Home> রাজ্য
Advertisement

বাড়ল লকডাউনের মেয়াদ, করোনা মোকাবিলায় আরও কড়া ঘোষণা? বুধবার বৈঠকে মমতা

উল্লেখ্য, রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে লকডাউন নিয়ে একাধিক পরিকল্পনা নিয়েছে রাজ্য। রাজ্যের কনটেনমেন্ট জোনে বাড়াল লকডাউনের মেয়াদ।

বাড়ল লকডাউনের মেয়াদ, করোনা মোকাবিলায় আরও কড়া ঘোষণা? বুধবার বৈঠকে মমতা

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য? অন্তত এমনটাই ইঙ্গিত দিচ্ছে গতিবিধি। আগামিকাল মুখ্যমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্স। থাকবেন সব জেলার ডিএম এসপি। বৈঠকে উপস্থিত থাকবে কলকাতা পুলিস ও পুরসভার আধিকারিকরাও। একইসঙ্গে বৈঠক মন্ত্রিসভারও। মনে করা হচ্ছে এই বৈঠকেই করোনা মোকাবিলায় আগামীদিনের রুপরেখা তৈরি করবেন মমতা।

আরও পড়ুন: আগামী ২২ জুলাই অভিভাবকদের হাতে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট

উল্লেখ্য, রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে লকডাউন নিয়ে ইতিমধ্যেই একাধিক পরিকল্পনা নিয়েছে রাজ্য। রাজ্যের কনটেনমেন্ট জোনে বাড়াল লকডাউনের মেয়াদ। ৩ দিন বেড়ে লকডাউন থাকবে ১৯ জুলাই পর্যন্ত। এ ছাড়াও কলকাতা-সহ উত্তরবঙ্গের ৫ শহরে কাল থেকে কার্যকর হচ্ছে লকডাউন। কড়া লকডাউনের আওতায় রয়েছে জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, রায়গঞ্জ, শিলিগুড়ি।

আরও পড়ুন: করোনা পজেটিভ সাধন পাণ্ডের স্ত্রী, রবিবার মৃত্যু হয়েছে শ্যালকের

অন্যদিকে, বারাসতে সংক্রমণ  ঠেকাতে উদ্যোগ বারাসত পুরসভা ও জেলা প্রশাসনের। আগামী বৃহস্পতিবার থেকে চালু হবে সম্পূর্ণ লকডাউন। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বারাসতে সর্বদল বৈঠকে সিদ্ধান্ত। বৃহস্পতিবার থেকে ৭ দিন সকাল ৭ টা থেকে বেলা ১ টা পর্যন্ত  দোকান খোলা থাকবে। তার পরে আপত্কালীন পরিষেবা চালু থাকবে। বারাসতে একটি সেফ হাউজের প্রস্তাবও দেওয়া হয়েছে।

Read More