Home> রাজ্য
Advertisement

করোনা আতঙ্কে পঠনপাঠন বন্ধের নোটিস খড়গপুর আইআইটি, কলকাতার বেসরকারি স্কুলে

৩১ মার্চ পর্যন্ত পঠনপাঠন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ

করোনা আতঙ্কে পঠনপাঠন বন্ধের নোটিস খড়গপুর আইআইটি, কলকাতার বেসরকারি স্কুলে

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। দেশের বহু জায়গায় ভিড় এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমা হল, মিটিং, জমায়েত। আট রাজ্যে বন্ধ করা হয়েছে স্কুল।

আরও পড়ুন-কেন্দ্রীয় হারে ১৫৪% ডিএ পাবেন রাজ্য বিদ্যুৎ বণ্টন পর্ষদের কর্মচারীরা

পশ্চিমবঙ্গ সরকার এনিয়ে সতর্ক থাকলেও সরকারি স্কুলে এখনই ছুটি ঘোষণা হয়নি। তবে আতঙ্কের জেরে পঠনপাঠন বন্ধের নোটিস দেওয়া হল কলকাতার সাউথ পয়েন্ট স্কুলে। পাশাপাশি ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকছে খড়গপুর আইআইটি, বন্ধ থাকছে শিবপুর আইআইটিও। বন্ধ রাখা হচ্ছে রাজ্যের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ও।

করোনাভাইরাস আতঙ্কে ৩১ মার্চ পর্যন্ত পঠনপাঠন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ। পড়ুয়া ও ক্যাম্পাসে থাকা অন্যান্যদের বাইরে যেতে নিষেধ করা হয়েছে। ক্যাম্পাসের বাইরে যেসব পড়ুয়া থাকেন তাঁদের ঘরেই থাকতে বলা হয়েছে। ক্যাম্পাসে ঢোকার ব্যাপারে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পঠনপাঠানের বিষয় অনলাইনে পাওয়া যাবে বলেও জানিয়েছে আইআইটি কর্তৃপক্ষ।

আরও পড়ুন-হংকং থেকে টানেল মনিটরিং কমিটির প্রধানের ফেরা নিয়ে আশঙ্কা, সমস্যায় ইস্টওয়েস্ট মেট্রো  

অন্যদিকে, শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে কলকাতার সাউথ পয়েন্ট স্কুল বন্ধ রাখার নির্দেশিকা জারি করল কর্তৃপক্ষ। কবে স্কুল খুলবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী সপ্তাহে। আপাতত বন্ধ রাখা হয়েছে তৃতীয় শ্রেণির রিপোর্ড কার্ড। ২৪ মার্চ চতুর্থ ও পঞ্চম শ্রেণির রেজাল্ট দেওয়া হবে। তবে অভিভাবকরাই এসে রিপোর্ট কার্ড নিতে পারবেন।

Read More