Home> রাজ্য
Advertisement

Cyclone Asani:শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হল 'অশনি', পুরী থেকে আর ৮৮০ কিমি দূরে

কলকাতায় এখনই 'অশনি সংকেত' নয়। সোমবার থেকে কলকাতায় হালকা বৃষ্টি। মঙ্গল থেকে শুক্র শহরে ভারী বৃষ্টির সম্ভবনা।

 Cyclone Asani:শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হল 'অশনি', পুরী থেকে আর ৮৮০ কিমি দূরে

নিজস্ব প্রতিবেদন: শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হল অশনি (Cyclone Asani)। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে পুরী থেকে ৮৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani)। আগের অবস্থান থেকে প্রায় ৫০ কিমি এগিয়ে এসেছে সেটি। 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতায় অশনির তেমন একটা প্রভাব পড়ার সম্ভাবনা নেই। সোমবার থেকে কলকাতায় হালকা বৃষ্টি। মঙ্গল থেকে শুক্র শহরে ভারী বৃষ্টির সম্ভবনা। বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলোতে। বাকি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার সন্ধের মধ্যে মৎস্যজীবীদের সমুদ্র থেকে ফেরার নির্দেশ দিয়েছে প্রশাসন। মঙ্গলবার, ১০ মে থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা করা হয়েছে। একইভাবে দিঘা, মন্দারমনি সমুদ্রতটে যাওয়া নিয়ে পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা জারি হয়েছে। সমস্ত ধরনের বিনোদন কার্যকলাপ বন্ধ রাখতে বলা হয়েছে।

হাওয়া অফিস বলছে, মঙ্গলবার পর্যন্ত ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani) অন্ধ্র এবং ওড়িশা উপকূলের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে এগোবে। উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে, সেটি অভিমুখ পরিবর্তন করবে। এরপর উত্তর-পশ্চিম দিক ছেড়ে সেটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে। হাওয়া অফিস সূত্রে খবর, ক্রমশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে প্রবেশ করবে ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani)। ওড়িশা উপকূল বরাবর সমান্তরাল ভাবে এটি সমুদ্রে এগোবে।  

Read More