Home> রাজ্য
Advertisement

'দলিতদের যন্ত্রণা বিজেপি ও তার নেতাদের শান্তিতে থাকতে দেবে না'

হিন্দিতেও মমতা লিখেছেন, যে বিজেপি দলিতদের সর্বনাশ করেছে সেই বিজেপি ধ্বংস হবে

'দলিতদের যন্ত্রণা বিজেপি ও তার নেতাদের শান্তিতে থাকতে দেবে না'

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের হাথরসে দলিত তরুণীর ধর্ষণের প্রতিবাদে শনিবার রাস্তায় নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন যোগী আদিত্যনাথ সরকার ও কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূল নেত্রী। রবিবার এনিয়ে সোশ্যাল মিডিয়াতেও সরব হলেন মমতা।

আরও পড়ুন-'কেন্দ্রে ক্ষমতায় এলে কৃষি আইন বাতিল করে কৃষকদের বাঁচাব'

রবিবার মমতা টুইট করেন, 'বিজেপি শাসিত রাজ্যগুলিতে দলিতদের ওপরে অত্যাচার এখন প্রকাশ্যে। দলের দলিত বিরোধী নীতি আজকের এই যুগেও জাতপাতের ভিত্তিতে মানুষকে ভাগ করছে। দলিতদের এই যন্ত্রণা বিজেপি ও তাদের নেতাদের শান্তিতে থাকতে দেবে না।'  হিন্দিতেও মমতা লিখেছেন, যে বিজেপি দলিতদের সর্বনাশ করেছে সেই বিজেপি ধ্বংস হবে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশের হাথরসে এক দলিত তরুণীর ধর্ষণ ও মৃত্যুকে ঘিরে তোলাপাড় দেশের রাজনীতি। উত্তরপ্রদেশ সরকারের বাধা দেওয়ার পরও শনিবার হাথরসে ওই নির্যাতিতা তরুণীর বাড়ি যান রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধী। সেখানে তিনি বলেন, এই দলতি পরিবারকে নিরাপত্তা দিতে হবে রাজ্য সরকারকে। আমরা ওর পাশে আছি। অন্যদিকে, প্রিয়ঙ্কা গান্ধী বলেন, যেখানেই অন্যায় হবে সেখানেই যাব। কেউ রুখতে পারবে না। যতদিন না নির্যাতিতা তরুণীর পরিবার বিচার পায় ততদিন আমাদের লড়াই চলবে।

আরও পড়ুন-'বাংলায় বিজেপিকে প্রতিষ্ঠিত করার জন্য চাই বড়ভাই মুকুলদাকে'

এদিকে, নির্যাতিতা তরুণীর পরিবারের সদস্যদের নারকো টেস্ট করার জন্য চাপ দিচ্ছে পুলিস। সেই পরীক্ষা করাতে অস্বীকার করেছে পরিবার। অন্যদিকে, পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে তাদের বয়ান বদলের জন্য চাপ দিচ্ছে পুলিস।
 

Read More