Home> রাজ্য
Advertisement

মৌসুমী অক্ষরেখা-ঘূর্ণবর্তের জের, দিনভর টানা বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

রাত থেকেই টানা বৃষ্টি, কখনও জোর কখনও আস্তে। থামার কোনও লক্ষণ নেই। দুই ২৪ পরগনা, নদিয়া সহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেও একই অবস্থা।

মৌসুমী অক্ষরেখা-ঘূর্ণবর্তের জের, দিনভর টানা বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

নিজস্ব প্রতিবেদন: রাত থেকেই টানা বৃষ্টি, কখনও জোর কখনও আস্তে। থামার কোনও লক্ষণ নেই। দুই ২৪ পরগনা, নদিয়া সহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেও একই অবস্থা।

আবহাওয়া দফতর সূত্রে জানা ‌যাচ্ছে, মৌসুমী অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জেরে টানা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি এখন চলবে। মৌসুমী অক্ষরেখা গতকাল প‌র্যন্ত দীঘার উপরে ছিল। সেই অক্ষরেখা আপাতত শান্তিনিকেতন থেকে কলকাতা, জায়মন্ডহারবার প‌র্যন্ত বিস্তৃত হয়েছে। ফলে আপাতত ভোগান্তি থেকে রেহাই মেলার কোনও সম্ভাবনা নেই আগামী ২৪ ঘণ্টা।

আরও পড়ুন-

বুধবার সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সারাদিনই আকাশ মেঘলা থাকবে। বিশেষত দক্ষিণবঙ্গের গোটা অংশেই আকাশের মুখ ভার করে থাকার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। তবে হালকা বৃষ্টি চলবেই। মৌসুমী অক্ষরেখার পাশাপাশি বৃষ্টির আরও একটি কারণ হল দুটি ঘূর্ণাবর্ত। এদের মধ্যে একটি এরাজ্য ও অপরটি বাংলাদেশের ওপরে সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর‍। এই দুই ঘূর্ণাবর্ত না কাটলে অবস্থার উন্নতি হওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন-বিছানায় অন্য পুরুষের সঙ্গে অন্তঃরঙ্গ মুহূর্তে স্ত্রী! প্রতিবাদ করাতেই কোপ

এদিকে, টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন জায়গায় জল জমেছে। নাজেহাল সাধারণ মানুষ। অফিস‌যাত্রীদের অবস্থা খুবই খারাপ। শহরের জায়গায় জায়গায় জল জমতে শুরু করেছে। ভিআইপি রোডের কিছু অংশে হাঁটুসমান জল জমেছে। বৃষ্টি ‌যেভাবে বাড়ছে তাতে জল কোথায় গিয়ে দাঁড়াবে তা নিয়ে ভাবনা থেকেই ‌যাচ্ছে। জল জমতে শুরু হয়েছে দক্ষিণ কলকাতার কিছু অংেশও।

রাত থেকেই বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। মালবাজার, গজলডোবা, ডামডিম, দক্ষিন বিধানপল্লীর বিভিন্ন জায়গায় বাড়িতে জল ঢুকে গিয়েছে। রাত থেকেই পাহাড় ও সমতলে সমানে বৃষ্টি হচ্ছে। সেই জল গিয়ে দাঁড়াচ্ছে সমতলে। ডুয়ার্সে বিভিন্ন নদীতে জল বাড়তে শুরু করেছে। এই অবস্থা আজ সারাদিন চললে পরিস্থিতি খারাপের দিকে ‌যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-মধ্যবিত্তের হেঁশেলে আগুনের আঁচ, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

সকাল থেকে কখনও ঝিরঝিরে কখনও মুষলধারে বৃষ্টি হচ্ছে নদিয়ায়। ভোর রাত থেকেই কল্যাণী থেকে করিমপুর প‌র্যন্ত টানা বৃষ্টি হচ্ছে। ফলে জনজীবনে তার ব্যাপক প্রভাব পড়েছে। সপ্তাহের মাঝাখানে কাজের দিনে বৃষ্টি হওয়ায় বহু মানুষ ঘর থেকে বাইরে বেরোতেই পারছেন না।

 

Read More