Home> রাজ্য
Advertisement

করোনা ঠেকাতে বাড়তি সতর্কতা ট্রেনে, কামরাকে জীবানুমুক্ত করতে একাধিক ব্যবস্থা কর্তৃপক্ষের

প্রতিটি কামরাকে জীবানুমুক্ত করার জন্য ভাল করে ধোওয়া হচ্ছে। পরিষ্কার করা হচ্ছে বাথরুমও।

করোনা ঠেকাতে বাড়তি সতর্কতা ট্রেনে, কামরাকে জীবানুমুক্ত করতে একাধিক ব্যবস্থা কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: দূরপাল্লার ট্রেনেও এবার করোনা সতর্কতা। রেলের তরফে করোনা মোকাবিলায় নেওয়া হয়েছে একগুচ্ছ ব্যবস্থা। গতকালই এক যাত্রীকে ঘিরে করোনা আতঙ্ক ছড়ায় রাজধানী এক্সপ্রেসে। আর তারপরই রাতারাতি ব্যবস্থা নিয়েছে রেল কর্তৃপক্ষ। প্রতিটি কামরাকে জীবানুমুক্ত করার জন্য ভাল করে ধোওয়া হচ্ছে। পরিষ্কার করা হচ্ছে বাথরুমও। যাত্রাপথেও ট্রেনকে জীবানুমুক্ত করার প্রক্রিয়া চালু থাকবে। খুলে ফেলা হচ্ছে সমস্ত পর্দা। চলছে ধোয়াধুয়ির প্রক্রিয়াও।

পাশাপাশি প্লেনের মত এবার ট্রেনেও প্রত্যেক যাত্রীকে সতর্কতা মূলক ডেমোষ্ট্রেশন দেওয়া হবে। এই পরিস্থিতিতে নিজেকে পরিষ্কার রাখতে কীভাবে হাত ধোবেন, কীভাবে নিজেকে জীবানুমুক্ত রাখবেন, তা নিয়ে তৈরি হয়েছে প্ল্যাকার্ডও। দূর পাল্লার ট্রেনে যাত্রী ওঠার সঙ্গে সঙ্গেই তাদের শেখানো হবে এসব পদ্ধতি।

ইতিমধ্যেই ভারতে আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যাও ২। দেশ তথা বিশ্বজুড়ে চলছে সতর্কতামূলক ব্যবস্থা। জানানো হয়েছে, গতকাল থেকে আগামী এক মাস বন্ধ থাকছে ভারত-বাংলাদেশ বন্ধন, মৈত্রী এক্সপ্রেস। দক্ষিণ পূর্ব শাখায় এসি কোচে  চাদর, কম্বল বিলিতেও জারি নিষেধাজ্ঞা। পাশাপাশি তাপমাত্রা বজায়ে বিশেষ নজরদারি।

Read More