Home> রাজ্য
Advertisement

Howrah Money Recover: পিঠে ব্যাগ নিয়ে ঘোরাফেরা করছিল ২ জন, তল্লাশি করতেই চোখ ছানাবড়া আরপিএফের

Howrah Money Recover: কোথা থেকে এত বিপুল পরিমাণ টাকা কী উদ্দেশ্যে তারা নিয়ে যাচ্ছিল সে সম্পর্কে আরপিএফের প্রশ্নের কোন প্রমাণপত্র দেখাতেপারেনি তারা

Howrah Money Recover: পিঠে ব্যাগ নিয়ে ঘোরাফেরা করছিল ২ জন, তল্লাশি করতেই চোখ ছানাবড়া আরপিএফের

দেবব্রত ঘোষ:পুজোর মুখে হাওড়া স্টেশন থেকে ফের উদ্ধার বিপুল পরিমাণ টাকা। গতকাল হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ৮ নম্বর প্লাটফর্মে ঢোকে ডাউন লক্ষীসরাই-হাওড়া এক্সপ্রেস। কিছুক্ষণ পরে দেখা যায় দুজন যাত্রী ৮ নম্বর প্লাটফর্মে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছে। এতেই সন্দেহ হয় আরপিএফের।

আরও পড়ুন-পর্ষদ সভাপতি গৌতম পালকে সিবিআই জিজ্ঞাসাবাদের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

দু'জনের পিঠে ছিল কালো রঙের ব্যাগ। কর্তব্যরত আরপিএফ জওয়ানরা তাদের ঘিরে ধরে। তারপর তাদের ব্যাগ তল্লাশি চালালে মোট ৩১ লক্ষ ৯৫ হাজার টাকা উদ্ধার হয়। ধৃত দুই ব্যক্তির নাম সুরেন্দ্রপ্রসাদ লাহারাকা (৬৫) এবং মুকেশ মন্ডল(৬৪)। একজনের বাড়ি বিহারের লক্ষীসরাই এবং অন্য জনের বাড়ি জামালপুরে।

কোথা থেকে এত বিপুল পরিমাণ টাকা কী উদ্দেশ্যে তারা নিয়ে যাচ্ছিল সে সম্পর্কে আরপিএফের প্রশ্নের কোন প্রমাণপত্র দেখাতেপারেনি তারা। শেষপর্যন্ত ওই টাকা বাজেয়াপ্ত করা হয়। ওই দুজন ব্যক্তিকে আরপিএফ আটক করেছে। বাজেয়াপ্ত টাকা তুলে দেওয়া হয় ইনকাম ট্যাক্স আধিকারিকদের হাতে।

উল্লেখ্য, এর আগেও এরকম বিপুল নগদ টাকা উদ্ধার হয় হাওড়া স্টেশন থেকে। গত ১২ মার্চ হাওড়া থেকে উদ্ধার হয় ৫০ লাখ টাকা। ওই ঘটনায় প্রহ্লাদ রাম জাখর নামে এক বক্তিকে গ্রেফতার করা হয়। তার বাড়ি রাজস্থানের বিকানের শহরে। এদিন হাওড়া স্টেশনের ৮ নম্বর প্ল্যাটফর্মে ঘোরাঘুরি করছিলেন প্রহ্লাদ। পিঠে ছিল একটি ব্যাগ! ঘটনাটি নজরে পড়তেই সন্দেহ হয় স্টেশনে কর্তব্যরত আরপিএফ জওয়ানদের। আটক করা হয় ভিনরাজ্যের ওই যুবককে।  পিঠের ব্যাগ তল্লাশি করে পাওয়া যায় নগদ পঞ্চাশ লক্ষ টাকা! কিন্তু সঙ্গে বৈধ কাগজপত্রও ছিল না। এমনকী, ওই টাকা উৎস কী সে সম্পর্কেও কিছু জানাতে পারেননি প্রহ্লাদ। সমস্ত টাকা বাজেয়াপ্ত করা হয়। মাত্র ১ সপ্তাহের ব্যবধানে হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয় ৩৩ লাখ টাকা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More