Home> রাজ্য
Advertisement

ধর্ষণের অভিযোগের তদন্তে নেমে ঋতব্রতকে সমন পাঠাল সিআইডি

ধর্ষণের অভিযোগের তদন্তে নেমে ঋতব্রতকে সমন পাঠাল সিআইডি

নিজস্ব প্রতিবেদন: বহিষ্কৃত সিপিআইএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল সিআইডি। ধর্ষণের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়েছে। গরফায় তাঁর বাড়িতে নোটিস পাঠানো হয়েছে। তাঁর বাবার হাতে ইতিমধ্যেই সেই নটিসের কপি পৌঁছেছে। ঋতব্রতর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে করেন নম্রতা দত্ত নামে এক তরুণী। বালুরঘাট থানায় লিখিত অভিযোগও জানান ওই মহিলা। সেই অভিযোগের ভিত্তিতেই ঋতব্রতকে সমন পাঠিয়েছে সিআইডি। নম্রতার আজই মেডিক্যাল টেস্ট হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- ঋতব্রতর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক স্থাপনের অভিযোগ তরুণীর

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার শারিরীক সম্পর্কে লিপ্ত হয়েছেন ঋতব্রত বলে অভিযোগ করেন পেশায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার নম্রতা। তাঁর কাছে একাধিক তথ্য এবং ছবি রয়েছে বলে দাবি করেছেন অভিযোগকারীনি। নম্রতার আরও অভিযোগ, তাঁকে চুপ করাতে রাজনৈতিক প্রভাব খাটানোর চেষ্টা করেন সাংসদ ঋতব্রত। এমনকি, সম্পর্কের কথা গোপন রাখতে ৫০ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি বলে অভিযোগ। যদিও এইসব অভিযোগ খারিজ করে ঋতব্রত জানান, তাঁকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসানো হচ্ছে। তরুণীর বিরুদ্ধে তিনিও গরফা থানায় ভয় দেখানো এবং জোর করে টাকা আদায়ের এফআইআর করেছেন।

অন্যদিকে, এই একই ইস্যুতে দিল্লির সাউথ ব্লক থানায় সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের নামে আরও একটি অভিযোগ দায়ের করেছেন নম্রতা। সেখানেও বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ও ধর্ষণের অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন- ব্রতচ্যুত ঋতকে বহিষ্কার করল সিপিআইএম

 

Read More