Home> রাজ্য
Advertisement

ভক্তের ঢল গঙ্গাসাগরে, পুণ্যতিথিতে চলছে পুণ্যস্নান

কথাতেই আছে সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার। মকর সংক্রান্তির ভোর থেকে গঙ্গাসাগরে পুণ্যস্নানের ধূম। দেশ বিদেশের বহু দর্শনার্থীর সমাগমে থিকথিকে ভিড় গঙ্গাসাগর মেলায়।

ভক্তের ঢল গঙ্গাসাগরে, পুণ্যতিথিতে চলছে পুণ্যস্নান

নিজস্ব প্রতিবেদন : কথাতেই আছে সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার। মকর সংক্রান্তির ভোর থেকে গঙ্গাসাগরে পুণ্যস্নানের ধূম। দেশ বিদেশের বহু দর্শনার্থীর সমাগমে থিকথিকে ভিড় গঙ্গাসাগর মেলায়।

এবছর গঙ্গাসাগরে প্রায় কুড়ি লাখ পুণ্যার্থীর সমাগম হয়েছে বলে সূত্রে খবর। গঙ্গাসাগরে পুণ্যস্নান সেরে পূণ্যার্থীদের গন্তব্য কপিল মুনির আশ্রম। নাগা সন্ন্যাসী থেকে সাধারণ মানুষ, চারদিকে শুধুই সারি সারি মাথার মিছিল।

অন্যদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে গঙ্গাসাগরে। দুর্ঘটনা এড়াতে এই প্রথমবার গঙ্গাসাগরে ব্যাবহার করা হচ্ছে বিচ বাইক। একইসঙ্গে ড্রোনের সাহায্যেও নজরদারি চালাচ্ছে পুলিস।

রাজ্য প্রশাসনের পাশাপাশি জলপথে গঙ্গাসাগরে বিশেষ নজরদারি চালাচ্ছে উপকূল রক্ষী বাহিনীও। জলপথে পেট্রোলিং করছে দ্রুতগামী বিশেষ জলযান 'বজ্র'। রয়েছে ২টি হেলিকপ্টার, ৫টি ডর্নিয়ার এয়ারক্রাফ্ট এবং ৪টি হোভারক্রাফ্টও। দুর্ঘটনা এড়াতে প্রস্তুত উপকূলরক্ষী বাহিনীর ডুবুরিও।

আরও পড়ুন, পলাতক প্রেমিক, স্বেচ্ছামৃত্যুর আর্জি অন্তঃসত্ত্বা কিশোরীর

শুধু গঙ্গাসাগরই নয়। মকর সংক্রান্তির ভোর থেকে কাতারে কাতারে পুণ্যার্থী ভিড় জমিয়েছেন বাবুঘাটেও। গঙ্গায় ডুব দিয়ে পুণ্যার্জনে ব্যস্ত সবাই। বাবুঘাট যেন আজ মিনি গঙ্গাসাগর।

Read More