Home> রাজ্য
Advertisement

Cyclone Gulab-এর ভ্রুকুটি! আগামী ১-২ ঘণ্টায় ঝেঁপে বৃষ্টি কলকাতা-সহ এই জেলাগুলিতে

মঙ্গল ও বুধেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

Cyclone Gulab-এর ভ্রুকুটি! আগামী ১-২ ঘণ্টায় ঝেঁপে বৃষ্টি কলকাতা-সহ এই জেলাগুলিতে

নিজস্ব প্রতিবেদন: ধেয়ে আসছে গুলাব। কলিঙ্গপত্তনম থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড়। ফলে  বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা। মঙ্গল ও বুধেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। তবে গুলাব সরাসরি তার ধ্বংসাত্মক প্রভাব ফেলবে না, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

গুলাবে পশ্চিমবঙ্গে স্বস্তির আশ্বাস পাওয়া গেলেও নিম্নচাপে ফলে শঙ্কা তৈরি হয়েছে। রবিবার বিকেল ৩টে থেকে ৫টার মধ্য়ে ল্যান্ডফলের আশঙ্কা। বেশি প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। 

আরও পড়ুন, Cyclone Gulab: ভারী বৃষ্টির পূর্বাভাস, রাজ্যের সরকারি কর্মীদের ছুটি বাতিল নবান্নের

সকাল থেকেই শহরের আকাশ মেঘাচ্ছন্ন। মাঝে মধ্য়ে কয়েক পশলা বৃষ্টিতে ভিজতে পারে মহানগর। কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। 

দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টি। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া। হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি। নবান্ন সূত্রে খবর, বৈঠকে সবকটি জেলা প্রশাসনের সমস্ত আধিকারিকদের সতর্ক করা হয়েছে। ইতিমধ্যেই সব রাজ্য সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে ৫ অক্টোবর পর্যন্ত। ঘূর্ণিঝড় "গুলাব" (Cyclone Gulab) ও জোড়া নিম্নচাপের জেরে রেড অ্যালার্ট জারি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More