Home> রাজ্য
Advertisement

CPM: মুখ্যমন্ত্রীর কাজে 'অনুপ্রাণিত', সিপিএম নেতার হাতে এবার তৃণমূলের পতাকা!

'সিপিএম নিজেদের গরিবের পার্টি বলত। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন তপশালি উপজাতিদের ভাতা বাড়িয়ে বারোশো টাকা করলেন,তখন সেই ভাতা কেন পনেরোশ টাকা করা হচ্ছে না সেই নিয়ে আওয়াজ তোলা হচ্ছে। আওয়াজ ওঠানো হচ্ছে,পাইয়ে দেওয়ার রাজনীতি হচ্ছে বলে। তাহলে কিসের গরিব মানুষের দল!'।

CPM: মুখ্যমন্ত্রীর কাজে 'অনুপ্রাণিত', সিপিএম নেতার হাতে এবার তৃণমূলের পতাকা!

বাসুদেব চট্টোপাধ্যায় ও চিত্তরঞ্জন দাস: জল্পনা চলছিলই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজে 'অনু্প্রাণিত' হয়ে তৃণমূলে যোগ দিলেন সিপিএমের পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর প্রাক্তন সদস্য পঙ্কজ রায় সরকার। বললেন, 'বামের ভোট রামে যাচ্ছে, রামের নেতাই বামে রয়েছে। সীতারাম ইয়েচুরি প্রকাশ, কারাতের সামনে প্রতিবাদ করলেও কোনও পদক্ষেপ করা হয়নি। সারা ভারত বর্ষ জুড়ে বামপন্থী দল ধর্মের বিরুদ্ধে লড়াই করবে এটা মেনে নিয়ে কি দলে থাকা যায়! সেজন্যই দল ছেড়েছি'।

আরও পড়ুন:  Shalimar Clash: কার দখলে থাকবে পার্কিং-প্রোমোটিং? সিন্ডিকেট বিবাদে রণক্ষেত্র হাওড়ার শালিমার...

ঘনিষ্ঠেরা বলেন, প্রাক্তন শিল্পমন্ত্রী প্রয়াত নিরুপম সেনের স্নেহভাজন ছিলেন পঙ্কজ। তাঁর কথাতেই নাকি  ইসিএলে চাকরি ছেড়ে হয়েছিলেন সিপিএমের সর্বক্ষণের কর্মী! মূলত দুর্গাপুরে সিপিএমের সংগঠন দেখাশোনার দায়িত্ব ছিল পঙ্কজের ওপর। সঙ্গে রাজ্য সিপিএম আইটি সেলের দায়িত্বও। লোকসভা ভোটের পর দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন সেই পঙ্কজই। 

এদিন দু্র্গাপুরে দলের কার্যালয়ে প্রাক্তন সিপিএম নেতার হাতে তৃণমূলের পতাকা তুলে দেন রাজ্যর মন্ত্রী অরূপ বিশ্বাস। সঙ্গে ছিলেন রাজ্যের আরও  মন্ত্রী প্রদীপ মজুমদার ,বর্ধমান -দুর্গাপুর কেন্দ্রের সাংসদ কীর্তি আজাদ, জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী-সহ জেলায় দলের শীর্ষ নেতারা।

তৃণমূলের পতাকা হাতে নেওয়ার পর পঙ্কজ বলেন, 'কেন্দ্রীয় নেতা সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাতের সামনে বলেছিলাম.  বামের ভোট রামে যাচ্ছে। কারণ বামের মধ্যেই রয়েছে রামের নেতা। তারপরেও কোনও ব্য়বস্থা নেওয়া হয়নি'। তাঁর কথায়, 'সিপিএম নিজেদের গরিবের পার্টি বলত। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন তপশালি উপজাতিদের ভাতা বাড়িয়ে বারোশো টাকা করলেন,তখন সেই ভাতা কেন পনেরোশ টাকা করা হচ্ছে না সেই নিয়ে আওয়াজ তোলা হচ্ছে। আওয়াজ ওঠানো হচ্ছে,পাইয়ে দেওয়ার রাজনীতি হচ্ছে বলে। তাহলে কিসের গরিব মানুষের দল!'। 

এর আগে, এদিনই দীর্ঘ বৈঠকের পর পঙ্কজকে বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করেন সিপিএম। পশ্চিম বর্ধমান জেলা কমিটির  ক্রমাগত পার্টি লাইনের বিরোধিতা করা, সরাসরি তৃণমূলের সঙ্গে যোগাযোগ এবং দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য তাঁকে বহিষ্কার করা হয়েছে। জেলা কমিটির সম্পাদক গৌরাঙ্গ চট্টোপাধ্যায়ের দাবি, 'নির্বাচনকে কেন্দ্র করে দলের  পলিসির নীতির বিরোধিতা করেছেন তিনি। অর্থাৎ দলের কর্মসূচির বিরোঘিতা করছেন! এক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিকে বহিষ্কার করা ছাড়া আর কোন উপায় থাকে না। সংশোধনের কোনও জায়গা থাকে না। দলের কোনও ক্ষতিই হবে না, বরং লাভই হবে'।

আরও পড়ুন:  Malbazar: টানা চার দিনের বৃষ্টিতে জলমগ্ন বিস্তীর্ণ এলাকা! নিকাশিসমস্যা নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More