Home> রাজ্য
Advertisement

Partha Chatterjee, SSC Scam: নোটবন্দির সময় আসে বস্তা বস্তা টাকা! পার্থর সম্পত্তি তালিকায় বেনামি জমি-বাগানবাড়ি...

ED Arrested Partha Chatterjee: তৎকালীন জেলাশাসক এবং পুলিস সুপারও আসতেন এখানে। প্রভাবশালী নেতাদের নিয়মিত আসা যাওয়া লেগে থাকত। গভীর রাত পর্যন্ত পার্টি চলত।

Partha Chatterjee, SSC Scam: নোটবন্দির সময় আসে বস্তা বস্তা টাকা! পার্থর সম্পত্তি তালিকায় বেনামি জমি-বাগানবাড়ি...

সৌরভ চৌধুরী ও তথাগত চক্রবর্তী: ইডির হাতে পার্থ চট্টোপাধ্য়ায় গ্রেফতার হওয়ার পরই কলকাতা সহ রাজ্য়ের বিভিন্ন জায়গায় খোঁজ মিলছে পার্থ চট্টোপাধ্য়ায়ের নামে-বেনামে সম্পত্তির। ঝাড়গ্রামের বাঁধগোড়া এলাকায় খোঁজ মিলেছে পার্থ চট্টোপাধ্যায়ের বেনামি জমির। সেই জমির খোঁজ পাওয়ার সাথে সাথেই মুখ খুলতে শুরু করেছেন এলাকার লোকজন। জমি কিনেছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অতনু গুচ্ছাইত। যাঁর কাছ থেকে এই জমি কেনা হয়েছিল, তাঁর অভিযোগ, জমির পুরো টাকা তাঁকে দেওয়া হয়নি। টাকার কথা বললেই পার্থ চট্টোপাধ্যায়ের নাম করেই হুমকি দেওয়া হত তাঁকে। পাশাপাশি, ওই জমি মালিকের আরও অভিযোগ, নোটবন্দির সময় এখানে বস্তা বস্তা টাকাও এসেছে। 

ওই জমি মালিকের দাবি, তৎকালীন জেলাশাসক এবং পুলিস সুপারও আসতেন এখানে। প্রভাবশালী নেতাদের নিয়মিত আসা যাওয়া লেগে থাকত। গভীর রাত পর্যন্ত পার্টি চলত। পার্থর ঘনিষ্ঠ দলীয় নেতারা তাঁর টাকায় সোনার কয়েনও কেনেন বলেও অভিযোগ সামনে এসেছে। সবকিছুই খতিয়ে দেখে তদন্ত করছে ইডি। প্রসঙ্গত, একের পর এক জায়গা থেকে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায়ের সম্পত্তির হদিশ মিলছে। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরেও যেমন পার্থ-অর্পিতার জোড়া সম্পত্তির হদিশ মিলেছে। 

বারুইপুরের বেগমপুর অঞ্চলের পুঁড়ি গ্রামে ও কল্যাণপুর অঞ্চলের ধোপাগাছিতে পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়ির হদিশ মিলেছে। ধোপাগাছি এলাকার বাগানবাড়িতে মাঝে মধ্যে পার্থ চট্টোপাধ্যায় আসতেন। তবে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্য়ায় প্রায়ই যাতায়াত করতেন। নিয়মিত বাগানের ফলের চারাগাছের দেখাশোনা করতেন। এমনকি মাকে নিয়েও এই বাগানবাড়িতে এসেছিলেন অর্পিতা। এই বাগানবাড়ি ৪ থেকে ৫ বছর আগে অর্পিতা লিজ নিয়েছিলেন নাকতলার এক বাসিন্দার কাছ থেকে। বাড়ির নাম দেওয়া হয়েছিল 'ইচ্ছা'। জানালেন স্থানীয় বাসিন্দারা। 

অন্যদিকে বেগমপুরের পুঁড়ির বাগানবাড়িতে প্রায় তিন বিঘা জমির উপর দোতলা বাড়ি। ভিতরে পুকুর ও স্নানঘাটও আছে। আপাতত বাড়ির গেটে তালা ঝুলছে। বাড়ির একদিকের নেমপ্লেটে লেখা রয়েছে সোহিনী, যা পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ের নাম। অন্যদিকে গেটের ফলকে লেখা 'বিশ্রাম' নাম। রয়েছে সুসজ্জিত বাগান। যেখানে নামী-দামী ফুল ও ফলের গাছ রয়েছে। প্রায় ১৪ বছর আগে এই বাড়িটি তৈরি হয় বলে জানা গিয়েছে। স্থানীয়রা জানান, পার্থ চট্টোপাধ্যায়ের সাথে স্থানীয় নেতৃত্বরাও এখানে আসতেন। এই সবই এখন ইডির আতস কাঁচের তলায়। এমনকি, হুগলির জাঙ্গিপুরে অর্পিতার মামাদের নতুন বাড়িও তৈরি করে দেন পার্থ চট্টোপাধ্য়ায়।

আরও পড়ুন, Partha Chatterjee, Ananta Deb Adhikari: ইডির নজরে লেটারহেডে চাকরিপ্রার্থীদের নাম! পার্থর বিরুদ্ধে বিস্ফোরক প্রাক্তন বিধায়ক...

Partha Chatterjee: মোটা টাকায় ভর্তি পড়ুয়ারা, পার্থর স্ত্রীর নামে স্কুলের ভবিষ্যৎ কী? আশঙ্কায় অভিভাবকরা!

Arpita Mukherjee, SSC Scam: টাকা রাখতে বাড়িতে মাটির নীচে বাংকার বানান অর্পিতা! বিস্ফোরক মামী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More