Home> রাজ্য
Advertisement

Howrah: সিলিন্ডার ফেটে জখম ৪ শ্রমিক, তালা পড়ল লোহা-কারখানায়...

Cylinder Blast in Howrah: স্থানীয়রাই জখম শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান বলে খবর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বেলুড় থানার পুলিস ও দমকল কর্মীরা। জানা গিয়েছে, একটি সিলিন্ডার ব্যবহার করে লোহা কাটাইয়ের কাজ করছিলেন শ্রমিকরা। সেই সময়ে এই বিপত্তি ঘটে।

Howrah: সিলিন্ডার ফেটে জখম ৪ শ্রমিক, তালা পড়ল লোহা-কারখানায়...

দেবব্রত ঘোষ: বেলুড় থানার অন্তর্গত ডা: এস কে চ্যাটার্জি স্ট্রিট ভিক্টরিয়া মার্কেটে আজ, মঙ্গলবার একটি লোহার কারখানা ও গোডাউনে সিলিন্ডার ফেটে  জখম হলেন বেশ কয়েকজন শ্রমিক। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে কারখানা-চত্বর। কর্মরত প্রায় চারজন শ্রমিক গুরুতর জখম হন। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তাঁরা। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। 

আরও পড়ুন: Bengal Weather Update: প্রাক্ বর্ষার বৃষ্টিতে আবহাওয়ায় চোখে পড়ার মতো বদল! কমবে তাপমাত্রা...

স্থানীয়রাই জখম শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান বলে খবর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বেলুড় থানার পুলিস ও দমকল কর্মীরা। জানা গিয়েছে, একটি সিলিন্ডার ব্যবহার করে লোহা কাটাইয়ের কাজ করছিলেন শ্রমিকরা। সেই সময়ে এই বিপত্তি ঘটে।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন হাওড়া কর্পোরেশনের প্রশাসকমণ্ডলীর সদস্য রেয়াজ আহমেদ। এই কারখানায় শ্রমিকদের নিরাপত্তার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতা নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করেন তিনি। 

স্থানীয় বাসিন্দা মেহতাব আনসারি জানান যখন এই ঘটনা ঘটে তখন কারখানা কর্তৃপক্ষ জখম শ্রমিকদের উদ্ধার করার বদলে অফিসে তালা লাগিয়ে চম্পট দেন। বেশ কিছুক্ষণ ক্ষত-বিক্ষত অবস্থায় আহতরা মাটিতে পড়ে ছিলেন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

আরও পড়ুন: অলৌকিক! জগন্নাথদেবের স্নানযাত্রা দর্শন করলে জীবনে অভাবনীয় কী ঘটে, জানেন?

হাওড়া সিটি পুলিশের ডেপুটি কমিশনার (নর্থ) বিশপ সরকার জানিয়েছেন তদন্ত শুরু করা হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হবে। তদন্তের স্বার্থে আপাতত ওই কারখানাটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More