Home> রাজ্য
Advertisement

Durgapur: কন্ডোমে নেশা! দুর্গাপুরে দোকানের সামনে লাইন কলেজ পড়ুয়াদের

দোকান থেকেই নিমেষে উধাও ৩০, ৪০, এমনকী ৪০ প্যাকেটও!

Durgapur: কন্ডোমে নেশা! দুর্গাপুরে দোকানের সামনে লাইন কলেজ পড়ুয়াদের

চিত্তরঞ্জন দাস: কার কীসে নেশা হয়, তা বলা শক্ত। কিন্তু তা বলে কন্ডোম? একধাক্কায় বিক্রি বেড়ে গিয়েছে কয়েকগুণ। দুর্গাপুরে কন্ডোম কিনতে দোকানের সামনে লাইনে দিচ্ছেন কলেজ পড়ুয়া ও তরুণ প্রজন্মের একাংশ।

দুর্গাপুরে আগে দোকানপিছু দিনে ৩ থেকে ৪টে কন্ডোম বিক্রি হত। আর এখন একটা দোকান থেকেই নিমেষে উধাও ৩০, ৪০, এমনকী ৪০ প্যাকেটও!  সিটি সেন্টার,বেনাচিতি, মুচিপাড়া, সি জোন কিংবা কলেজ  ক্যান্টিন বা হোস্টেল, সর্বত্রই ফ্লেভারড কন্ডোমের চাহিদা তুঙ্গে।

আরও পড়ুন: Bangladeshi Arrested: গরু নিতে কাঁটাতার পেরিয়ে ঢুকেছিল ফাঁসিদেওয়ায়, ফেরার পথে পাকড়াও ৩ বাংলাদেশি

হঠাৎ করে কেন কন্ডোমের এমন চাহিদা? কারণটা হল নেশা। অবাক হচ্ছেন তো? গরম জলে কন্ডোম ভিজিয়ে রাখলে, অ্য়ারোমেটিক কম্পাউন্ড থেকে বেরিয়ে আসে অ্য়ালকোহল। গরম জলে মিশে যাওয়ার পর, সেই জল খেলে হাল্কা থেকে মাঝারি নেশা হয়! সেই নেশাতেই বুঁদ হয়ে আছে কলেজ পড়ুয়া ও তরুণ প্রজন্মের একাংশ।

আরও পড়ুন: শুরু জল্পেশ মন্দিরের শ্রাবণী মেলা, মন্দির সম্পর্কে এই কথাগুলি জানেন?

নেশার দুনিয়ায় এমন ঘটনা অবশ্য নতুন নয়। স্রেফ নেশার কারণেই নাইজেরিয়ায় একসময়ে টুথপেস্ট ও জুতোর কালি বেড়ে গিয়েছিল ৬ গুণ! এমনকী,চুলের ক্রিম, ফেসওয়াশ দিয়ে নেশা করার নজিরও রয়েছে। এই ২০২২ সালে আরেক নতুন অভিজ্ঞতার সাক্ষী দুর্গাপুর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More