Home> রাজ্য
Advertisement

রাজ্যে নতুন করে ২১টি কনটেইনমেন্ট জোন চিহ্নিত, তালিকায় এবার উত্তর দিনাজপুরও

 রাজ্যে এখন মোট কনটেইনমেন্ট জোন ৬০০টি। 

রাজ্যে নতুন করে ২১টি কনটেইনমেন্ট জোন চিহ্নিত, তালিকায় এবার উত্তর দিনাজপুরও

নিজস্ব প্রতিবেদন : তৃতীয় দফায় লকডাউন শেষ হতে আর ৩ দিন বাকি। এদিকে রাজ্যে বেড়ে গেল কনটেইনমেন্ট জোনের সংখ্যা। নতুন করে ২১টি এলাকা কনটেইনমেন্ট জোন বলে চিহ্নিত হল। কনটেইনমেন্ট জোনের তালিকায় নতুন করে ঢুকে পড়ল একটি জেলাও। উত্তর দিনাজপুর ঢুকল তালিকায়। অন্যদিকে কলকাতাতেও ফের কনটেইনমেন্ট জোনের সংখা বাড়ল। 

১০ তারিখে কলকাতায় কনটেইনমেইন্ট জোনের সংখ্যা ছিল ৩২৬। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৩৩৯। কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়েছ উত্তর ২৪ পরগনাতেও। গত রবিবার ১০ তারিখের ৯২ থেকে আজ তা বেড়ে দাঁড়াল ১০৯-এ। তবে স্বস্তির বিষয় দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদনীপুর, মালদা, হাওড়া ও হুগলিতে কনটেইনমেন্ট জোনের সংখ্যা বাড়েনি। যা ছিল তাই রয়েছে। 

নবান্ন সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনায় ৩০, পূর্ব মেদিনীপুরে ৩, মালদায় ৩, হাওড়ায় ৭৬ ও হুগলিতে ২৩ টি কনটেইনমেন্ট জোন। কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে নদিয়াতেও। ১টি থেকে বেড়ে হয়েছে ২টি। পশ্চিম মেদিনীপুরে কনটেইনমেন্ট জোন ৫ থেকে বেড়ে ৬ হয়েছে। 

এর পাশাপাশি, পূর্ব বর্ধমানে ১টি, জলপাইগুড়িতে ১টি, দার্জিলিঙে ২টি, কালিংপং ২টি করে কনটেইনমেন্ট জোন বেড়েছে। কনটেইনমেন্ট জোনের তালিকায় নতুন করে ঢুকেছে উত্তর দিনাজপুর জেলা। সেখানে কনটেইনমেন্ট জোনের সংখ্যা ৩। রাজ্যে এখন মোট কনটেইনমেন্ট জোন ৬০০টি। এর আগে কনটেইনমেন্ট  জোনের সংখ্যা ছিল ৫৭৯টি।

আরও পড়ুন, 

Read More