Home> রাজ্য
Advertisement

Earthquake: উৎসস্থল মিজোরাম, ফের কেঁপে উঠল উত্তরবঙ্গ

এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

Earthquake: উৎসস্থল মিজোরাম, ফের কেঁপে উঠল উত্তরবঙ্গ

নিজস্ব প্রতিবেদন: একমাসে দু'বার! ফের ভূমিকম্প উত্তরবঙ্গে (Earthquake in North Bengal)। কেঁপে উঠল শিলিগুড়ি। মৃদু কম্পন টের পাওয়া গেল জলপাইগুড়ি, কোচবিহার, বালুরঘাট-সহ একাধিক জেলায়। বাদ গেল না উত্তর-পূর্ব ভারতের মিজোরামও (Mizoram)। তবে, উত্তরবঙ্গে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন ৩টা ৪২ মিনিট। প্রথমবার ভূমিকম্প হয় শিলিগুড়ি-সহ গোটা উত্তরবঙ্গে। কয়েক মিনিটে ব্যবধান ফের কম্পন অনুভূত হয়। এরপরই রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে শিলিগুড়িতে। বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসতে দেখা যায় অনেকেই।  ডুয়ার্স, দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দুই দিনাজপুরে অবশ্য কম্পনের মাত্রা ছিল অপেক্ষাকৃত কম। যদিও এই ভূমিকম্পের জেরে উত্তরবঙ্গে কোনও ক্ষয়ক্ষতির খবর নেই।

 

আরও পড়ুন:  Deganga Military Camp: রাত হলেই কেউ কাঁদছে, কেউ নাচছে! দেগঙ্গার 'ভূত বাংলো' ঘিরে আতঙ্ক

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির দেওয়া তথ্য অনুযায়ী, এদিন উত্তরবঙ্গে যে ভূমিকম্প হল, সেই ভূমিকম্প উৎসস্থল ছিল উত্তর-পূর্ব ভারতের মিজোরামে। কম্পন সৃষ্টি হয়েছিল মিজোরামের চম্পাই থেকে ৫৮ কিমি দক্ষিণ-পূর্বে। আর গভীরতা? ভূ-পৃষ্ট থেকে ৬০ কিমি। রিখটার স্কেলে তীব্রতা ৫.৬।  এর আগে ৬ জানুয়ারিও ভূমিকম্প হয়েছিল উত্তরবঙ্গে। সেবার উৎসস্থল ছিল ভূটান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More