Home> রাজ্য
Advertisement

Tab কেনার জন্য দেওয়া হবে টাকা, দ্বাদশের পড়ুয়াদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে চিঠি Mamata-র

রাজ্য সরকার রাজ্যের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অনলাইনে পড়াশোনা করার জন্য ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেছিল। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, একসঙ্গে ওই সাড়ে ৯ লাখ ট্যাব পাওয়া যাচ্ছে না

Tab কেনার জন্য দেওয়া হবে টাকা, দ্বাদশের পড়ুয়াদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে চিঠি Mamata-র

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে গোটা দেশজুড়েই পড়াশোনায় প্রবল ক্ষতির সম্মুখীন হয়েছে পড়ুয়ারা। ধীরে ধীরে সেই পরিস্থিতি কাটছে। রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে ৩ মাস। তবে মুখ্যমন্ত্রীর আশা এই পরিস্থিতি থেকে আগামী বছরে বেরিয়ে আসা যাবে। এনিয়ে রাজ্যের দ্বাদশ শ্রেণির ৯.৫ লাখ ছাত্রছাত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-কৃষক বিরোধীদের সঙ্গে আমরা নেই, কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে NDA ছাড়ল RLP 

মুখ্যমন্ত্রী তাঁর লেখা চিঠিতে রাজ্যের ওইসব পড়ুয়াদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেছেন, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি নিয়েই কেটে গেল একটা বছর। তবে আশা করছি, নতুন বছর নতুন সম্ভাবনা নিয়ে আমাদের সামনে উপস্থিতি হবে। আশাকরি আমরা সবাই স্বাভাবিক জীবনে ফিরে যাব। তোমরাও পড়শোনার জগতে ফিরে যাবে। তোমরাই দেশের ভবিষ্যত। খুব ভালো করে পড়াশোনা কর। আমার আশীর্বাদ সব সময় তোমাদের সঙ্গে থাকবে।

fallbacks

নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশাপাশি রাজ্যের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের Tab দেওয়ার কথাও টেনে এনেছেন মমতা। রাজ্য সরকার রাজ্যের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অনলাইনে পড়াশোনা করার জন্য ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেছিল। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, একসঙ্গে ওই সাড়ে ৯ লাখ ট্যাব পাওয়া যাচ্ছে না। ফলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পড়ুয়াদের প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ হাজার টাকা দেওয়া হবে। তারা নিজেরাই সেই ট্যাব বা স্মার্ট ফোন কিনে নেবে।

আরও পড়ুন-নালন্দা থেকে হাভার্ড হার্ডওয়ার্ক, তারই জেরে কি 'প্রতীচী' বিতর্ক?

মমতা লিখেছেন, শুনলে খুশি হবে Tablet PC বা ভালো স্মার্ট ফোন কেনার জন্য রাজ্য সরকার তোমাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ হাজার টাকা করে দেবে। আশাকরি আমাদের এই পদক্ষেপে তোমাদের পড়াশোনার অনেকটাই সুবিধে হবে। তোমাদের জীবনে ফিরে আসুক শিক্ষার স্বর্ণযুগ। ভালো থেকো। সুস্থ থেকো।

Read More