় জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি গাদং এলাকার আরেক রোগী হাতে ব্যথা নিয়ে চিকিৎসা করাতে আসেন। সেই রোগীকে চিকিৎসক দুটি ইঞ্জেকশন প্রেসক্রাইব করে বলে জানা গেছে। পরপর দুটি রুগীর প্রেসক্রিপশন গিয়ে পৌঁছায় কর্তব্যরত নার্সদের কাছে। আর এর পরেই ঘটে বিপত্তি। 

আরও পড়ুন, Malda: স্কুল ছাত্রীকে গণধর্ষণ, 'শাসক ঘনিষ্ট' হওয়ায় অধরা অভিযুক্তরা, দাবি পরিবারের

অভিযোগ শিশুটিকে ইঞ্জেকশন লেখা না হলেও পরপর দুটি ইঞ্জেকশন দিয়ে দেওয়া হয় শিশুটিকে। পরপর দুটি ইঞ্জেকশন দেওয়ার পর শিশুটির শরীর গরম হয়ে ঘামতে শুরু করে। অভিযোগ ভুল করে ইঞ্জেকশন দেওয়া হয়েছে। এরপরই পরিবারের তরফে চিৎকার-চেঁচামেচি শুরু করতেই পরে অবশ্য হাসপাতালে তরফ থেকে শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয় বলে জানা গেছে। 

ঘটনায় ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন সেই শিশুটির পরিবারের সদস্যরা। রোগীর পরিবারের লোকেরা চিকিৎসকের কাছে এই গাফিলতির কারণ জানতে চাইলে উল্টে কর্তব্যরত সেই চিকিৎসক তর্ক শুরু করে দেন রোগীর পরিবারের সদস্যদের সঙ্গে বলে অভিযোগ। যদিও বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক ড: সুরজিৎ ঘোষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More