Home> রাজ্য
Advertisement

বিজেপির অভিযোগের ভিত্তিতেই সরল বীজপুরের আইসি

বিজেপির অভিযোগের ভিত্তিতেই আজ বীজপুর থানার আইসি কৃষ্ণেন্দু ঘোষকে সরিয়ে দিল করল নির্বাচন কমিশন। উল্লেখ্য ভোটের কোনও কাজেই এই অফিসারদের কাজে না-লাগানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বিজেপির অভিযোগের ভিত্তিতেই সরল বীজপুরের আইসি

নিজস্ব প্রতিবেদন: বিজেপির অঙ্গুলি হেলনেই কাজ করছে নির্বাচন কমিশন, এই অভিযোগে শুরু থেকেই সরব হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। ফের একবার এই অভিযোগই আরও জোরদার হল বলেই মনে করছে রাজনৈতীকমহল। আগামিকাল তৃতীয় দফার ভোট, তার আগেই রাজ্যের একাধিক ধানায় বড়োসড়ো বদল ঘটাল নির্বাচন কমিশন। সূত্রের খবর, বিজেপির অভিযোগের ভিত্তিতেই সোমবার উত্তর ২৪ পরগনার বীজপুর থানার আইসি কৃষ্ণেন্দু ঘোষকে সড়ানো হয়েছে ৷ 

সম্প্রতি, রাজা দত্ত এবং সুদীপ্ত দাস গেরুয়া শিবিরে যোগ দেওয়া পরই পুলিস গ্রেফতার করতে যায় তাঁদের। এরপর  বিজেপির অর্জুন সিং এবং ফাল্গুনী পাত্র নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে বলেন, কোনও রকম গ্রেফতারি পরোয়ানা ছাড়াই রাজা ও সুদীপ্তকে গ্রেফতার করতে আসেন ওই আইসি। আর এই অভিযোগের ভিত্তিতেই আজ বীজপুর থানার আইসি কৃষ্ণেন্দু ঘোষকে সরিয়ে দিল করল নির্বাচন কমিশন। উল্লেখ্য ভোটের কোনও কাজেই এই অফিসারদের কাজে না-লাগানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। 

আরও পড়ুন: ভোটের আগের দিন ৩থানার IC বদল কমিশনের

শুধু বীজপুরই নয়, সোমবার সরানো হয়েছে তিন থানার আইসি-সহ একাধিক শীর্ষ পুলিশ অফিসারকে৷ কমিশন সূত্রে খবর, সরানো হয়েছে রঘুনাথগঞ্জের আইসি সৌগত রায়, ফারাক্কার আইসি উদয়শংকর ঘোষকে৷ পাশাপাশি এই তালিকায় নাম রয়েছে সামসেরগঞ্জের এএসআই, বারাবনির ওসি অজয় মণ্ডল ও অণ্ডাল থানার ওসি রাজশেখরেরও ৷

বালুরঘাট, মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র-সহ পাঁচ রাজ্যে ভোট হবে ২৩ এপ্রিল মঙ্গলবার।  নির্বাচন শুরুর একদিন আগেই স্থানাস্তরের ৭ পুলিস আধিকারিককে সরানোয় স্বভাবতই প্রশ্ন উঠেছে বিরোধী শিবিরে৷ এর আগে মালদহের পুলিশ সুপার পদ থেকে অপসারিত করা হয়েছিল অর্ণব ঘোষকে। তাঁর জায়গায় নয়া এসপি পদে নিয়োগ করা হয় বারুইপুরের এসপি অজয় প্রসাদকে।

Read More