Home> রাজ্য
Advertisement

Burdwan: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুড়িতে টিকটিকি! অসুস্থ ১৫ শিশু

কীভাবে এমনটা হল? তদন্তের নির্দেশ দিলেন বিডিও। হাসপাতালে গেলেন বিধায়ক।

  Burdwan: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুড়িতে টিকটিকি! অসুস্থ ১৫ শিশু

অরূপ লাহা: ব্যবধান মাস দেড়েকের। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খিচুরিতে এবার 'টিকটিকি'! আতঙ্কে অসুস্থ হয়ে পড়লেন ১৫ জন শিশু ও ৩ মহিলা। কীভাবে এমনটা হল? তদন্তের নির্দেশ দিলেন বিডিও। ঘটনাস্থল, সেই পূর্ব বর্ধমানের জামালপুর।

জামালপুর জামালপুর ১ গ্রাম পঞ্চায়েতের সেলিমাবাদ গ্রাম। এই গ্রামের মীরপাড়া এলাকার ৪০৯ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে শিশু ও গর্ভবতী মহিলাদের 'পুষ্টিকর' খাবার দেওয়া হয়। কতজনকে? ৫৬। 

আরও পড়ুন: Tarkeshwar: শিবের মাথায় জল ঢালতে গিয়ে বিপত্তি, তারকেশ্বরে নিখোঁজ ভক্ত

জানা গিয়েছে,  রোজকার মতো এদিনও যথারীতি খিচুরি রান্না হয়েছিল ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। ঘড়িতে তখন দশটা। সকালে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বসেই খিচুড়ি খায় শিশুরা। সঙ্গে তাঁদের মায়েরাও।  শুধু তাই নয়, অনেকে আবার খিচুড়ি নিয়ে যায় বাড়িতেও। অভিযোগ, যাঁরা বাড়িতে খিচুড়ি নিয়ে গিয়েছিলেন, তাঁদের পরিবারের লোকেরাই লক্ষ্য করেন, খিচুড়িতে মিশে রয়েছে টিকটিকির দেহাবশেষ! 

আরও পড়ুন: Fish on National Highway: জাতীয় সড়কে লুটোপুটি খাচ্ছে হাজার হাজার মাছ, তীব্র চাঞ্চল্য এলাকায়

এদিকে ততক্ষণে খিচুড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন। এরপর যখন খবর ছড়িয়ে পড়ে, তখন আতঙ্কে একই অবস্থায় হয় গ্রামের শিশু ও মহিলাদের। একে একে সকলেই নিয়ে যাওয়া হয় জামালপুর গ্রামীণ হাসপাতালে। খবর পেয়ে হাসপাতালে যান জামালপুরের বিধায়ক অলক মাঝি।

এর আগে, জামালপুরেরই বাগকালাপাহাড় গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে একই ঘটনা ঘটেছিল। সেবার খিচুড়িতে পাওয়া গিয়েছিল সাপ! হাসপাতালে ভর্তি করতে হয়েছিল ৬ শিশুকে। অসুস্থ হয়ে পড়েছিলেন আরও অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More