Home> রাজ্য
Advertisement

Clash: কালীপুজোর বিসর্জনে কেন তারস্বরে মাইক? রায়দিঘিতে সংঘর্ষ, বোমাবাজি

সংঘর্ষে আহত হলেন দু'পক্ষের ১০ জন। আহতেরা ভর্তি হাসপাতালে। ১০ জনকে গ্রেফতার করেছে পুলিস।

Clash: কালীপুজোর বিসর্জনে কেন তারস্বরে মাইক? রায়দিঘিতে সংঘর্ষ, বোমাবাজি

নকিবুদ্দিন গাজি: কালীপুজোর বিসর্জনে কেন তারস্বরে মাইক বাজানো হচ্ছে? দু'পক্ষের মধ্যে বচসা, সংঘর্ষ। সঙ্গে চলল বোমাবাজিও! আহত ১০ জন। গ্রেফতার ১৬। নদিয়ার কৃষ্ণনগরের পর এবার দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি।

ঘটনাটি ঠিক কী? রায়দিঘির নতুন চক এলাকায় কালীপুজো করেন স্থানীয় বাসিন্দা। অভিযোগ, রাতে বিসর্জনের সময়ে তারস্বরে মাইক বাজানো হচ্ছিল এলাকায়। মাইকের শব্দ একটু কমানোর অনুরোধ করেন এলাকারই বাসিন্দা চন্দন হালদারের স্ত্রী। তারপর? মাইক বাজিয়ে যাঁরা বিসর্জনের আয়োজন করেছিলেন, তাঁদের সঙ্গে প্রথমে বচসা বাধে ওই মহিলার। এরপর দু'পক্ষের মধ্যে শুরু হাতাহাতি। সংঘর্ষে জখম হন ১০ জন।  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। পরিস্থিতি ততক্ষণে রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠেছে। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। ১৬ জনকে গ্রেফতার করে পুলিস। এলাকা এখনও থমথমে। অশান্তি এড়াতে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিসবাহিনী।

আরও পড়ুন: Jharkhali: ঝড়খালিতে বিজেপি নেতাকে মেরে পাকস্থলী ফাটিয়ে দেওয়ার অভিযোগ, মমতাকে হুঁশিয়ারি অগ্নিমিত্রার

এদিকে কৃষ্ণনগরে আবার কালীপুজোর বিসর্জনে গিয়ে খুন হয়ে গেলেন এক দমকলকর্মী। মৃতের নাম তুহিনশুভ্র ঘোষ। কীভাবে ঘটল এমন ঘটনা? ঘড়িতে তখন প্রায় ২টো। বুধবার রাতে কৃষ্ণনগরের আলিঙ্গন ক্লাবের কালী প্রতিমা বিসর্জন দিতে যাচ্ছিলেন তুহিন। অভিযোগ, কৃষ্ণনগর রাজবাড়ির কাছে রাস্তায় বসে মদ্যপান করছিলেন স্থানীয় কয়েকজন দুষ্কৃতী। সরে যেতে বললে শুরু হয় বচসা। এরপর হাতে ধারালো অস্ত্র ওই দমকলকর্মকে তাড়া করে দুষ্কৃতীরা। শুধু তাই নয়, ঘটনাস্থল কিছুটা দূরে রীতিমতো কোপানো হয় তাঁকে! এরপর গুরুতর আহত অবস্থায় তুহিনকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অভিযোগ দায়ের করা হয়েছে থানায়। অভিযুক্তরা পলাতক।

 


পরিবার সূত্রে খবর, রানাঘাটে পোস্টিং ছিল দমকলকর্মী তুহিনশুভ্র ঘোষ। কৃষ্ণনগরের বাড়ি থেকেই যাতায়াত করতেন। গতকাল, বুধবার ডিউটি থেকে ফিরে বিসর্জন শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন তিনি। এলাকায় শোকের ছায়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More