Home> রাজ্য
Advertisement

Mamata Banerjee: 'বিধায়ক থাকলে, তাঁর স্বামী অফিসার থাকতে পারবে না! এটা কোনও খাতায় লেখা আছে'?

সম্পর্কে তিনি তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের স্বামী। লোকসভা ভোটের আগে এবার সরিয়ে দেওয়া হল কলকাতা পুলিসের ডিসি(দক্ষিণ-পশ্চিম) সৌম্য রায়কে। কমিশনের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: 'বিধায়ক থাকলে, তাঁর স্বামী অফিসার থাকতে পারবে না! এটা কোনও খাতায় লেখা আছে'?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বিধায়ক থাকলে, তাঁর স্বামী অফিসার থাকতে পারবে না! এটা কোনও খাতায় লেখা আছে'? নির্বাচন কমিশনের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করলেন মুখ্য়মন্ত্রী। বললেন, 'বিজেপি যা বলবে, তাই শুনতে হবে'!

আরও পড়ুন:  Lok Sabha Election 2024: ঝড়ে বিধ্বস্ত জলপাইগুড়ি, ভোটারদের জন্য বড় ঘোষণা কমিশনের...

ঘটনাটি ঠিক কী? সম্পর্কে তিনি তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের স্বামী। লোকসভা ভোটের আগে এবার সরিয়ে দেওয়া হল কলকাতা পুলিসের ডিসি(দক্ষিণ-পশ্চিম) সৌম্য রায়কে। রাজ্য়ের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছে কমিশন। চিঠিতে উল্লেখ, অবিলম্বে কলকাতা পুলিসের ডিসি পদে সরিয়ে দিতে হবে আইপিএস সৌম্য়কে। তাঁকে যে পদে বদলি করা হবে, সেই পদের সঙ্গে নির্বাচন প্রক্রিয়ার কোনও সম্পর্ক থাকবে না।

মুখ্যমন্ত্রী এখন উত্তরবঙ্গে। তিনি বলেন, 'আপনি ডাক্তার, আপনি স্ত্রী ভোটে দাঁড়াতে পারে না! আপনি অফিসার আপনার স্ত্রী ভোটে দাঁড়াতে পারবে না। ও আইপিএসে চাকরি পেয়েছে তো বিয়ে করার অনেক আগে। এ আবার কী কথা! বিজেপি যা বলবে, তাই শুনতে হবে। বিজেপির দালালির জন্য না...সত্যিই একটা জুমলা সরকার। তার মানে এটা নয়, বিজেপি যেটা বলবে, সেটাই করতে হবে। সেটা নিরপেক্ষ ভোট নয়। নিরপেক্ষ ভোট মানে, গণতন্ত্র যেন ন্য়ায়বিচার পায় এবং সবার জন্য ন্যায় বিচার'।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024: এপ্রিলের ১৯ নয়, রাজ্যে ভোট শুরু ৫ এপ্রিল থেকেই, না জানলে জেনে নিন

এর আগে, একুশের বিধানসভা ভোটে যখন তৃণমূল প্রার্থী হন লাভলী, তখনও সরিয়ে দেওয়া হয়েছিল তাঁর পুলিসকর্তা স্বামীকে। সোনারপুর দক্ষিণের বিধায়ক বলেন, 'খুব স্বাভাবিক, পূর্ব পরিকল্পিত। নির্বাচন কমিশন, ইডি-সিবিআই, সবটাই তো বিজেপির অঙ্গুলিহেলনে চলে। আগে সরিয়েছে বিধানসভা নির্বাচনে, আবার লোকসভা নির্বাচনে সরাল। যতবার সরাবে, আমরা ততবার জিতব'।

শুভেন্দু অধিকারীর নাম না করে লাভলীর আরও বক্তব্য, 'এগুলি বিজেপির অঙ্গুলি হেলনে হচ্ছে, আমাদের পশ্চিমবঙ্গে একটা মীর জাফর আছে, তার অঙ্গুলিহেলনে হচ্ছে। তিনি নোট করে রেখেছে, তিনি লিস্ট করে রেখেছে কাকে কাকে সরাতে হবে। আগে থেকে ঠিক। কাউকে বলে ফেলছে, কারওটা বলছে না'। সঙ্গে হুঁশিয়ারি, 'বাংলার মানুষ জবাব দেবে ৪ তারিখ। যত সরাবে, যত চক্রান্ত করবে, তৃণমূল কংগ্রেস ঘাসফুলের দল, যত কাটার চেষ্টা করবে, তত বাড়বে। আমরা মমতা বন্দ্য়োপাধ্যায়ের সৈনিক। ইঞ্চিতে ইঞ্চিতে জবাব দিয়ে দেব'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More