Home> রাজ্য
Advertisement

Durga Puja 2022: বয়স ১০, ৫০০০ টাকায় দুর্গা গড়ে তাক লাগাল রিয়ান!

আকাশে পেঁজা তুলোর মতো মেঘ দেখা দিতে শুরু করে দিয়েছে। বাতাসে পুজো পুজো (Durga Puja 2022) গন্ধ। দু’বছর পর বাংলা পুজোর আনন্দ নেবে করোনাসুরকে ছাড়া। আর পুজো এলেই সব থেকে বেশি আনন্দ তো খুদেদের। স্কুলে পাওয়া যাবে লম্বা একটা ছুটি। পুজোর ছুটি। এই ছুটিতে বাচ্চাগুলোর অনেক কাজ। প্যান্ডেলে প্যান্ডেলে বন্দুক নিয়ে দৌড়ে বেড়ানো, সব্বার থেকে বড় বেলুন কেনা, নতুন নতুন জামাগুলো পুজোর আগে রোজ পরে পরে ট্রায়াল দেওয়া...আরও কত কাজ! তবে এই এতো কাজের মধ্যে এক খুদে বানিয়ে ফেলল আস্ত একটি দুর্গা প্রতিমা, তাও মাত্র কয়েক হাজার টাকায়। 

 Durga Puja 2022: বয়স ১০, ৫০০০ টাকায় দুর্গা গড়ে তাক লাগাল রিয়ান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আকাশে পেঁজা তুলোর মতো মেঘ দেখা দিতে শুরু করে দিয়েছে। বাতাসে পুজো পুজো (Durga Puja 2022) গন্ধ। দু’বছর পর বাংলা পুজোর আনন্দ নেবে করোনাসুরকে ছাড়া। আর পুজো এলেই সব থেকে বেশি আনন্দ তো খুদেদের। স্কুলে পাওয়া যাবে লম্বা একটা ছুটি। পুজোর ছুটি। এই ছুটিতে বাচ্চাগুলোর অনেক কাজ। প্যান্ডেলে প্যান্ডেলে বন্দুক নিয়ে দৌড়ে বেড়ানো, সব্বার থেকে বড় বেলুন কেনা, নতুন নতুন জামাগুলো পুজোর আগে রোজ পরে পরে ট্রায়াল দেওয়া...আরও কত কাজ! তবে এই এতো কাজের মধ্যে এক খুদে বানিয়ে ফেলল আস্ত একটি দুর্গা প্রতিমা, তাও মাত্র কয়েক হাজার টাকায়। 

খুদের নাম রিয়ান সেন। জলপাইগুড়ির মোহিতনগরের বাসিন্দা। বয়স মাত্র দশ। এই বয়সেই সবাইকে তাক  লাগিয়েছে তার কীর্তি। মাত্র পাঁচ হাজার টাকা খরচ করে দুর্গা প্রতিমা গড়েছে ছোট্ট রিয়ান। করোনা অতিমারির সময় বন্ধ ছিল স্কুল। সেই সময়টাকেই কাজে লাগিয়েছে এই খুদে। বাকি অনেকের মতো মোবাইলে গেম খেলে সময় নষ্ট না করে,  গত তিন বছর ধরে তিলে তিলে দুর্গা প্রতিমা তৈরি করে ফেলেছে। বাজার মূল্য হিসেবে সাধারণত দুর্গা প্রতিমা তৈরিতে খরচ প্রায় ষাট হাজার টাকা। বিগ বাজেটের পুজো হলে তো কথাই নেই। প্রতিমার দাম হয়তো লাখকেও ছাড়িয়ে যেতে পারে। কিন্তু রিয়ান দুর্গা প্রতিমা তৈরি করেছে মাত্র ৫ হাজার টাকায়।

আরও পড়ুন : Durga Puja 2022 : সুদিন নেই তবু পুজোর সাত দিন শিটেদের দালানে উপচে পড়ে সাতটি গ্রাম

ছেলের প্রতিভাকে উত্সাহ দিয়েছেন তাঁর বাবা-মা। রিয়ানের বাবা-মা পেশায় শিক্ষক। মোবাইলে গেম না খেলে ছেলে যাতে পড়াশোনায় মনযোগ দেয় তা নিয়ে চিন্তায় ছিলেন তাঁরা। রিয়ান অবশ্য বাবা-মায়ের কথা রেখেছে পড়াশোনার পাশাপাশি তিন বছরে বানিয়ে ফেলেছে দুর্গা প্রতিমা। রিয়ানের এই সৃষ্টি উত্সাহ জুগিয়েছে তাঁর বন্ধুদেরও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More