Home> রাজ্য
Advertisement

দেশের প্রথম গ্রিন স্টেশন হল হাওড়া

নববর্ষের দিন হাওড়া থেকে চালু হল আধুনিক সুবিধাযুক্ত একটি ১২ কামরা লোকাল ট্রেন।

দেশের প্রথম গ্রিন স্টেশন হল হাওড়া

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের অন্যতম প্রধান রেলস্টেশন হাওড়া। সেই হাওড়া রেলস্টেশনের মুকুটে যোগ হল নতুন পালক। দেশের মধ্যে প্রথম গ্রিন স্টেশন হিসেবে স্বীকৃতি পেল হাওড়া স্টেশন।

গ্রিন স্টেশন অর্থাত্ পরিবেশবান্ধব স্টেশন। ইন্ডিয়ান গ্রিন বিল্ডিং কাউন্সিল দেশের তাবড় বড় বড় স্টেশনগুলির সঙ্গে বিবেচনা করে হাওড়াকে পরিবেশবান্ধব বলে চিহ্নিত করেছে। ওই সংস্থার পক্ষ থেকে হাওড়াকে সিলভার রেটিং স্বীকৃতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন, পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ায় স্থগিতাদেশের সময়সীমা বাড়াল সিঙ্গল বেঞ্চ

হাওড়ার ডিআরএম বলেন, হাওড়াকে পরিবেশবান্ধব করে গড়ে তুলতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। যেমন হাওড়া স্টেশন থেকে কোনও নোংরা জল গঙ্গায় ফেলা হয় না। জল পরিশ্রুত করে তারপর ফেলা হয় গঙ্গায়। হাওড়া স্টেশন চত্বরে যে বাতি আছে তাও পরিবেশ বান্ধব। হাওড়ার মেয়র রথীন চক্রবর্তী জানিয়েছেন, হাওড়া স্টেশনের বাইরের সৌন্দর্যায়নে বেশকিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। অচিরেই তার কাজ শুরু হবে।

আরও পড়ুন, ঘনিষ্ঠ ছবি দেখিয়ে ব্ল্যাকমেইল করে বিয়ে, ডেকে আনল যুবতীর মর্মান্তিক পরিণতি

পাশাপাশি, হাওড়া থেকে আধুনিক সুবিধাযুক্ত একটি ১২ কামরা লোকাল ট্রেনও চালু হয়েছে নববর্ষের দিন। ট্রেনটিতে মহিলাদের নিরাপত্তার উপর বিশেষ জোর দেওয়া হয়েছে। সুরক্ষা নিশ্চিত করতে ২টি মহিলা কামরার প্রত্যেকটিতেই রয়েছে সিসিটিভি ক্যামেরা।

Read More