Home> রাজ্য
Advertisement

Rampurhat Arson: 'এটা আরও একটা ছোট আঙারিয়া, গণহত্যা', কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি শুভেন্দুর

বিরোধী দলনেতা জানিয়ে দেন, আমরা কেন্দ্রের হস্তক্ষেপ চাই। তারা ৩৫৬ ধারা লাগু করবেন নাকি ৩৫৫ ধারা প্রয়োগ করে আইনশৃঙ্খলা নিজেদের হাতে নিয়ে নেবেন সেই সিদ্ধান্ত কেন্দ্রই নেবে

Rampurhat Arson: 'এটা আরও একটা ছোট আঙারিয়া, গণহত্যা', কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটের বগটুই গ্রামে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। সোমবার রামপুরহাটে উপপ্রধান ভাদু সেখের মৃত্যুর পর বগটুই গ্রামে একের পর এক বাড়িতে আগুন দেওয়া হয়। ওই ঘটনায় এখনওপর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডিজি মনোজ মালব্য। এনিয়ে এবার কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি করলেন বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি বিজেপি বিধায়করা বিধানসভা থেকে গেলেন রাজভবনে। সেখানে ভিডিয়ো কন্ফারেন্সে দার্জিলিংয়ে থাকা রাজ্যপালের সঙ্গে এনিয়ে কথা বলবেন।

রামপুরহাটে উপপ্রধান খুন ও অগ্নিসংযোগে ৮ জনের মৃত্যু নিয়ে শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যের ২ কাউন্সিলর খুন হয়েছেন। আমরা এর প্রতিবাদ করেছি। বিধানসভা মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেছি। আটচল্লিশ ঘণ্টা পর মুখ্যমন্ত্রী বাজেট পেশ করতে গিয়ে অনেককিছুই বলেছেন। রাজ্য পুলিসকে মুখ্যমন্ত্রী স্কটল্যান্ড ইয়ার্ডের সঙ্গে তুলনা করেছেন।  রামপুরহাটে যা হয়েছে তা 'গণহত্যা', 'গণদাহ'। এটি তৃণমূলের নিজস্ব লড়াইয়ের ফল। এর বিরোধিতা করে বিরোধী দল আজ বিধানসভায় হইচই করেছে, প্রতিবাদ করেছে। মুখ্যমন্ত্রীর উচিত ছিল নবান্ন থেকে বিধানসভায় এসে ওই ঘটনার পর তিনি কী ব্যবস্থা নিয়েছেন তা বলা। বিধানসভা ও সংসদের এমনই নিয়ম রয়েছে। সোশ্য়াল মিডিয়ায় না বলে তা বিধানসভা এসে বলতে হয়। মুখ্যমন্ত্রী ও তার সরকার এই বিধানসভাকে মানেন না। সেই কারণেই সিট গঠন, সেই কারণেই ওসি-এসডিপিওকে ক্লোজ। এইসব সিদ্ধান্ত নবান্ন থেকে জানানো হয়েছে। এটা করা যায় না।

শুভেন্দু অধিকারী বলেন, যতক্ষণ পর্যন্ত না পুলিসমন্ত্রী পদত্যাগ করছেন ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। রামপুরহাটে যে বোমা বিস্ফোরণে উপপ্রধান মারা গিয়েছে সেই ঘটনার তদন্তভার এনআইএ-কে দিতে হবে। আগুন লাগিয়ে ওই ১০ জনকে মারা হয়েছে। এটা আর একটা ছোট আঙারিয়া। এর তদন্তভার সিবিআইকে দিতে হবে। এইসব দাবি বিজেপি বিধায়করা বিধানসভায় বিক্ষোভ দেখাবে। সরকার না শুনলে ওয়াকআউট করা হবে।

বিরোধী দলনেতা জানিয়ে দেন, এনিয়ে রাজ্যপালের সঙ্গে আমরা কথা বলেছি। কারণ আমরা ডিজির কাছে যেতে চাই না। আমরা নবান্নও যেতে চাই না। আমরা পুলিসমন্ত্রীর পদত্যাগ চাই। আমরা কেন্দ্রের হস্তক্ষেপ চাই। তারা ৩৫৬ ধারা লাগু করবেন নাকি ৩৫৫ ধারা প্রয়োগ করে আইনশৃঙ্খলা নিজেদের হাতে নিয়ে নেবেন সেই সিদ্ধান্ত কেন্দ্রই নেবে। রামপুরহাটের পরিস্থিতি নিয়ে আজ বিকেল ৪টেয় ভিডিয়ো কন্ফারেন্সে রাজ্যপালের সঙ্গে বিজেপি বিধায়কদের কথা হবে। বিধানসভা থেকে রাজভবনে যাবেন সব বিজেপি বিধায়করা। আমরা রাজ্যপালকে বলব, আজকেই আপনি কেন্দ্রীয় হস্তক্ষেপের ব্যাপারে কেন্দ্রকে লিখুন। পাশাপাশি, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে বিজেপি সাংসদরা আজ অমিত শাহর সঙ্গে দেখা করবেন।

উল্লেখ্য, গতকাল রামপুরহাটে বোমা বিস্ফোরণে খুন হন তৃণমূলের উপপ্রধান ভাদু সেখ। ওই ঘটনার পর রামপুরহাটের বগটুই গ্রামে রাতভর তান্ডব চালায় দুস্কৃতীরা। আগুন দেওয়া হয় ১০টি বাড়িতে। এখনওপর্যন্ত ওই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্তে সিট গঠন করেছে রাজ্য সরকার। কংলোজ করা হয়েছে ওসি ও রামপুরহাটের এসডিপিওকে।
        
আরও পড়ুন-'ব্যক্তিগত শত্রুতার জেরে হতে পারে, রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে হয় না': ডিজি 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More